ক্রিসমাস ট্রি সাজাতে অবশ্যই কিনে ফেলুন এই কয়টি জিনিস, জেনে নিন কীভাবে সাজাবেন

রইল বিশেষ কয়টি টোটকা। এবছর আপনার এক্সমাস ট্রি নজর কাড়ুক সকলের। ছোট ছোট কয়টি জিনিস দিয়ে সাজিয়ে ফেলুন এই গাছ। গাছ সাজাতে অবশ্যই কিনুন এই সকল উপাদান। দেখে নিন কী কী।

Web Desk - ANB | Published : Dec 23, 2022 4:01 AM IST

শুরু হয়ে গিয়েছে উৎসবের আমেজ। রাত পোহালেই বড়দিনের আনন্দ। মূলক ২৪ তারিখ রাত থেকে শুরু হয়ে যায় আনন্দ। অধিকাংশেই বাড়িতেই এখন মজুত হতে শুরু করেছে কেক, চকোলেট, টিপস, কোল্ড ড্রিংক্স-সহ আরও কত কী। অনেকেই ব্যস্ত চারিদিক সাজাতে। কেউ কেউ পার্টির জন্য নিচ্ছেন প্রস্তুতি। এই সময় অধিকাংশ বাড়িতে ক্রিসমাস ট্রি রেখে থাকেন। বর্তমানে বাজারে বিভিন্ন মাপের ক্রিসমাস ট্রি পাওয়া যায়। পছন্দসই ক্রিসমাস ট্রি প্রায় সকলেই কিনে আনেন। এর ওপর কেউ ঝোলান এক্সমাস বল, তো কেউ লাগান লাইট। আজ রইল বিশেষ কয়টি টোটকা। এবছর আপনার এক্সমাস ট্রি নজর কাড়ুক সকলের। ছোট ছোট কয়টি জিনিস দিয়ে সাজিয়ে ফেলুন এই গাছ। গাছ সাজাতে অবশ্যই কিনুন এই সকল উপাদান। দেখে নিন কী কী।

বড়দিনে মূলত যীশুর জন্মদিন পালিত হয়। এই সময় চারিদিকে সেজে ওঠে রকমারী আলোয়। পাইন ও দেবদারু গাছ সাজানো হয় এই সময়। পাইন ও দেবদারু গাছের সৌভাগ্যের প্রতীক মনে করা হয়। এটিই আমদের কাছে ক্রিসমাস ট্রি নামে পরিচিত। এবছর ক্রিসমাস ট্রি সাজাতে অবশ্যই ব্যবহার করুন ক্রিসমাস বল।

ক্রিসমাস বেল লাগান অবশ্যই। বড়দিনের সঙ্গে এই বেলের ইতিহাস জড়িত আছে। বিভিন্ন মাপের ও বিভিন্ন নকশার বেল পাওয়া যায়। পছন্দসই কিনে ফেলুন। গাছ ভরে দিন এই বল দিয়ে।

ক্রিসমাস রিবন কিনতে ভুলবেন না। বিভিন্ন রঙের ও বিভিন্ন নকশরা ক্রিসমাস রিবন পাওয়া যায়। এবার পছন্দসই কিনে ফেলুন একটি। গাছের তলায় রেখে দিন উপহারের বক্স।

ক্রিসমাস লাইট কিনতে ভুলবেন না। অনেকে শুধু টুনি লাইট ব্যবহার করে ক্রিসমাস ট্রি সাজিয়ে থাকেন। এবার বিভিন্ন ডিজাইনের ক্রিসমাস লাইট কিনুন। স্টার, বল থেকে শুরু করে নানান ডিজাইনের ক্রিসমাস লাইট পাওয়া যায়। কিনে ফেলুন এমন একটি।

মোজা ঝোলাতে যেন ভুলবেন না। প্রচলিত ধারণা অনুসারে সান্তা বুড়ো এই মোজাতে উপহার দিয়ে যান। তাই ক্রিসমাস ট্রি সাজানোর উপকরণ কেনার সময় দেখে নিন মোজা কিনেছেন কিনা। লাল রঙের বিভিন্ন নকশার মোজা পাওয়া যায়। পছন্দসই কিনে নিন। ক্রিসমাস ট্রে-তে ঝুলিয়ে দিন সান্তার টুপি। এতে দেখাবে আকর্ষণীয়।

আচার ও ক্যান্টি দিয়ে সাজিয়ে ফেলুন ক্রিসমাস ট্রি। ক্রিসমাস ট্রি সাজাতে অবশ্যই ব্যবহার করুন আচার ও ক্যান্টি। এভাবে সাজিয়ে ফেলুন ক্রিসমাস ট্রি।

 

আরও পড়ুন-

আপনার হাতের ছোঁয়ায় বড়দিনের আনন্দ হোক দ্বিগুণ, রইল কয়টি জনপ্রিয় ঐতিহ্যবাহী খাবরের হদিশ

আন্তর্জাতিক বিমানের ক্ষেত্রে আরো কড়া কোভিড বিধি, একগুচ্ছ নতুন নির্দেশিকা দিল কেন্দ্র

শীতের মরশুমে বারে বারে গলা শুকিয়ে যাচ্ছ? জেনে নিন কেন দেখা দেয় এমন সমস্যা

Share this article
click me!