বর্ষশেষে দেখে নেওয়া যাক গুগল সার্চে কে এগিয়ে, জানলে চমকে যাবেন আপনি

  • এই বছরে একাধিক নতুন নতুন স্মার্টফোন লঞ্চ করেছে
  • ২০১৯ সালে ভারতে সবথেকে বেশি পাবজি গেম সার্চ হয়েছে
  • ভোটার লিস্ট, আধার সংক্রান্ত নানা বিষয়েও একাধিক সার্চ হয়েছে
  • ই-সিগারেট, ফ্যসট্যাগের মতোন একাধিক আজব জিনিসের সার্চ হয়েছে

Riya Das | Published : Dec 25, 2019 5:47 AM IST

২০১৯ সাল শেষ হতে আর খুব বেশি বাকি নেই। বছর শেষের দামামা বেজে উঠেছে। আর এই সময়টায় আমরা যেমন নতুন বছরের রোজোলিউশন নিয়ে ব্যস্ত থাকি, ঠিক তেমনই সারা বছর কি হল আর কি বাকি থেকে গেল তাতেও একবার চোখ চালিয়ে নিই। গুগল এমনই একটা জিনিস যেখানে আমরা  না জানা সবকিছুকে মুহূর্তের মধ্যে নিজের আয়ত্তে নিয়ে আসতে পারি। প্রতি মুহূর্তে কিছু না কিছু সার্চ করেই আমরা বিভিন্ন প্রশ্নের সঠিক উত্তর পাই এই গুগল থেকে। কিন্তু সারাবছর ধরে গুগলে সবথেকে বেশি কী সার্চ হয়েছে সেটা জানার আগ্রহ আমাদের প্রত্যেকেরই কমবেশি থাকে। তাহলে জেনে নেওয়া যাক ২০১৯ সালে গুগল সার্চে কে এগিয়ে রয়েছে।

আরও পড়ুন-হার্ট অ্যাটাক থেকে স্ট্রোকের ঝুঁকি, সমস্যার সমাধানে খাবারে অবশ্যই রাখুন শুকনো লঙ্কা...

এই বছরে একাধিক নতুন নতুন স্মার্টফোন লঞ্চ করেছে। তেমনি নানা ধরনের গ্যাজেটের পাশাপাশি একাধিক খবরও এসেছে। তবে  এই বছরের গুগল সার্চের লিস্টটা দেখলে অনেকেই হয়তো অবাক হয়ে যেতে পারেন। 

আরও পড়ুন-এটিএম কার্ড নিয়ে সামনে এল নয়া তথ্য, আপনারটা সুরক্ষিত তো...

গুগল সার্চের হিসাব অনুযায়ী ২০১৯ সালে ভারতে সবথেকে বেশি পাবজি গেম, চ্যানেল সিলেক্ট অপশন, চন্দ্রযান২, ই-সিগারেট, ফ্যসট্যাগের মতোন একাধিক আজব জিনিসের সার্চ হয়েছে। আর তার পাশাপাশি অবশ্যই নিয়ার-বাই মোবাইল স্টোর বা ভোটার লিস্ট, আধার সংক্রান্ত নানা বিষয়েও একাধিক সার্চ হয়েছে।


 

Share this article
click me!