এই এসি ব্যবহার করে আপনি বিদ্যুৎ বিলের ওপর নিজের নিয়ন্ত্রণ রাখতে পারবেন, জানুন নতুন এই এসির দাম

ওয়াইফাই -সহ এলজির ডুয়াল ইনভার্টার এসির এনার্জি ম্যানেজার ফিচার গ্রাহককে বলে দেবে এসি চালানোর জন্য দিনে ঠিক কত ইউনিট বিদ্যুৎ খরচ হল

 

Saborni Mitra | Published : Apr 26, 2024 6:01 PM IST

এই গরমে যখন হাঁসফাস অবস্থা এয়ার কন্ডিশনা মেশিন ছাড়া থাকাই দায়! এই অবস্থায় ভারতে এআই ডুয়াল ইনভার্টার এয়ার কন্ডিশনার লঞ্চ করল এলজি। এর বিশেষত্ব হল, গ্রাহক সরাসরি LG ThinQ অ্যাপে বিদ্যুৎ খরচ দেখতে পাবেন। যা আপনাকে পরোক্ষে বিদ্যুৎ বিল বাঁচাতে সাহায্য করবে। দুর্দান্ত ডিজাইনের এআই ডুয়াল ইনভার্টারএসি পাওয়া যাচ্ছে Artcool রেঞ্জে। মিলছে মিরর ব্ল্যাক এবং বেইজ রঙের দুটি মডেল। প্রসঙ্গত, ২০২৪-এর প্রথম ত্রৈমাসিকে রেকর্ড এসি বিক্রি করেছে এলজি। রেকর্ড সময়ে ১০ লাখ এসি বিক্রি উদযাপন করছে তারা।

ওয়াইফাই -সহ এলজির ডুয়াল ইনভার্টার এসির এনার্জি ম্যানেজার ফিচার গ্রাহককে বলে দেবে এসি চালানোর জন্য দিনে ঠিক কত ইউনিট বিদ্যুৎ খরচ হল। ইউনিট ব্যবহারের সীমাও ঠিক করা যায়। তাই দিনে ঠিক এসির জন্য ঠিক কতটা পরিমাণ ইউনিট বিদ্যুৎ খরচ করতে পারবে গ্রাহক তাই ঠিক করা যায়।

সংস্থার দাবি এই বিশেষ মোডে ৮১ শতাংশ বিদ্যুৎ খরচ কমাতে পারেন। এই বিশেষ সুবিধের জন্য একদিকে যেমন ঘর ঠান্ডা হবে অন্যদিকে বিদ্যুতের বিলের ওপরও আপনার সম্পূর্ণ নিয়ন্ত্রণ থাকবে। হোম ক্লিন ফিচারে স্বয়ংক্রিয়ভাবে এসির ভিতরটা পরিষ্কার রাখে। প্রথমে এসি পাইপকে জমিয়ে দেয়। তারপর সেটা গলিয়ে সব ময়লা বার করে দেয়। এর ফরে এসি তে ব্যাকটেরিয়া বাসা বাঁধতে পারবে না।

এই বিশেষ এসি মেশিন নিজেকে আর্দ্রতা থেকে রক্ষা করতে পারে। মরচে পড়ার হাত থেকে বাঁচাতে পারে। এই এসি দীর্ঘদিন চলে। এলজি ১০ বছরের গ্যারান্টি দিচ্ছে। LG ThinQ কেয়ার অ্যাপ জানিয়ে দেবে গ্যাস কমছে কিনা। বা দুর্গন্ধ হচ্ছে কিনা। অ্যাপের মাধ্যমে এসির সব সমস্যা আগাম জানা যাবে। শুধুতাই নয় এলডি তার সমস্ত এসিতে ১০ বছরের কম্পেসার ওয়ারেন্টি দিচ্ছে। গ্যাস লিকেজ কভার করে।

এআই ডুয়াল ইনভার্টার এয়ার কন্ডিশনারের দাম: এআই ডুয়াল ইনভার্টার এয়ার কন্ডিশনারের দাম ৩৫ হাজার টাকা থেকে শুরু করে ৬০ হাজার টাকা পর্যন্ত। মোট ৭৭টি মডেল মিলছে। এলজি স্টোরের পাশাপাশি যে কোনও শোরুমের পাশাপাশি অনলাইনেও এটি বিক্রি করছে।

 

Share this article
click me!