Hair loss problem: টাকের দিন শেষ, এই হোমিওপ্যাথি ওষুধে টাক ঢেকে উঠবে নতুন চুল

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, এক হোমিওপ্যাথি চিকিৎসক অর্জুন সাধুখাঁর চুল পড়া আটকানোর টিপস। তিনি চারটি ওষুধের নাম বলে দিয়েছে

 

Saborni Mitra | Published : Oct 30, 2023 12:35 PM IST

ছেলে কি মেয়ে, চুল পড়ে যাওয়া একটি বড় সমস্যা। অকালেই চুল ঝরে পড়ে টাকও পড়ে যায় অনেকের। এই সমস্যা থেকে মুক্তি পেতে অনেকেই অনেক কিছু করেন। মানুষ কিন্তু চুলের সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য প্রচুর টাকাও খরচ করেন। তবে এবার খুব সহজ উপায়েই আপনি এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে পারেন। হোমিওপ্যাথি চিকিৎসার মাধ্যমেই চুল পড়ার সমস্যা মিটে যেতে পারে। তারজন্য অবশ্য আপনাকে কোনও চিকিৎসকের দ্বারস্থ হতে হবে না। বাড়িতে বসেই তৈরি করতে পারেন টাকে চুল গজাবার ওষুধ।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, এক হোমিওপ্যাথি চিকিৎসক অর্জুন সাধুখাঁর চুল পড়া আটকানোর টিপস। তিনি চারটি ওষুধের নাম বলে দিয়েছেন। সেগুলি হল মাদার টিনচার আমলকি, আর্নিকা,জাবরান্ডি ও ক্যানথারিক। এই চারটি মাদার টিনচার একটি শিশিতে পাঁচ এমএল করে ঢেলে নিন। তার সঙ্গে ৫০ এমএল খাঁটি নারকেল - অর্থাৎ যে নারকেল তেল শীতকালে জমে যায়। এই মিশ্রণটি নিয়মিত মাথায় ভাল করে মাখুন। সেদিন শ্যাম্পু করতে হবে এমন কোনও বাধ্যবাধতকা নেই। চিকিৎসক আরও জানিয়েছেন, কোনও রোগ থাকলে অবস্যই তার সঠিক চিকিৎসার প্রয়োজন রয়েছে।

দেখুন ভিডিওটিঃ

চুল পড়া বর্তমানে জীবনে একটি বড় সমস্যা। তবে এই টিপস ব্যবহার করার আগে আপনি চাইলে আপনার চিকিৎসককের পরামর্শ নিতেই পারেন। চিকিৎসকদের কথায় দূষণ থেকে চুল উঠে যেতে পারে। আবার রোগের কারণেও চুল ওঠে। পেটের সমস্যা চুলের সমস্যার সঙ্গে প্রায় অঙ্গাঙ্গীভাবে যুক্ত। দীর্ঘদিন রোগভোগের কারণেও চুল উঠে যায়। তবে তার জন্য সঠিক চিকিৎসার প্রয়োজন রয়েছে। 

 

Share this article
click me!