Smart Locks: চাবির ঝঞ্ঝাট থেকে মুক্তি চাইলে বাড়িতে আনুন স্মার্ট লক, দরজা খুলবে আপনার আঙুলের ছোঁয়ায়

বাড়ির জন্য ফিঙ্গারপ্রিন্ট বায়োমেট্রিক স্মার্ট তালা কিনতে পারেন। চাবিক পরিবর্তে, এই লক সিস্টেমটি আপনার ফিঙ্গারপ্রিন্টের সাহায্যেই খুলে যাবে।

 

Saborni Mitra | Published : Jun 23, 2024 3:02 PM IST / Updated: Jun 23 2024, 09:18 PM IST

তালা-চাবি নিয়ে বড়ই সমস্যা। বিশেষ করে দম্পতি দুজনেই যদি বাড়ির বাইরে যায়। বা বাড়িতে যদি সর্বক্ষণের লোক না থাকে তাহলে তালা-চাবির সমস্যা পোহাতে হয়। তালা নিয়ে যত না সমস্যা তার থেকেও বেশি সমস্যা চাবিকে নিয়ে। এক সঙ্গে নিয়ে বেরিয়ে গেলে হারিয়ে যাওয়ার ভয় থাকে। আবার অন্যত্র চাবি রাখাও একটা বড় সমস্যা। এই জাতীয় সমস্যার সমাধান করতেই এসেগেল স্মার্ট তালা। যা খুলতে চাবি লাগবে না। লাগবে শুধু আপনার আঙুলের ছোঁয়া। অর্থাৎ ফিঙ্গারপ্রিন্টেই খুলে যাবে আপনার বাড়ির তালা।

বাড়ির জন্য ফিঙ্গারপ্রিন্ট বায়োমেট্রিক স্মার্ট তালা কিনতে পারেন। চাবিক পরিবর্তে, এই লক সিস্টেমটি আপনার ফিঙ্গারপ্রিন্টের সাহায্যেই খুলে যাবে। আপনি চাবি রাখার ঝামেলা থেকে পান চিরতরে মুক্তি।

Arcnics স্মার্ট ফিঙ্গার প্রিন্ট প্যাডলক- এই বিশেষ ধরনের তালা একটি বাড়ির কমপক্ষে ১০ জন সদস্যের ফিঙ্গারপ্রিন্ট রিড করতে পারে। এর মধ্যে পরিবারের সদস্য নয় , এমন কোনও ব্যক্তির ফিঙ্গারপ্রিন্টও আপনি স্ক্যান করিয়ে নিতে পারেন।

তবে এজাতীয় লক সিস্টেমগুলি সাধারণ তালা চাবির তুলনায় একটি বেশি দামি। কিন্তু একটি সাধারণ তালা চাবির তুলনায় অনেক বেশি নিরাপদ। স্মার্ট লক সিস্টেমগুলির সাধারণত শুরু হয় প্রায় ৭ হাজার টাকা থেকে। তবে অ্যামাজন, ফ্লিপকার্টের মন ই-কমার্সে এগুলিতে ৫০ শতাংশ ছাড়ে বিক্রি করা হয়।

Escozor স্মার্ট হেভিডিউটি ​​ফিঙ্গার প্রিন্ট প্যাডলক

এই ফিঙ্গার প্রিন্ট প্যাডলকটি অ্যাপ সাপোর্টেড । গুগল প্লে স্টোর বা অ্যাপল অ্যাপ স্টোর থেকে এটির অ্যাপ ইনস্টল করতে পারেন এবং মোবাইল থেকে আপনার লক সিস্টেম নিয়ন্ত্রণ করতে পারেন। এই স্মার্ট তালার আসল দাম সাড়ে ৯ হাজার টাকা। তবে অ্যামাজনে সাত হাজার টাকায় আপনি এটি পেতে পারেন।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Rahul Dravid : 'আমি খুব ভাগ্যবান যে, এইরকম একটা দল পেয়েছি' বিশ্বকাপ জয়ের পর মুখ খুললেন রাহুল দ্রাবিড়
Daily Horoscope Live: ৩০ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Suvendu Adhikari : 'এবার জনগণও আপনাকে ছুঁড়ে ফেলবে' #suvenduadhikari #bjp
Bardhaman news: অঙ্গনওয়াড়িতে অন্নপ্রাশন, সুপুষ্টি দিবসে ধুমধাম করে ৫ শিশুর অন্নপ্রাশন
Bjp news :ব‍্যারাকপুরে আবার আক্রান্ত বিজেপি কর্মী , আক্রমণের তীর টি.এম.সি র দিকে