কোয়ালা শেষবারের মত তার সঙ্গীর প্রাণহীন দেহকে জড়িয়ে ধরে, ইন্টারনেট এই হৃদয় বিদারক মুহূর্ত ভাইরাল

উদ্ধারকারীরা নির্দিষ্ট স্থানে পৌঁছে গাছের গোড়ায় দুটি কোয়ালা দেখতে পান, একটি মৃত প্রাপ্তবয়স্ক মহিলা এবং তার পাশে একটি প্রাপ্তবয়স্ক পুরুষ, তার প্রাণহীন দেহটিকে জড়িয়ে ধরে।

 

deblina dey | Published : Feb 26, 2024 7:46 AM IST / Updated: Feb 26 2024, 01:17 PM IST

অত্যন্ত মন খারাপ করা একটি ভিডিও যা ইন্টারনেটকে আবেগপ্রবণ করে তুলেছে, একটি কোয়ালার বিরল ফুটেজ যে তার সঙ্গীকে হারানোর শোক প্রকাশ করেছে। ভিডিওটি দক্ষিণ অস্ট্রেলিয়ার পশু দাতব্য কোয়ালা রেসকিউ দ্বারা শেয়ার করা হয়েছে। প্রথম যখনই এটি সংস্থার এক সদ্যসের চোখে পড়ে, উদ্ধারকারীরা নির্দিষ্ট স্থানে পৌঁছে গাছের গোড়ায় দুটি কোয়ালা দেখতে পান, একটি মৃত প্রাপ্তবয়স্ক মহিলা এবং তার পাশে একটি প্রাপ্তবয়স্ক পুরুষ, তার প্রাণহীন দেহটিকে জড়িয়ে ধরে।

পুরুষ কোয়ালা তার মৃত সঙ্গীকে আঁকড়ে ধরে বন্য প্রাণীদের আবেগ এবং সংবেদনশীলতা কতটা তার প্রকাশ মেলে ও তাদের সামাজিক সংযোগের গভীরতা তুলে ধরে।

কোয়ালা রেসকিউ উভয় প্রাণীকে স্বযত্নে সেখান থেকে উদ্ধার করেছিল, এবং নিশ্চিত করে যে পুরুষ কোয়ালাটি সুস্থ ছিল, সংস্থার সদস্যরা আবার তাকে বনে ছেড়ে দেয়। আর মহিলা কোয়ালার মৃত্যুর কারণ অজানা রয়ে গিয়েছে, কারণ অসুস্থতা বা আঘাতের কোনও দৃশ্যমান লক্ষণ ছিল না।

Share this article
click me!