অজ্ঞাত উড়ন্ত বস্তুর অস্তিত্ব সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে পালিত হচ্ছে UFO দিবস, রইল নেপথ্যের কাহিনি

পালিত হচ্ছে বিশ্ব UFO (Unidentified Flying Objects) দিবস। বহিরাগত মহাকাশে অজ্ঞাত উড়ন্ত বস্তুর অস্তিত্ব সম্পর্কে সচেতনতা বাড়াতে পালিত হয় এই আনআইডেন্টিফায়েড ফ্লাইং অবজেক্ট দিবস। অতীতে ২ দিন পালিত হত বিশ্ব UFO  দিবস। ২ জুলাই ও ২৪ জুন পালিত হত দিনটি। কিন্তু, পরে ২ জুলাই দিনটি বিশ্ব UFO দিবস হিসেবে নির্দিষ্ট করা হয়েছে।

Sayanita Chakraborty | Published : Jul 2, 2022 3:20 AM IST

পালিত হচ্ছে বিশ্ব UFO (Unidentified Flying Objects) দিবস। বহিরাগত মহাকাশে অজ্ঞাত উড়ন্ত বস্তুর অস্তিত্ব সম্পর্কে সচেতনতা বাড়াতে পালিত হয় এই আনআইডেন্টিফায়েড ফ্লাইং অবজেক্ট দিবস। মহাকাশ নিয়ে মানুষের কৌতুহল সব সময়ই বর্তমান। প্রতিনিয়ত এই মহাকাশ নিয়ে নানান পরীক্ষা-নিরীক্ষা হয়ে চলেছে। গবেষণায়, বারে বারে উঠে আসে নতুন নতুন তথ্য। অনেক স্পটটিং রয়েছে বলে খবর আসে প্রতিনিয়ত। এই সকল স্পটগুলো প্রসঙ্গে সচেতনতা বৃদ্ধিতেই পালিত হয় এই বিশেষ দিন। 

২ জুলাই দিনটি অজানা ফ্লাইং অবজেক্টগুলোর অস্তিত্বের জন্য উৎসর্গ করা হয়েছে। অন্য গ্রহ থেকে আসা এলিয়েন এবং বহিরাগত প্রাণীর অস্তিত্বের প্রতি বিশ্বাস প্রকাশ করা হয় এই দিন। মনে করা হয় তারা পৃথিবী পরিদর্শন করছে। এই কথা প্রচারেই কিংবা এই প্রসঙ্গে সাধারণকে সতর্ক করতেই পালিত হয় বিশ্ব UFO (Unidentified Flying Objects) দিবস। 

অতীতে ২ দিন পালিত হত বিশ্ব UFO (Unidentified Flying Objects)  দিবস। ২ জুলাই ও ২৪ জুন পালিত হত দিনটি। কিন্তু, পরে ২ জুলাই দিনটি বিশ্ব UFO দিবস হিসেবে নির্দিষ্ট করা হয়েছে। বর্তমানে অধিকাংশ দেশে পালিত হচ্ছে এই দিবস। এখন জেনে নিন কেন পালিত হয় এই দিনটি। 

অজ্ঞাত উড়ন্ত বস্তুর অস্তিত্ব সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে পালিত হচ্ছে বিশ্ব UFO দিবস। তবে ইতিহাস ঘাঁটলে জানা যায় এক কাহিনি রয়েছে দিনটির পিছনে। বিমানচালক কেনেথ আর্নল্ডের মতে, ১৯০০ এর দশকের গোড়ার দিকে ২৪ জুন ওয়াশিংটনের ওপর দিয়ে ৯টি অস্বাভাবিক বস্তু উড়ে গিয়েছিল। এগুলো তখন একটি বড় ফ্ল্যাট ডিস্কের মতো দেখতে ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানান। যা থেকে সকলে আন্দাজ করে নেন এলিয়েন এসেছিলেন সেই যন্ত্রের দ্বারা। তখন থেকেই এলিয়েনের অস্তিত্ব প্রসঙ্গে মানুষের মনে বিশ্বাস তৈরি হয়। 

বিশ্ব UFO (Unidentified Flying Objects)  দিবস নিঃসন্দেহে এলিয়েন ও মহাকাশে থাকা বুদ্ধিমান প্রাণী প্রসঙ্গে মানুষের মধ্যে সচেতনতা গড়তে পালিত হয়। দিনটি পালনের লক্ষ্য হল, নিশ্চিত করা যে UFO প্রতি মানুষের বিশ্বাস তৈরি করা। এই দিন সকলে অন্যান্য গ্রহের সকল প্রাণীকে স্বাগত জানায় পৃথিবীতে। তেমনই মহাকাশে থাকা অজ্ঞাত উড়ন্ত বস্তুর অস্তিত্ব সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করে থাকে। সে যাই হোক, আজ প্রতিটি বিশ্বের অধিকাংশ মানুষ যে UFO (Unidentified Flying Objects) দিবস পালনে গা ভাসাবে তা বলার অপেক্ষা রাখে না।  
 

আরও পড়ুন- ৪০ ফুট উঁচু থেকে গঙ্গায় ঝাঁপ বৃদ্ধার, ৭৩ বছরে চ্যালেঞ্জ নিয়ে চমক সকলকে

আরও পড়ুন- গোবরের ঘুঁটি দিয়ে নেটিজেনদের মন কাড়লেন গ্রামের মহিলা, দেখুন সেই অবাক করা ভিডিও

আরও পড়ুন- এই কয় উপায় ব্যবহার করুন নিমপাতা, রইল চুলের সমস্যা সমাধানে নিমপাতার ভূমিকা


  
 

Share this article
click me!