দারুচিনি ও তেজপাতা দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক, ত্বকে মুহূর্তে আসবে জেল্লা

দারুচিনি ও তেজপাতা দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। ত্বক উজ্জ্বল করতে, দাগ দূর করতে কিংবা ত্বক নরম করতে দারুচিনি ও তেজপাতা ফেসপ্যাক খুবই উপকারী। এক ঝলকে দেখে নিন কীভাবে দারুচিনি ও তেজপাতা দিয়ে তৈরি করবেন ফেসপ্যাক।

Web Desk - ANB | / Updated: Oct 18 2022, 05:15 AM IST

দাগহীন, উজ্জ্বল ত্বক পেতে সকলেই কসরত করে চলেছেন। ত্বকের যবতীয় সমস্যা দূর করতে ও ত্বক উজ্জ্বল করতে মোটা অঙ্কের টাকা ব্যয় করতেও অনেকে দুবার ভাবেন না। কেউ নিয়মিত পার্লার ট্রিটমেন্ট করেন তো কেউ বাজার চলতি দামি দামি পণ্য কেনেন। আবার অনেকের ঘরোয়া টোটকা ব্যবহার করে থাকেন। আজ রইল কয়টি ঘরোয়া টোটকার হদিশ। ত্বকের যাবতীয় সমস্যা দূর করতে এবার ভরসা রাখুন দারুচিনি ও তেজপাতার ওপর। দারুচিনি ও তেজপাতা দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। ত্বক উজ্জ্বল করতে, দাগ দূর করতে কিংবা ত্বক নরম করতে দারুচিনি ও তেজপাতা ফেসপ্যাক খুবই উপকারী। এক ঝলকে দেখে নিন কীভাবে দারুচিনি ও তেজপাতা দিয়ে তৈরি করবেন ফেসপ্যাক। 

উপকরণ- দারুচিনি গুঁড়ো (২ চা চামচ), তেজপাতা গুঁড়ো (১ চা চামচ), মধু (২ চা চামচ), লেবুর রস (১ চা চামচ), কাঁচা দুধ (প্রয়োজন মতো)

পদ্ধতি- দারুচিনি ও তেজপাতা দিয়ে প্যাক বানাতে প্রথমে একটি পাত্রে দারুচিনি নিন। এবার তাতে মেশান তেজপাতা গুঁড়ো। ভালো করে উপকরণ দুটো মেশান। এবার তাতে মেশান মধু। দিন পরিমাণ মতো লেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘুয়ে নিন। মিলবে উপকার।  

এই প্যাক ব্যবহারে গুরুত্বপূর্ণ তিনটি সমস্যা থেকে মুক্তি পাবেন। প্রথম ব্রণ দূর করতে এটি বেশ কার্যকারী। দারুচিনিতে আছে অ্যান্টি ফাঙ্গাল, অ্যান্টি ব্যাকটেরিয়াল, অ্যান্টি অক্সিডেন্ট বৈশিষ্ট্য। যা মুহূর্তে দূর করে ব্রণ। ব্রণর সমস্যায় অনেকেই নাজেহাল। তারা ব্যবহার করুন এই প্যাক। মাত্র কয়েকবার ব্যবহারে পুরো পুরি দূর হবে ব্রণ।

তেমনই বলিরেখা দূর করতে বেশ কার্যকারী এই প্যাক। এতে আছে আয়রন, কপার, ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, ভিটামিন সি-এর মতো উপাদান। তেমনই তেজপাতায় আছে একাধিক গুণ। এই দুই উপাদান মিশিয়ে তৈরি প্যাক ব্যবহার করতে মুহূর্তে দূর হবে বলিরেখার সমস্যা। 

ত্বকে জেল্লা আনতে অবশ্যই দারুচিনি ও তেজপাতার তৈরি প্যাক ব্যবহার করতে পারেন। দারুচিনি, মধু ও তেজপাতার মতো পুষ্টিগুণে ভরপুর উপাদান তৈরি এই প্যাক স্কিনকে টোনিং করে। তেমনই এটি ত্বকে আনে জেল্লা। সপ্তাহে অন্তত ১ দিন ব্যবহার করুন এই প্যাক। ত্বকের জন্য বেশ উপকারী দারুচিনি ও তেজপাতার ফেসপ্যাক। ত্বকের জন্য বেশ উপকারী এই ঘরোয়া টোটকা।  
 

আরও পড়ুন- ফেসমাস্ক ব্যবহার করতে গিয়ে ভুলেও এই চার কাজ নয়, ত্বকের দেখা দিতে পারে রুক্ষ্ম ভাব

আরও পড়ুন- ত্বকে জেল্লা আনতে ব্যবহার করুন বাটার মিল্কের ফেসপ্যাক, জেনে নিন কীভাবে বানাবেন

আরও পড়ুন- ত্বকের যত্ন ব্যবহার করুন চন্দনের কয়টি বিশেষ ফেসপ্যাক, জেনে নিন কীভাবে তৈরি করবেন

Share this article
click me!