Diwali: দিওয়ালি-তে পরিবারের থেকে দূরে আছেন? এই পাঁচ উপায় উৎসব পালনে ঘুচে যাবে দূরত্ব

সব বছর বাড়িও ফেরা হয় না অনেকের। তাই বলে কি আলোর উৎসব কাটবে মন খারাপ করে? একেবারেই নয়। দিওয়ালি-তে পরিবারের থেকে দূরে আছেন তো কি হয়েছে, এই কয় উপায় উৎসব পালন করুন। ঘুচে যাবে দূরত্ব।

Sayanita Chakraborty | Published : Nov 10, 2023 7:28 AM IST

শুরু হয়ে গিয়েছে আলোর উৎসব। এই সময় ধনতেরাস, দিওয়ালি, কালী পুজো থেকে ভাই ফোঁটা- টানা পাঁচদিন ধরে চলতে থাকে উৎসব। এই সময় সকলেই নিজের পরিবারের সঙ্গে আনন্দ করে সময় কাটাতে চান। কিন্তু, প্রতি বছর সকলের সেই সৌভাগ্য হয় না। কাজের সূত্রে পরিবারের থেকে দূরে থাকেন অনেকেই। আর সব বছর বাড়িও ফেরা হয় না অনেকের। তাই বলে কি আলোর উৎসব কাটবে মন খারাপ করে? একেবারেই নয়। দিওয়ালি-তে পরিবারের থেকে দূরে আছেন তো কি হয়েছে, এই কয় উপায় উৎসব পালন করুন। ঘুচে যাবে দূরত্ব।

বাড়ি সাজান- কাজের সূত্রে হোক বা অন্য কোনও কারণে যেখানে থাকুন না কেন, সেই বাড়ি সাজিয়ে তুলুন। বাড়িতে উৎসবের আমেজ আনুন। মন ভালো লাগবে।

খাবার বানান- দিওয়ালি উপলক্ষে বিভিন্ন ধরনের খারাপ বানাতে পারেন। দিনটি প্রতিদিনের থেকে আলাদা ভাবে কাটান। এতে মন ভালো থাকবে।

পরিবারের সঙ্গে যোগাযোগ- এই বিশেষ দিনে অবশ্যই পরিবারের সদস্য ও বন্ধুদের সঙ্গে ফোনে কথা বলুন বা ভিডিও কল করুন। তাদের সঙ্গে ভার্চুয়ালি সময় কাটান। এতেও মন ভালো থাকবে। পরিবারের থেকে যে দূরে আছেন, তা অনুভব হবে না।

উপহার পাঠান- দিওয়ালিতে পরিবারের সদস্যদের উপহার পাঠাতে ভুলবেন না যেন। এন অনলাইনের দৌলতে উপহার আদান প্রদান করা বেশ সহজ হয়েছে। ফলে অবশ্যই আগে থেকে ব্যবস্থা করে উপহার পাঠান।

ঘুরতে যাওয়া- এই দিনটি স্থানীয় এলাকায় ঘুরতে যান। যেখানে থাকেন তার আশে পাশে নিশ্চয়ই পুজো হয়। সেখানে ঘুরতে যান। এতে মন ভালো থাকবে।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

Heart Attack: সুন্দরী মেয়েদের থেকে সাবধান! হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়ে মারাও যেতে পারেন

Travel news: উইকেন্ডে সমুদ্রে যাওয়ার প্ল্যান? দীঘা-পুরীর ভিড় থেকে দূরে রইল এক অপরূপ অফবিট সৈকতের হদিশ

 

Read more Articles on
Share this article
click me!