ত্বক উজ্জ্বল হবে আখের রসের গুণে, রইল আখের রস দিয়ে তৈরি ফেসপ্যাকের হদিশ

ত্বকের যত্ন নিতে মেনে চলুন সম্পূর্ণ ঘরোয়া টোটকা। ঘরোয়া উপকরণ দিয়ে প্যাক বানান। সেই প্যাকের ব্যবহারে দূর হবে ত্বকের সকল সমস্যা। সঙ্গে উজ্জ্বল হবে ত্বক। এবার ত্বকের যত্ন নিতে লাগান আখের রসের ফেসপ্যাক। স্বাস্থ্যের সঙ্গে আখের রস ত্বকের জন্যও উপকারী। এই রস দিয়ে বানাতে পারেন এই কয়টি প্যাক। দেখে নিন এক নজরে।

Sayanita Chakraborty | / Updated: May 03 2022, 05:30 AM IST

গরমে তৈলাক্ত ত্বক নিয়ে রয়েছে একাধিক সমস্যা। অধিক তৈলাক্ত ভাব, ব্রণ, কালো দাগ। কারও কারও আবার অধিক শুষ্ক ভাবে। এই সকল সমস্যায় নাজেহাল অবস্থা অনেকের। সমস্যা থেকে মুক্তি পেতে রোজই নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার করে চলি আমরা। এর থেকে ত্বকে নানা রকম সংক্রমণও হয়। এবার যত্ন নিতে মেনে চলুন সম্পূর্ণ ঘরোয়া টোটকা। ঘরোয়া উপকরণ দিয়ে প্যাক বানান। সেই প্যাকের ব্যবহারে দূর হবে ত্বকের সকল সমস্যা। সঙ্গে উজ্জ্বল হবে ত্বক। এবার ত্বকের যত্ন নিতে লাগান আখের রসের ফেসপ্যাক। স্বাস্থ্যের সঙ্গে আখের রস ত্বকের জন্যও উপকারী। এই রস দিয়ে বানাতে পারেন এই কয়টি প্যাক। দেখে নিন এক নজরে। 

আখের রস ও মধু দিয়ে প্যাক বানাতে পারেন। আখের টুকরো থেকে রস বের করে নিন। তার সঙ্গে মেশান মধু। তুলোয় করে মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে ত্বক উজ্জ্বল হবে। 

পেঁপে ও আখের রস দিয়ে প্যাক বানাতে পারেন। আখের টুকরো থেকে রস বের করে নিন। তার সঙ্গে মেশান পেঁপে। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে রোদে পোড়া কালো দাগ দূর হবে। ত্বকের যে কোনও ক্ষত দূর করতে বেশ উপকারী এই প্যাক। 

লাগাতে পারেন আখের রস ও লেবুর রসের তৈরি প্যাক। আখের টুকরো থেকে রস বের করে নিন। তাতে মেশান পাতিলেবুর রস। তুলোয় করে মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে ত্বক উজ্জ্বল হবে। এতে ত্বক উজ্জ্বল হবে। প্রাকৃতিক ব্লিচের কাজ করবে এই প্যাক। সপ্তাহে ১ দিন অন্তর এই প্যাক লাগাতে পারেন। 

আখের রসের সঙ্গে মুলতানি মাটি মিশিয়ে প্যাক বানান। প্রথমে আখের টুকরো থেকে রস বের করে নিন। তাতে মেশান মুলতানি মাটি। সামান্য গোলাপ জলও দিতে পারেন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে ত্বক উজ্জ্বল হবে। সঙ্গে দূর হবে ব্রণর যে কোনও দাগ। ত্বকের সমস্যা দূর করতে ও সৌন্দর্য বৃদ্ধিতে বেশ উপকারী আখ। তাই এবার থেকে আখ খাওয়ার সঙ্গে আখের রস দিয়ে প্যাক তৈরি করে ত্বকে লাগান। এই সকল প্যাক ত্বকের সকল ক্ষতি নিরাময় করবে ও ত্বক উজ্জ্বল করবে। 

আরও পড়ুন- মুখের অবাঞ্ছিত লোম নিয়ে অস্বস্তিতে ভোগেন, পার্লারের খরচ বাঁচিয়ে কাজে লাগান এই উপাদান

আরও পড়ুন- উদ্দাম সঙ্গমের আসক্তিতে ঝুঁকি বাড়ছে হৃদরোগের, অতিরিক্ত বাড়াবাড়ি করলেই হতে পারে মৃত্যুও

​​​​​​​আরও পড়ুন- আক্কেল দাঁতের সমস্যা কেড়ে নিয়েছে ঘুম, এই এক চিমটে উপাদান দেবে ব্যাথা থেকে মুক্তি
 

Share this article
click me!