লাগবে না গিজার, এই কনকনে শীতে গরম জল পান বিনা খরচায়! দেখুন মজার ভাইরাল ভিডিও

যদি গ্যাস খরচ না করে অথবা বিদ্যুত বেশি খরচ না করে আপনি গরম জল পেয়ে যান তাহলে কেমনটা হয়? নিশ্চয়ই ভাবছেন কেউ আবার সম্ভব নাকি? ভাইরাল এই ভিডিওটি দেখলে আপনার মনের সব প্রশ্ন দূর হয়ে যাবে।

Parna Sengupta | Published : Jan 14, 2024 2:13 PM IST

এই শীতকালে গরম জল প্রত্যেকটা মানুষের প্রয়োজন। গরম জল ছাড়া স্নান থেকে শুরু করে কোন কাজেই সম্ভব নয়। কিন্তু তার জন্য হয় আপনাকে বাড়িতে বসাতে হবে গিজার না হলে উনুন কিংবা গ্যাসে জল গরম করতে হবে। সবকিছুতেই একটা খরচার প্রশ্ন এসে যায়। কিন্তু যদি গ্যাস খরচ না করে অথবা বিদ্যুত বেশি খরচ না করে আপনি গরম জল পেয়ে যান তাহলে কেমনটা হয়? নিশ্চয়ই ভাবছেন কেউ আবার সম্ভব নাকি? ভাইরাল এই ভিডিওটি দেখলে আপনার মনের সব প্রশ্ন দূর হয়ে যাবে।

কিভাবে অদ্ভুত উপায় একটি দেশি ওভেন তৈরি করে তাতে রান্না করা এবং পাশাপাশি জল গরম করা যাচ্ছে জানতে হলে এই ভিডিওটি আপনাকে দেখতেই হবে। খরচ বাঁচানোর জন্য মানুষ নিজের বুদ্ধি প্রয়োগ করে সমস্ত কাজই করতে পারে। অদ্ভুত উপায় তৈরি এই ওভেনে আপনি এক দিকে বাসুন বসিয়ে রান্না করতে পারবেন এবং অপরদিকে উপর থেকে ঠান্ডা জল ঢাললে পাশ থেকে পাবেন গরম জল।

ভাইরাল ভিডিওটি @Babymishra_ মাইক্রোব্লগিং সাইট X -এ পোস্ট করেছেন এবং লিখেছেন যে, সমস্ত শহরে আদব কায়দা গ্রামের লোকের চেষ্টার কাছে ব্যর্থ। ইঞ্জিনিয়ারদের বুদ্ধি গ্রামেরই বুদ্ধির কাছে একেবারেই নগণ্য। ভাইরাল হওয়া পোস্টটি এখনো ৯৪ হাজার ভিউ এবং সাড়ে তিন হাজার লাইক পেয়েছে। বহু মানুষ ভিডিওটি দেখেছে এবং তাতে প্রতিক্রিয়া জানিয়েছে। একজন আবার মন্তব্য করেছেন যে, শক্তি পুনরুদ্ধার, শক্তি সংরক্ষণ এবং শক্তি সঞ্চয় সবই এক মডেলে দেখা যাচ্ছে।

 

 

রান্না করতে করতে গরম জল পেতে আপনার কোন রকম কষ্টই করতে হবে না। গ্রামীণ পদ্ধতিতে তৈরি এই ওভেনে মানুষের সময় এবং খরচ দুটোর সাশ্রয় হবে। তাই এই অদ্ভুত প্রয়াসের প্রশংসা না করে থাকা যায়না। ভাইরাল এই ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে রীতিমতো ঝড় তুলে দিয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!