বাড়ির সামনে কখনও রাখবেন না এই জিনিস! এতে বাস্তুর মারাত্মক ক্ষতি হতে পারে, ঘনিয়ে আসতে পারে বিপদ

বাড়ির সামনে কখনও রাখবেন না এই জিনিস! এতে বাস্তুর মারাত্মক ক্ষতি হতে পারে, ঘনিয়ে আসতে পারে বিপদ

Anulekha Kar | Published : Sep 18, 2024 2:36 PM IST

15
বাড়ির সামনে রাখবেন না এই জিনিস!

শুকনো গাছ
অনেকে বাড়ির প্রধান দরজার কাছে ছোট টবে গাছ লাগান। তবে যদি তাদের সঠিকভাবে যত্ন না নেওয়া হয়, তবে তারা শুকিয়ে যেতে পারে। এই ধরনের মৃত গাছ অবিলম্বে সরিয়ে ফেলা উচিত। বাস্তুশাস্ত্রীরা বলেন যে মৃত গাছ এবং কাঁটাযুক্ত গাছ বাড়ির সামনে থাকলে নেতিবাচক শক্তি প্রবেশ করে। এতে সমস্যা এবং অসুস্থতার ঝুঁকি থাকে।

25
বাড়ির সামনে রাখবেন না এই জিনিস!

ধারালো জিনিসপত্র
বাড়ির প্রধান দরজার কাছে কোথাও ধারালো জিনিসপত্র, লোহার জিনিস রাখা উচিত নয়। এগুলির ফলে প্রতিকূল পরিস্থিতির সৃষ্টি হতে পারে। বাস্তু অনুসারে, বাড়ির সামনে এই ধরনের জিনিস থাকলে বন্ধুবান্ধব এবং আত্মীয়স্বজনদের সাথে বিবাদ হতে পারে। 

কালো রঙের জিনিসপত্র
বাস্তুশাস্ত্রীরা বলেন যে প্রবেশদ্বারে কালো পাটি, কোনও মূর্তি রাখলে ইতিবাচক শক্তি বাধাপ্রাপ্ত হয়। তাই হালকা রঙের দেয়াল এবং নকশা ব্যবহার করা ভালো। 

35
বাড়ির সামনে রাখবেন না এই জিনিস!

আবর্জনার পাত্র
নেতিবাচক শক্তি আকর্ষণ করে এমন ডাস্টবিন বাড়ির সামনে রাখা উচিত নয়। এই ধরনের আবর্জনা কেউ দেখতে না পায় এমন জায়গায় রাখা উচিত। আবর্জনা নোংরা জিনিসপত্রকে নির্দেশ করে। তাই বাড়িতে আসা লোকেরা যদি প্রথমেই আবর্জনার পাত্র দেখতে পান, তবে তারা খারাপ অনুভব করবেন। 

সেপটিক ট্যাঙ্ক
বাড়ি তৈরির আগেই এই বিষয়ে সতর্কতা অবলম্বন করা উচিত। বাড়ির প্রধান দরজা, গেটের কাছে সেপটিক ট্যাঙ্ক তৈরি করা উচিত নয়। এর দুটি কারণ রয়েছে। দুর্গন্ধ এবং পোকামাকড় প্রধান দরজা দিয়েই ভিতরে প্রবেশ করতে পারে। ঝড়, বৃষ্টির সময় ট্যাঙ্কের ক্ষতি হলে বাড়িতেই বিপদ হতে পারে। ট্যাঙ্কগুলি নেতিবাচক অনুভূতিকেও নির্দেশ করে। তাই বাড়ির সামনে সেপটিক ট্যাঙ্ক তৈরি করা উচিত নয়। 

45
বাড়ির সামনে রাখবেন না এই জিনিস!

জুতা
অনেকে বাড়ির সামনে জুতা রাখা ভুল বলে মনে করেন। কারণ জুতা শনির প্রতীক বলে মনে করা হয়। তাই বাড়ির সামনে জুতা রাখলে নেতিবাচক শক্তির কারণে খারাপ কিছু ঘটতে পারে বলে মনে করা হয়। তাছাড়া, বিভিন্ন জায়গায় ঘুরে আসা জুতা বাড়ির সামনে রাখলে জীবাণু এবং ভাইরাস ঘরে প্রবেশ করতে পারে। তাই বাড়ির সামনে, বিশেষ করে প্রধান দরজার সামনে জুতা রাখা উচিত নয়। 

55
বাড়ির সামনে রাখবেন না এই জিনিস!

ভাঙা জিনিসপত্র
অনেকে বাড়ির সামনে শুভ চিহ্ন হিসেবে দেবতার ছবি রাখেন। তবে রোদের তাপে সেই ছবির কাঁচ ভেঙে যেতে পারে। বাড়ি পরিষ্কার করার সময়ও লাঠি লেগে ছবি নষ্ট হতে পারে। এই ধরনের জিনিস বাড়ির প্রধান দরজার সামনে রাখা উচিত নয়। এছাড়াও, ভাঙা ফুলদানি, আয়না, ভাঙা চেয়ার ইত্যাদিও রাখা উচিত নয়। 

নষ্ট দৃষ্টি-প্রতিরোধক জিনিসপত্র

প্রত্যেকেই নিজেদের দৃষ্টি থেকে রক্ষা করার জন্য টিপ, বিভিন্ন ধরণের তাবিজ ব্যবহার করেন। তেমনি তাদের বাড়িকেও দৃষ্টি থেকে রক্ষা করার জন্য কুমড়ো, পটল, লঙ্কা, ভূতের মুখোশ, লাল কাপড় ইত্যাদি বাড়ির প্রধান দরজার সামনে ঝুলিয়ে রাখেন। তবে সেই জিনিসগুলি নষ্ট হয়ে গেলেও তারা খেয়াল করেন না। বাস্তু অনুসারে এটি খুবই বিপজ্জনক বলে জানিয়েছেন পণ্ডিতরা। এর ফলে নেতিবাচক শক্তি ঘরে প্রবেশ করতে পারে বলে জানান তিনি। দৃষ্টি-প্রতিরোধক কুমড়ো, কাপড় ইত্যাদি নষ্ট হয়ে গেলে তা অবিলম্বে পরিবর্তন করা উচিত বলে পরামর্শ দিয়েছেন তিনি। 

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos