ক্রিসমাস ট্রি থেকে ল্যাম্প- বড়দিনে বাড়ি সাজাতে মাথায় রাখুন কয়টি জিনিস, ঘরে দেখাবে আকর্ষণীয়

বড়দিনের উৎসবে আগে বদলে ফেলুন বাড়ির ভোল। ক্রিসমাস ট্রি তো লাগাবেনই সঙ্গে করুন আলোক সজ্জা। এবছর বড়দিনে বাড়ি সাজাত মাথায় রাখুন এই পাঁচটি জিনিস, ঘরে দেখাবে আকর্ষণীয়।

Web Desk - ANB | Published : Dec 22, 2022 2:19 PM IST

আর মাত্র ২ দিনের অপেক্ষা। চারিদিকে শুরু হয়ে গিয়েছে আলোর সজ্জা। বর্ষশেষের আনন্দে গা ভাসাতে প্রস্তুত সকলে। বছরের শেষের এই কটাদিন সকলেই চান নিজের মতো করে আনন্দ করতে। এই সময় থাকে একের পর এক উৎসব। ক্রিসমাস থেকে নিউ ইয়ার পার্টি রয়েছেন একাধিক মজা। বছরের এই সময় পার্টি কিংবা পিকনিক তো করবেনই সঙ্গে বাড়িকেও দিন উৎসবের ছোঁয়া। বড়দিনের উৎসবে আগে বদলে ফেলুন বাড়ির ভোল। ক্রিসমাস ট্রি তো লাগাবেনই সঙ্গে করুন আলোক সজ্জা। এবছর বড়দিনে বাড়ি সাজাত মাথায় রাখুন এই পাঁচটি জিনিস, ঘরে দেখাবে আকর্ষণীয়।

সবার আগে রঙ-বেরঙের আলো কিনে নিন। এই সময় ঘর সাজানোর জন্য নানান রকম আলো পাওয়া যায়। পছন্দ সই কিনে ফেলুন। আর সেই দিয়ে সাজিয়ে ফেলুন আপনার শখের বাড়ি। জানলার সামনে আলো লাগাতে পারেন। কিংবা বসার ঘরে আলো দিয়ে সাজিয়ে নিন।

কিনে ফেলুন ক্রিসমাস ট্রি। বিভিন্ন মাপের ক্রিসমাস ট্রি পাওয়া যায়। এই সময় ঘর সাজাতে ক্রিসমাস ট্রি রাখা আবশ্যক। তবেই না আসবে উৎসবের আমেজ। সেই গাছে অবশ্যই লাগান ক্রিসমাস বল। লাগান ক্যান্ডি ও আচার। বিভিন্ন মাপের গিফট বক্স পাওয়া যায়। সেই সব দিয়ে সাজিয়ে ফেলুন ক্রিসমাস ট্রি।

বড়দিনের সময় বিভিন্ন ফুল দিয়ে ঘর সাজাতে পারেন। একেবারে অন্যরকম কিছু করতে চাইলে এটি সেরা অপশন। এই সময় অর্কিট ফুল রাখতে পারেন ঘরে। বাজেট বেশি থাকলে ঘর সাজাতে অর্কিট ব্যবহার করুন। তেমনই কিনতে পারেন ক্রিসমাস ক্যাকটাস। ৬ থেকে ৯ প্রজাতির ক্রিসমাস ক্যাকটাস পাওয়া যায়। এগুলো দেখতে খুবই আকর্ষণীয় হয়। তেমনই ছায়াতেও বৃদ্ধি পায় ক্রিসমাস ক্যাকটাস। ফলে যে কোনও স্থানে রাখতে পারেন।

সব শেষে বড়দিনে ঘর সাজাতে মোমবাতি কিনতে ভুলবেন না। বিভিন্ন ডিজাইনের মোমবাতি পাওয়া যায়। বড়দিনে ঘর সাজাতে অবশ্যই ব্যবহার করুন মোমবাতি। এটি দ্রুত বদলে দেবে ঘরের লুক। ক্রিসমাস ট্রি-র সামনে রাখতে পারেন মোমবাতি। ঘর সাজান মোমবাতি দিন। একেবারে অন্যরকম দেখাবে।

তেমনই কিনে ফেলুন ক্রিসমাস স্পেশ্যাল কুশন। বসার ঘরে কিংবা খাটের ওপর এমন কুশন রাখতে পারেন। এতে ঘর দেখাবে আকর্ষণীয়। এবার বড়দিনে বাড়ি সাজাত মাথায় রাখুন এই কয় টি জিনিস। ছোট ছোট পরিবর্তনে ঘর দেখাবে আকর্ষণীয়।

 

আরও পড়ুন-

জীবনযাত্রায় আনুন এই পাঁচটি পরিবর্তন, মুহূর্তে কমবে পেটের মেদ, দেখে নিন এক ঝলকে

হরমোনের তারতম্যের কারণে বাড়ছে ব্রণর সমস্যা, এমন ব্রণ থেকে মুক্তি পেতে রইল বিশেষ টিপস

এই পাঁচ কারণে ত্বকের যত্নে ব্যবহার করুন চারকোল, জেনে নিন কেন এটি ত্বকের জন্য উপকারী

Share this article
click me!