ত্বকের কয়টি গুরুত্বপূর্ণ সমস্যা দূর হবে আদার গুণে, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন

ত্বকের যত্ন নিতে নানান পদ্ধতি মেনে চলেন সকলে। আবার কেউ বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করেন। এবার রূপ ধরে রাখতে ব্যবহার করুন আদা। জেনে নিন কীভাবে আদা ব্যবহার করবেন। ত্বকের কয়টি গুরুত্বপূর্ণ সমস্যা দূর হবে আদার গুণে, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন। 

Sayanita Chakraborty | / Updated: Jul 28 2022, 06:24 AM IST

উজ্জ্বল ও দাগহীন ত্বক সকলেরই পছন্দ। ত্বক উজ্জ্বল করতে নানান কসরত করে থাকেন অনেকে। ঘরোয়া টোটকা কিংবা বাজার চলতি নানান প্যাক ব্যবহার চলে। কিন্তু, ত্বক উজ্জ্বল করা এত সহজ কথা নয়। কারণ, সারা বছর ত্বকে দেখা যায় নানান সমস্যা। ব্রণ, ট্যান, শুষ্ক ত্বক, চুলকানি-সহ নানান সমস্যা দেখা দেয়। কেউ ত্বক পরিষ্কার করেন বেসন লাগান, তো কেউ ত্বক উজ্জ্বল করতে ব্যবহার করেন পাতিলেবু। আবার বলিরেখা দূর করেত শসার ব্যবহার চলে। ত্বকের যত্ন নিতে নানান পদ্ধতি মেনে চলেন সকলে। আবার কেউ বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করেন। এবার রূপ ধরে রাখতে ব্যবহার করুন আদা। জেনে নিন কীভাবে আদা ব্যবহার করবেন। ত্বকের কয়টি গুরুত্বপূর্ণ সমস্যা দূর হবে আদার গুণে, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন। 

বলিরেখা দূর হবে আদার গুণে। আদা টুকরো করে কেটে নিন। এবার একটি পাত্রে জল নিন। মাঝারি আঁচে গরম হতে দিন। তাতে এই আদার টুকরো দিন। ফুটতে শুরু করলে গ্যাস বন্ধ করে দিন। এবার তা ছেঁকে নিন। ঠান্ডা হতে দিন। তুলোয় করে এই জল মুখে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। প্রতিদিন এই মিশ্রণ ব্যবহার করতে পারেন। 

পোড়া দাগ দূর করতে আদা ব্যবহার করুন। পোড়া ক্ষত দূর হওয়ার পর পোড়ার দাগ থেকে যায়। পোড়া দাগে আদার রস লাগাতে পারে। পোড়ার ক্ষত সেড়ে যাওয়ার পর এই টোটকা ব্যবহার করুন। আদা বেটে রস বের করে নিন। এবার সেই দাগের ওপর রস লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে ২ দিন ব্যবহার করুন এই প্যাক। মিলবে উপকার। 

ব্রণর সমস্যা দূর করতে আদার রস ব্যবহার করতে পারেন। ত্বকে ব্যাকটেরিয়া সংক্রমণ দূর করতে আদার রস ব্যবহার করতে পারেন। আদা বেটে রস বের করে নিন। এবার ব্রণর ওপর লাগান সেই রস। কয়েকদিন ব্যবহারে মিলবে উপকার। মুহূর্তে দূর হবে ব্রণর সমস্যা। ত্বকের কয়টি গুরুত্বপূর্ণ সমস্যা দূর হবে আদার গুণে। এই কয়টি উপায় ব্যবহার করুন আদা। এছাড়া নিয়মিত খেতে পারেন আদা। আদাতে রয়েছে একাধিক উপকারী উপাদান। আদার খেলে একাধিক রোগ থেকে মুক্তি পেতে পারেন। দূর হবে একাধিক শারীরিক জটিলতা। মুক্তি মিলবে কঠিন রোগ থেকে।  

আরও পড়ুন- ভুলেও এই মিথ্যাগুলি জীবনসঙ্গীকে বলবেন না, সম্পর্ক ভেঙে যেতে পারে

আরও পড়ুন- রান্নাঘরে থাকা বাসনের স্ট্যান্ডে মরচে, কি ভাবে সহজেই নতুনের মত ঝকঝকে করবেন জেনে নিন

আরও পড়ুন- রাসায়নিক পদ্ধতির সাহায্যে মাত্র ৫০ টাকায় ভেন্ডি দিয়ে করান চুলের কেরাটিন ট্রিটমেন্ট, জেনে নিন এই ঘরোয়া উপায়
 

Share this article
click me!