২০২২ সালে এই প্রশ্নগুলি গুগলে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছিল, দেখে নিন সবচেয়ে ট্রেন্ডিং প্রশ্নগুলি

স্বাস্থ্য সম্পর্কিত কিছু বিষয় এই বছর গুগলে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে। যার মধ্যে কোউইন শীর্ষে রয়েছে। অনেকেই গুগলে কোউইনকে সবচেয়ে বেশি অনুসন্ধান করেছে।

 

Web Desk - ANB | Published : Dec 26, 2022 10:24 AM IST

২০২২ বিদায়ের কাউন্টডাউন শুরু হয়েছে এবং নতুন বছরকে স্বাগত জানাতে পুরোদমে প্রস্তুতি চলছে। স্বাস্থ্য নিয়ে এই বছর ইন্টারনেটে অনেক আলোচনা হয়েছে। স্বাস্থ্য সম্পর্কিত কিছু বিষয় এই বছর গুগলে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে। যার মধ্যে কোউইন শীর্ষে রয়েছে। অনেকেই গুগলে কোউইনকে সবচেয়ে বেশি অনুসন্ধান করেছে।

আসলে, বছরের শুরুতে ভ্রমণের জন্য আরটি পিসিআর রিপোর্ট সবচেয়ে বেশি প্রয়োজন ছিল। এই কারণেই এটি সম্পর্কিত প্রশ্নগুলি তীব্রভাবে সার্চ করা হয়েছিল। চলুন জেনে নিই সেই ৫টি স্বাস্থ্য প্রশ্ন, যা এই বছর ইন্টারনেটে প্রাধান্য পেয়েছে।

১) টিকা দেওয়ার সার্টিফিকেট কিভাবে ডাউনলোড করবেন

করোনার ভ্যাকসিন পাওয়ার পর কোভিড ভ্যাকসিন সার্টিফিকেটের চাহিদা ছিল সর্বত্র। এরপর সার্টিফিকেট ডাউনলোড করতে ইন্টারনেটে এমন প্রশ্নের বন্যা বইছে। ২০২২ সালে, কীভাবে টিকাকরণ শংসাপত্র ডাউনলোড করবেন তা সবচেয়ে বেশি অনুসন্ধান করা হয়েছিল। এর পাশাপাশি দেশীয় কোম্পানিগুলোর ভ্যাকসিনের নামও ইন্টারনেটে অনেক খোঁজা হয়েছে।

 

২) সারোগেসি কি?

২০২২ সালে, অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া সারোগেসির সাহায্যে মা হন। এরপর দক্ষিণী অভিনেত্রী নয়নতারাও সারোগেসির সাহায্যে যমজ সন্তানের জন্ম দেন। এই খবরটি গুগলে অনেক খোঁজা হয়েছিল। এই খবরের পর, 'সারোগেসি কী' ইন্টারনেটে তীব্রভাবে অনুসন্ধান করা হয়েছিল। সারোগেসি সেই সমস্ত মহিলাদের জন্য খুব সহায়ক যারা গর্ভবতী হতে অক্ষম বা এর সঙ্গে সম্পর্কিত কোনও সমস্যা রয়েছে। এর সহজ অর্থ হল, 'সারোগেট গর্ভ'।

 

৩) সামান্থা রুথের মায়োসাইটিস

ফ্যামিলি ম্যান-টু-তে নিজের বলিষ্ঠ অভিনয় দিয়ে মানুষের হৃদয়ে জায়গা করে নেওয়া দক্ষিণের জনপ্রিয় অভিনেত্রী সামান্থা রুথ প্রভু জানান, তার মায়োসাইটিস রয়েছে। এর পরে ইন্টারনেটে 'মায়োসাইটিস কী' প্রশ্নটি প্রচুর সার্চ করা হয়েছিল। অনুগ্রহ করে বলুন যে মায়োসাইটিস শরীরের একটি বিরল অবস্থা। যার মধ্যে শরীরের পেশীগুলি খুব দুর্বল হতে শুরু করে এবং তাদের মধ্যে প্রচুর ব্যথা হয়। এতে আক্রান্ত ব্যক্তি হাঁটার সময় স্তব্ধ হয়ে যেতে থাকে। এর ফলে দাঁড়িয়ে থাকা অবস্থায়ও তিনি অত্যন্ত ক্লান্ত বোধ করেন।

 

৪) চিয়া বীজ এবং ফেক্সসিড

২০২২ সালে, অনেকেই হিন্দিতে চিয়া বীজ এবং তিসির বীজ সম্পর্কে অনেক অনুসন্ধান করেছিল। আসলে, কোভিড-এ মানুষের মধ্যে স্বাস্থ্য সচেতনতা অনেক বেশি হয়েছে । আসলে চিয়া বীজ সুপারফুড হিসাবে বিবেচিত হয়। একই ভাবে তিসির বীজ অনেক রোগে ব্যবহৃত হয়। বাজারে নতুন ব্র্যান্ডের তিসির বীজ এবং চিয়া বীজ পাওয়া যায়। আমি আপনাকে বলে রাখি, চিয়া বীজে নয় ধরনের অ্যামিনো অ্যাসিড থাকে যা রক্তে শর্করা এবং কোলেস্টেরলের মাত্রা অনেকটাই কমায়।

 

৫) কিভাবে গর্ভাবস্থায় মোশন বন্ধ করা যায়

গর্ভাবস্থায় পেট সংক্রান্ত সমস্যা সাধারণ। ইন্টারনেটে এমন প্রশ্ন সার্চ করা হয়েছিল। গুগলের হাউ টু সম্পর্কিত প্রশ্নে, মহিলাদের এই প্রশ্নটি প্রবণতা ছিল পাঁচ নম্বরে। গর্ভাবস্থায় স্টপ মোশন সম্পর্কিত প্রশ্নগুলি ভারতে প্রচুর সার্চ করা হয়েছিল। চিকিৎসকদের মতে, গর্ভাবস্থায় মহিলাদের মধ্যে কোষ্ঠকাঠিন্য, ডায়রিয়ার মতো অনেক উপসর্গ দেখা দেয়।

Share this article
click me!