Viral Video: কীভাবে তৈরি হয় নিত্যদিনের প্রয়োজনীয় রবার ব্যান্ড, দেখুন ভাইরাল ভিডিওতে

ভিডিওটিতে দেখানো হয়েছে কী করে তৈরি করা হয় রবার ব্যান্ড। কাঁচামাল সংগ্রহ থেকে শুরু করে রাবার ব্যান্ড তৈরি সবকিছুই দেখান হয়েছে গোটা প্রক্রিয়াটি।

 

Saborni Mitra | Published : Dec 18, 2023 3:57 PM IST

এক দুই নয়, প্রায় এক সপ্তাহ ধরেই সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে একটি ছোট্ট ভিডিও। বলা যেতে পারে ভাইরাল হয়েছে ভিডিওটি। সেখানে দেখা হয়েছে কী করে আমাদের নিত্য প্রয়োজনীয় রাবার ব্যান্ড তৈরি করা হয়। ছোট্ট একটি জিনিয়, কিন্তু কোনও কিছু প্যাকিং-এর ক্ষেত্রে এখনও অপরিহার্য রবার ব্যান্ড। বাড়ি থেকে মিষ্টির দোকান- এমনকি রেশন দোকানেও এই ছোট্ট জিনিসটি অত্যান্ত প্রয়োজনীয়। যাইহোক এবার বলি আসল কথা কী করে নিত্য প্রয়োজনীয় রবার ব্যান্ড তৈরি করা হয়ে তারই ভিডিও শ্যুট করেছে কেউ একজন। foodexplorerlalit নামে ব্যবহারকারী সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি শেয়ার করার পরই সেটি ভাইরাল হয়ে যায়।

ভিডিওটিতে দেখানো হয়েছে কী করে তৈরি করা হয় রবার ব্যান্ড। কাঁচামাল সংগ্রহ থেকে শুরু করে রাবার ব্যান্ড তৈরি সবকিছুই দেখান হয়েছে গোটা প্রক্রিয়াটি। আপনিও দেখুন ভিডিওটি-

 

 

ভিডিওটি foodexplorerlalit ইনস্টাগ্রামে শেয়ার করেছে। ক্লিপটি নিমেষে ভাইরাল হয়েছে। সেখানে দেখান হচ্ছে একটি বালতিতে রবার গাছ থেকে রবার সংগ্রহ করা হচ্ছে। তরলটি দেখতে সাদা রঙের। অনেকটা চুনের মত। তারপর কাঁচা রবারের মধ্যে ছাঁচ ছুবিয়ে কিছুক্ষণ রেখেই তুলে দেওয়া হয়। তারপর সেগুলি শুকনো করা হয়। তারপর লম্বা অবস্থায় সেগুলি সেই ছাঁচ থেকে বার করা হয়। তারপরই সেগুলিকে পিসপিস করে কাটা হয়। তৈরি হয়ে যায় রবারব্যান্ড। ভিডিওটি মাত্র ৬ দিনেই ২৮.২ মিলিয়নেরও বেশি ভিউ পেয়েছে। অনেকেই নানা ধরনের মন্তব্য করেছে।

যারা মন্তব্য করেছেনঃ

এটা চমৎকার! অন্যএকজন লিখেছেন, তারা রাসায়নিকের সংস্পর্শে কোনও প্রতিরক্ষামূলক সরঞ্জাম ছাড়াই কাজ করছে। একজন বলেছেন, আমি বলেছেন, আমি ভেবেছিলাম এগুলি বেলুন। চতুর্থ ব্যক্তি বলেছেন, এটি একটা বিশাল রবার ব্যান্ডের বল তৈরি করবে। অন্য জন লিখেছেন আমি এর আগে কখনও দেখিনি। অনেকেই আবার বলেছেন, এই পদ্ধতিতে তৈরি হয় রবার ব্যান্ড।

 

Share this article
click me!