ভ্যালেন্টাইন ডে-র স্পেশ্যাল লুক কীভাবে পাবেন, রইল কিছু সহজ টিপস

  • ফেব্রুয়ারি মাস পড়তে না পড়তেই শহরজুড়ে প্রেমের মরশুম
  • রোজ ডে, প্রপোজ ডে , চকোলেট ডে-র পর এবার পালা টেডি ডে
  • এই বিশেষ দিনগুলিতে চাই একটু হটকে লুকস
  •  ঠোঁটের ক্ষেত্রে এই দিনগুলিতে একটু সাহসী হতেই হবে

Riya Das | Published : Feb 10, 2020 11:38 AM IST

নতুন বছর শুরু হওয়া থেকে একের পর এক অনুষ্ঠান যেমন লেগেই রয়েছে। আর ফেব্রুয়ারি মাস পড়তে না পড়তেই শহরজুড়ে প্রেমের মরশুম। কয়েকদিন আগে থেকেই শুরু হয়ে গেছে এই দিন উৎযাপন। শহরে আকাশে, বাতাসে , চারিদিকে শুধু প্রেম প্রেম রব।  রোজ ডে, প্রপোজ ডে , চকোলেট ডে-র পর এবার পালা টেডি ডে । আজ হল সেই বিশেষ দিন। নিজের মনের মানুষকে মনের কথা জানানোর পাশাপাশি আজকের দিনে একটা টেডিবিয়ার কিন্তু দেওয়া চাই ই চাই । বাজারে হরেক রকমের টেডিবিয়ারের সম্ভার নিয়ে পসরা সাজিয়ে বসেছে দোকানিরা। নিজের বা সঙ্গীর পছন্দমতো টেডিবিয়ার কিনে উপহার দিন আজকের এই বিশেষ  দিনে। উপহার নয় হল কিন্তু সাজ। সারাবছর যেমন তেমন ভাবে সাজলেও এই বিশেষ দিনগুলিতে চাই একটু হটকে লুকস।  এমন ভাবে নিজেকে সাজাতে হবে যাতে প্রেমিকের চোখ আটকে থাকে। 

আরও পড়ুন-উন্নতমানের ফিচার, ডিজাইন ও আকর্ষণীয় দামে আসতে চলেছে ভেস্পা ইলেক্ট্রিক স্কুটার


প্রথমেই যেটা করবেন সেটা হল ক্লিনজিং, তারপর টোনিং, সবশেষে ময়েশ্চারাইজিং। 

এরপর ত্বকের টোন অনুযায়ী কনসিলার দিয়ে চোখের দাগ ঢেকে নিন। দিনের বেলা বেরোলে মুখে বিবি বা সিসি ক্রিমও লাগাতে পারেন।

এরপর স্কিন টোন অনুযায়ী মুখের বেস মেকআপ করে নিন। তারপর মুখে ফেস পাউডার লাগিয়ে নিন। চাইলে গ্লিটার সিমারও লাগাতে পারেন। 

এবার হল চোখের পালা। চোখ হল সাজের সবথেকে প্রধান অঙ্গ। চোখকে বিভিন্ন ভাবে সাজাতে পারেন। স্মোকি আই এখন ফ্যাশন ট্রেন্ড। আপনি অনায়ায়েই ট্রাই করতে পারেন।

ভ্যালেন্টাইন ডে-র এই স্পেশ্যাল  দিনে নজর কাড়তে নীল, সবুজ, সিলভার, গোল্ডেন গ্লিটার শ্যাডোও অনায়াসেই লাগাতে পারেন। এতে অনেক বেশি গর্জিয়াস লাগবে।

 

 

চোখের আইলাইনার লাগানোর ক্ষেত্রে একটু সর্তকতা অবলম্বন করা কিন্তু দরকার। এখন বিভিন্ন স্টাইলের আইলাইনার পরার চল রয়েছে। মুখের সঙ্গে মানানসই করে লাগিয়ে নিন। চাইলে আইল্যাশও লাগাতে পারেন। মাসকারা লাগাতে ভুলবেন না যেন।

 ঠোঁটের ক্ষেত্রে এই দিনগুলিতে একটু সাহসী হতেই হবে । লাল লিপস্টিক সবথেকে ভাল অপশন।  চাইলে গাঢ় অন্য রঙের লিপস্টিক পরতে পারেন। ম্যাট লিপস্টিকও ফ্যাশনে ইন। সাজের সঙ্গে মানানসই করে ম্যাট লিপস্টিকও পরতে পারেন যা আপনার লুককে আরও বেশি আকর্ষণীয় করে তুলবে।

এ তো হল মেক আপের কথা। কিন্তু পোশাক। ভ্যালেন্টাইন ডের এই সময় একটু অন্য ধরনের পোশাকই যেন সকলের থেকে আপনাকে আলাদা করে তুলতে পারে। এখন লং, শর্ট সবধরনের ফ্রক ফ্যাশনে ইন। উজ্জ্বল রঙের যে কোনও একটি অনায়াসে ট্রাই  করতে পারেন। 

ফিউশন ও ট্র্যাডিশন লুক আনতে চাইলে একটু অন্য কিছু ট্রাই করতে পারেন। স্পেশ্যাল দিনে বয়ফ্রেন্ডের  নজর কাড়তে জিন্সের সঙ্গে ডেনিমের জ্যাকেটও ট্রাই করতে পারেন। ক্রপ টপও ফ্যাশনে ইন। বয়ফ্রেন্ড জিন্সের সঙ্গেও ক্রপ টপ দারুন মানানসই।

 এছাড়া পালাজোর সঙ্গে অফ শোল্ডার টপও পড়তে পারেন। জামাকাপড়ের সঙ্গে চুলটা কিন্তু মানানসই না হলে পুরো সাজটাই বৃথা। হটকে লুক আনতে পোশাকের সঙ্গে মানানসই চুল বাধতে ভুলবেন না। চুল বাধার উপরেই মুখের সৌন্দর্য নির্ভর করে। প্রত্যেকের মধ্যেই আলাদা আলাদা সৌন্দর্য রয়েছে। সেই প্রাকৃতিক সৌন্দর্যকে বজায় রেখেই সাজা উচিত।

Share this article
click me!