ঘাড়ের কালো দাগ তুলবেন কী করে? এই উপায়ে একেবারে ঝকঝকে হবে ত্বক, জেনে নিন

ঘাড়ের কালো দাগ তুলবেন কী করে? এই উপায়ে একেবারে ঝকঝকে হবে ত্বক, জেনে নিন

Anulekha Kar | Published : Sep 26, 2024 4:25 PM IST

15
ঘাড়ের কালো দাগ তুলবেন কী করে?

সুন্দর দেখাতে এবং সৌন্দর্য ধরে রাখতে আমরা নানান প্রোডাক্ট ব্যবহার করি। তবে অনেকেরই ঘাড় শরীরের অন্যান্য অংশের তুলনায় বেশি কালো দেখায়। এটি সৌন্দর্য নষ্ট করে। তবে কিছু টিপস মেনে চললে আপনার ঘাড়ের কালো দাগ দূর হবে। চলুন জেনে নেওয়া যাক কি করতে হবে। 

25
ঘাড়ের কালো দাগ তুলবেন কী করে?

মধু এবং লেবু

মধু এবং লেবুতে রয়েছে নানান ঔষধি গুণ। এগুলো স্বাস্থ্যের জন্য যেমন উপকারী, তেমনি ত্বকের যত্নেও কার্যকরী। ঘাড়ের কালো দাগ দূর করতে ১-২ চা চামচ মধুর সাথে আধা লেবুর রস মিশিয়ে নিন। এই মিশ্রণটি ঘাড়ে লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করুন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে ঘাড়ের কালো দাগ দূর হবে। 

হলুদ এবং ট curd

হলুদ এবং ট curd দিয়েও আপনি ত্বকের নানান উপকারিতা পেতে পারেন। বিশেষ করে ঘাড়ের কালো দাগ দূর করতে এটি খুবই কার্যকর। একটি পাত্রে ২ চা চামচ ট curd নিয়ে তাতে আধা চা চামচ হলুদ মিশিয়ে নিন। এটি ঘাড়ে ভালো করে লাগিয়ে ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে এটি আপনার ঘাড়কে সুন্দর করে তুলবে। 
 

35
ঘাড়ের কালো দাগ তুলবেন কী করে?

দুধ এবং বাদাম গুঁড়ো

ঘাড়ের কালো দাগ দূর করতে ১ চা চামচ বাদাম গুঁড়োর সাথে ২ টেবিল চামচ দুধ মিশিয়ে ঘন পেস্ট তৈরি করুন। এটি ঘাড়ে লাগিয়ে ১০ মিনিট অপেক্ষা করুন। এরপর ধুয়ে ফেলুন। এই মিশ্রণটি আপনার ত্বকের কালো দাগ দূর করতে সাহায্য করবে।

টমেটোর রস

টমেটোর রসও আপনার জন্য উপকারী। একটি পাত্রে টমেটোর রস নিয়ে তাতে তুলো ভেজান। এই তুলো দিয়ে ঘাড়ে লাগান। ২০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে ভালো ফলাফল পাবেন। 
 

45
ঘাড়ের কালো দাগ তুলবেন কী করে?

বেসন এবং লেবু

লেবু এবং বেসন দিয়েও আপনি ঘাড়ের কালো দাগ দূর করতে পারেন। বেসন এবং লেবুর রস সমপরিমাণে নিয়ে মিশিয়ে নিন। চাইলে আপনি এতে গোলাপ জলও মিশাতে পারেন। এটি মসৃণ পেস্ট তৈরি করে ঘাড়ে লাগান। ২০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। 

অ্যালোভেরা জেল এবং হলুদ

অ্যালোভেরা এবং হলুদ উভয়েরই রয়েছে নানান ঔষধি গুণ। ১ চা চামচ অ্যালোভেরা জেলের সাথে অল্প পরিমাণে হলুদ মিশিয়ে নিন। এই মিশ্রণটি ঘাড়ে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। 
 

55
ঘাড়ের কালো দাগ তুলবেন কী করে?

আলুর রস

ঘাড়ের কালো দাগ দূর করতে আলুর রস খুবই কার্যকর। আলু ঘষে তা থেকে রস বের করে নিন। এই রসে তুলো ভিজিয়ে ঘাড়ে লাগান। ২০ মিনিট পর ধুয়ে ফেললে পার্থক্য নিজেই বুঝতে পারবেন। 
 

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos