ম্যাট লিপস্টিক মুছে ফেলার পরই ঠোঁট শুষ্ক হয়ে যাচ্ছে? সমস্যা সমাধানে রইল সহজ টোটকা

শুধু ঠোঁট সাজালেই হল না। লিপস্টিক সঠিক ভাবে তোলাও একটি গুরুত্বপূর্ণ বিষয়। লিপস্টিক সঠিক ভাবে না তুললে তার থেকে ঠোঁটের সমস্যা হতে পারে। আজ রইল বিশেষ কিছু ঘরোয়া টোটকার হদিশ। লিপস্টিক মুছে ফেলার পরই ঠোঁট শুষ্ক হয়ে যায়। তারা এই টোটকা মেনে চলুন। এতে দূর হবে ঠোঁট শুষ্ক হওয়ার সমস্যা। 

Sayanita Chakraborty | Published : May 25, 2022 6:31 AM IST

ম্যাট লিপস্টিক, গ্লজি লিপস্টিক, ক্রিমি লিপস্টিক, ট্রান্সফার রেজিস্ট্যান্ট লিপস্টিক - বাজারে রয়েছে কত কী। লিপস্টিকের প্রতি প্রায় সব মেয়েদেরই দুর্বলতা থাকে। তাই লিপস্টিক কেনার আগে তা নিয়ে চলে বিস্তর গবেষণা। কোন রঙের লিপস্টিক মানাবে, কোন ধরনের লিপস্টিকে আপনাকে সুন্দর লাগবে, তা নিয়ে বিস্তর পর্যবেক্ষণ চলে। এক্ষেত্রে সকলেরই পছন্দ আলাদা। সকলেই নিজের পছন্দ মতো লিপস্টিক বেছে নেন। তবে, শুধু ঠোঁট সাজালেই হল না। লিপস্টিক সঠিক ভাবে তোলাও একটি গুরুত্বপূর্ণ বিষয়। লিপস্টিক সঠিক ভাবে না তুললে তার থেকে ঠোঁটের সমস্যা হতে পারে। আজ রইল বিশেষ কিছু ঘরোয়া টোটকার হদিশ। লিপস্টিক মুছে ফেলার পরই ঠোঁট শুষ্ক হয়ে যায়। তারা এই টোটকা মেনে চলুন। এতে দূর হবে ঠোঁট শুষ্ক হওয়ার সমস্যা। 

লিপস্টিক তুলতে ব্যবহার করতে পারে পেস্ট্রোলিয়াম জেলি। এই জেলি ঠোঁটে লাগান। কিছুক্ষণ বসতে সময় দিন। তারপর তুলোয় করে তুলে ফেলুন। সহজে লিপস্টিখ উঠে যাবে। তেমনই ঠোঁটে রুক্ষ্ম ভাব অনুভূত হবে না। 

ব্যবহার করতে পারেন নারকেল তেল কিংবা অলিভ অয়েল। একটি তুলোয় করে এই তেল নিয়ে ঠোঁটে লাগান। হালকা হাতে ঘষে তুলে ফেলুন। এতে যেমন সহজে লিপস্টিক উঠে যাবে, তেমনই এটি ঠোঁট শুষ্ক হতে দেবে না। 

ম্যাট লিপস্টিক লাগানোর পর একাধিক সমস্যা দেখা যায়। এই লিপস্টক তোলার পরও ঠোঁটে তার ছোপ থেকে যায়। এমন সমস্যা থেকে মুক্তি পেতে ঠোঁট এক্সফোলিয়েট করতে হবে। লিপস্টিক তোলার পর ঠোঁটে স্ক্রাবিং করুন। চিনি দিয়ে স্ক্রাবিং করতে পারেন। মিহি করা চিনি ও নারকেল তেল এক সঙ্গে মিশিয়ে নিন। তা ঠোঁটে লাগিয়ে হালকা করে ঘষুন। তারপর ঘুয়ে নিন। এতে দূর হবে মড়া চামড়া। 

ম্যাট লিপস্টিক তোলার ক্ষেত্রে প্রথমে জল হালকা গরম করে নিন। তা তুলোয় করে ঠোঁটে লাগান। হালকা করে ঘষতে থাকুন। এভাবে সহজে লিপস্টিক উঠে যাবে। দূর হবে ঠোঁটের শুষ্ক ভাব। 

এবার থেকে মেনে চলুন এই টোটকা। লিপস্টিক মুছে ফেলার পরই ঠোঁট শুষ্ক হয়ে যায় প্রায় সকলেরই। বিশেষ করে লিকুইড লিপস্টিক লাগালে। এই সমস্যা সমাধানে রইল সহজ টোটকা। এবার থেকে এই কয়টি উপায় দূর হবে ঠোঁট শুষ্ক হয়ে যাওয়ার সমস্যা। 

আরও পড়ুন- ত্বকের একাধিক সমস্যা সমাধানে ও চুল মজবুত করতে ব্যবহার করুন ভাতের মাড়, রইল টোটকা

আরও পড়ুন- ১২ থেকে ১৫ ঘন্টা কন্ট্যাক্ট লেন্স পরে থাকেন, অজান্তেই মারাত্মক ক্ষতি করছেন চোখের

আরও পড়ুন- একধাক্কায় আরও বেড়ে গেল সোনার দাম, রূপোর দাম কোথায় ঠেকল, জেনে নিন হলমার্কের বাজারদর
 

Share this article
click me!