ঠোঁটের ওপরের রোম তুলুন প্রাকৃতিক উপায়, জেনে নিন কী করবেন, রইল সহজ টোটকার হদিশ

হঠাৎ করে কোনও নিমন্ত্রণ এলে কীভাবে মুখের বাড়তি রোম দূর করবেন তা নিয়ে মাথায় হাত পড়ে। বিশেষ করে ঠোঁটের ওপরের রোম সব সময় সমস্যার কারণ হয়ে দাঁড়ায়। এই রোম দূর করুন ঘরোয়া উপায়। জেনে নিন কীভাব সহজে বাড়ি বসে ঠোঁটের রোম তোলা যায়। 

Sayanita Chakraborty | Published : May 8, 2022 9:45 AM IST

মুখের বাড়তি রোম সব সময় সৌন্দর্যের পথে বাঁধা হয়ে দাঁড়ায়। সে কারণে আমরা আর কিছু না হোক আই ব্রো করে থাকি। সঙ্গে আপার লিপ আর ফোর হেড-র বাড়তি রোমও তুলে থাকি সকলে। কিন্তু, সময়ের হঠাৎ অনেক সময় এগুলো করা হয় ওঠে না। আবার হঠাৎ করে কোনও নিমন্ত্রণ এলে কীভাবে মুখের বাড়তি রোম দূর করবেন তা নিয়ে মাথায় হাত পড়ে। বিশেষ করে ঠোঁটের ওপরের রোম সব সময় সমস্যার কারণ হয়ে দাঁড়ায়। এই রোম দূর করুন ঘরোয়া উপায়। জেনে নিন কীভাব সহজে বাড়ি বসে ঠোঁটের রোম তোলা যায়। 
ডিমের সাদা অংশ ও কর্নফ্লাওয়ার দিয়ে প্যাক বানান। একটি পাত্রে অল্প পরিমাণ কর্নফ্লাওয়ার নিন। তাতে দিন ডিমের সাদা অংশ। মিশ্রণটি ভালো করে মিশিয়ে ঠোঁটের ওপর লাগান। শুকনো হতে দিন। তারপর টেনে তুলে দিন। এতে সহজে দূর হবে ঠোঁটের ওপরের রোম। আর এতে তেমন ব্যথাও লাগে না। 

ঠোঁটের ওপরের রোম তুলতে বেশ উপকারী লেবু ও চিনির মিশ্রণ। একটি পাত্রে চিনি নিয়ে তা গরম হতে দিন। চিনি গলে গেলে তার সঙ্গে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি ঠোঁটের ওপর লাগান। শুকিয়ে গেলে টেনে তুলে নিন। এই মিশ্রণের সঙ্গে উঠে আসবে ঠোঁটের ওপরের বাড়তি রোম। এই উপায় সহজে ঠোঁটের ওপরের রোম দূর হবে। 

সকলের ঘরেই বেসন থাকে। একটি পাত্রে বেসন নিন। তাতে মেশান দই। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার এই দই ও বেসনের মিশ্রণ ঠোঁটের ওপর লাগান। শুকিয়ে গেলে ঘষে তুলে নিন। সহজে দূর হবে ঠোঁটের ওপরের রোম। এর সঙ্গে দূর হবে ঠোঁটের জমে থাকে নোংরা। মিশ্রণটি ত্বকের জন্য বেশ উপকারী। অনেকের ঠোঁটের ওপরের রোম তোলার পর জায়গাটা শুকনো হয়ে যায়। এক্ষেত্রে এমন হওয়ার সম্ভাবনা নেই। উলটে দইয়ের গুণে ত্বক নরম হবে। 

এবার থেকে ঘরোয়া উপায় সহজ ঠোঁটের ওপর থেকে রোম দূর করতে পারেন। পার্লারের গিয়ে সুতোর সাহায্যে রোম তুললে অনেক সময় ঠোঁটের ওপরের অংশ কেটে যায়। এই স্থানের চামড়া পাতলা হয়। তবে, প্রাকৃতিক উপায় রোম তুললে এমন সমস্যা হওয়ার সম্ভাবনা কম। তাই এবার থেকে ব্যবহার করুন এই সহজ টোটকা। 
 
আরও পড়ুন- কাজল কালো চোখে নজর কাড়ুন সকলের, রইল ২৫শে বৈশাখের ফ্যাশন টিপস

আরও পড়ুন- উপহার নয়, মায়ের দীর্ঘকালীন সুস্থতার জন্য এই স্বাস্থ্য পরীক্ষাগুলি প্রয়োজন

আরও পড়ুন- কাজ করার এক ইচ্ছে নেই সারাদিন ক্লান্ত লাগে, আপনি কি তবে বার্নআউট-এ আক্রান্ত

Share this article
click me!