রইল তিনটি বিশেষ পদের হদিশ, ডায়াবেটিস রোগীরা ব্রেকফার্স্ট খেতে পারেন এমন খাবার

রইল তিনটি বিশেষ পদের হদিশ, ডায়াবেটিস রোগীরা ব্রেকফার্স্ট খেতে পারেন এমন খাবার। ডায়াবেটিস রোগীরা অধিকাংশ সময় কী খাবেন তা ঠিক করে উঠতে পারেন না। এবার বেছে নিন এই তিনটি খাবারের মধ্যে একটি। মিলবে উপকার।

Web Desk - ANB | Published : Feb 26, 2023 10:43 AM IST

ক্রমে বেড়ে চলেছে ডায়াবেটিস রোগীর সংখ্যা। এখন প্রায় প্রতি ঘরে ডায়াবেটিসের রোগী। ক্রমে এই রোগ প্রসার লাভ করছে। একবার ডায়াবেটিসে আক্রান্ত হলে প্রতি ব্যক্তিকে থাকতে হয় সতর্ক। খাদ্যাভ্যাস থেকে জীবনযাত্রায় সর্বত্র আনতে হয় পরিবর্তন। সঠিক সময় পরিবর্তন না করলে বাড়তে পারে এই রোগ। আজ টিপস রইল ডায়াবেটিসের রোগীদের জন্য। রইল তিনটি বিশেষ পদের হদিশ, ডায়াবেটিস রোগীরা ব্রেকফার্স্ট খেতে পারেন এমন খাবার। ডায়াবেটিস রোগীরা অধিকাংশ সময় কী খাবেন তা ঠিক করে উঠতে পারেন না। এবার বেছে নিন এই তিনটি খাবারের মধ্যে একটি। মিলবে উপকার।

মেথি পরোটা বানাতে পারেন। আগের দিন রাতে মেথি জলে ভিজিয়ে রাখুন। সকালে তা বেটে নিন। এবার ময়দার সঙ্গে মিশিয়ে তা দিয়ে পরোটা বানিটে নিন। পরোটা বানানোর সময় কম পরিমাণ তেল ব্যবহার করবেন। সম্ভব হলে সেঁকে নিন। এতে শরীর থাকবে সুস্থ। দীর্ঘক্ষণ পেট ভর্তি থাকবে। সঙ্গে সুস্বাদু এই পদ মন কাড়বে সকলের।

রাগি ধোসা বানাতে পারেন। এই বিশেষ ধোসা বানানো বেশ সহজ। ধোসা বানাতে পারেন। রাগি স্বাস্থ্যের জন্য উপকারী। এটি রক্তে শর্করার মাত্রা ঠিক রাখতে সাহায্য করে। মেনে চলুন এই বিশেষ টিপস। রোজ সকালে খাওয়ান রাগি। এটি স্বাস্থ্যের উন্নতি ঘটাবে।

বেসন মেথি চিলা বানাতে পারেন। আগের দিন রাতে মেথি জলে ভিজিয়ে রাখুন। সকালে তা বেটে নিন। তাতে মেশান বেসন। এবার জল দিয়ে ব্যাটার তৈরি করে নিন। এবার চাটু গরম করুন। তাতে অল্প তেল দিন। এবার তাতে দিন ব্যাটার। একদিন সেঁকা হলে অপর দিক সেঁকে নিন। তৈরি বেসন মেথি চিলা। পুদিনা চাটনির সঙ্গে খাওয়াতে পারেন বেসন মেথি চিলা। এটি স্বাস্থ্যের উন্নতি ঘটাবে। তেমনই দীর্ঘক্ষণ পেট ভর্তি থাকবে।

অল্প বয়সে বহুজন আক্রান্ত হচ্ছেন ডায়াবেটিসের মতো কঠিন রোগে। এই রোগ একবার শরীরে বাসা বাঁধা মানে তা ব্যক্তিকে মৃত্যুর মুখে ঠেলে দেয়। তাই সময় থাকতে সচেতন হন। সঠিক খাদ্যগ্রহণে রক্তে শর্করার পরিমাণ থাকবে সঠিক। এবার থেকে বেছে নিন এমন জলখাবারের মধ্যে একটি। এটি ঘটাবে স্বাস্থ্যের উন্নতি। এটি নানান জটিলতা দূর করবেন। তেমনই দীর্ঘক্ষণ পেট ভর্তি রাখতে। তাই বেছে নিন তিনটি বিশেষ পদের মধ্যে একটি।

 

আরও পড়ুন

ত্বকের যত্নে ব্যবহার করুন ক্যামেলিয়া অয়েল, এই কয় উপায় ব্যবহারে মিলবে উপকার

খাদ্যতালিকায় যোগ করুন এই পাঁচটি খাবারের মধ্যে একটি, দূর হবে অ্যালার্জির সমস্যা

নেইল এক্সটেনশনের পর নখে সমস্যা দেখা দেয় অনেকেরই, সমস্যা দূর করতে রইল বিশেষ টিপস

Share this article
click me!