Styling করতে হেয়ার জেল মাস্ট, এবার ঘরেই বানান এই পণ্য, রইল পদ্ধতির হদিশ

পারফেক্ট স্টাইল করতে অনেকেই লাগান হেয়ার জেল। এতে চুলের স্টাইল হয় ঠিকই, কিন্তু অনেক সময় চুলের ক্ষতিও হয়। এবার স্টাইল করতে মেনে চলুন ঘরোয়া টোটকা। আজ রইল হেয়ার জেলের হদিশ। জেনে নিন বাড়িতে সহজে কীভাবে বানাবেন হেয়ার জেল। 

Sayanita Chakraborty | Published : Jun 7, 2022 9:52 AM IST

চুলের স্টাইলের ওপর অনেকাংশে নির্ভর করে আপনার সাজগোজ। হেয়ার স্টাইল যত সুন্দর হবে, তত ভালোভাবে ফুটে উঠবে আপনার লুক। তাই কোনও পার্টি বা নিমন্ত্রণ বাড়িতে যাওয়ার আগে হেয়ার স্টাইল কী হবে, তা নিয়ে চিন্তায় ভোগেন রমণীরা। এছাড়া নিত্য দিনের স্টাইল তো আছেই। পারফেক্ট স্টাইল করতে অনেকেই লাগান হেয়ার জেল। এতে চুলের স্টাইল হয় ঠিকই, কিন্তু অনেক সময় চুলের ক্ষতিও হয়। এবার স্টাইল করতে মেনে চলুন ঘরোয়া টোটকা। আজ রইল হেয়ার জেলের হদিশ। জেনে নিন বাড়িতে সহজে কীভাবে বানাবেন হেয়ার জেল। 

অ্যালোভেরা জেল দিয়ে বানানো সম্ভব হেয়ার জেল। এক্ষেত্রে প্রথমে অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। জেলটি মিক্সিতে দিন। তাতে নিন ভিটামিন ই ক্যাপসুন। ভালো করে ব্লেন্ড করে নিন। এবার একটি কৌটো-তে ঢেলে নিন মিশ্রণটি। কৌটো-টি ফ্রিজে রেখে দিন। ঠান্ডা হতে দিন। তারপর বের করে ব্যবহার করতে পারেন। অ্যালোভেরা দিয়ে তৈরি জেল চুলের জন্য বেশ উপকারী। এটি শুধু চুলের স্টাইলিং করবে তা নয়, সঙ্গে চুলে পুষ্টি জোগাবে। তাই অবশ্যই ব্যবহার করুন অ্যালোভেরা দিয়ে তৈরি জেল। 

ব্যবহার করতে পারেন ফ্ল্যাক্স সিড। ফ্ল্যাক্স সিড দিয়ে জেল বানানো সম্ভব। একটি পাত্রে জল নিন। তা ফুটতে শুরু করলে তাতে দিন ফ্ল্যাক্স সিড। গ্যাস বন্ধ করে মিশ্রণ এবার ছেঁকে নিন। নামিয়ে তাতে গ্লিসারিন ও গোলাপজল দিন। ভালো করে মেশান। একটি পাত্রে ভরে ফ্রিজে রেখে দিন। ঠান্ডা হলে মিশ্রণটি জেলের রূপ নেবে। তারপর ব্যবহার করুন ফ্ল্যাক্স সিড দিয়ে তৈরি হেয়ার জেল। এবার থেকে মেনে চলুন এই টোটকা। 
অন্যদিকে, চুল নিয়ে সারা বছরই চলতে থাকে নানান সমস্যা। কখনও অধিক চুল পড়া, কখনও তেলা স্ক্যাল্প তো কখনও খুশকি। এর সঙ্গে আকাল পক্কতার সমস্যা তো আছেই। চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পেতে আমরা নানা রকম টোটকা মেনে চলি। আবার কেউ কেউ ব্যবহার করেন বাজার চলতি প্রোডাক্ট। এবার চুলের সমস্যা দূর করতে সবার আগে চুলের সমস্যা বোঝার চেষ্টা করুন। আর Styling করতে অবশ্যই হেয়ার জেল ব্যবহার করুন, এবার ঘরেই বানান এই পণ্য। এ ই পদ্ধতি মেনে চুলের স্টাইল করুন। 

আরও পড়ুন- জাঙ্কফুড পিৎজার মধ্যেই লুকিয়ে রয়েছে এই পাঁচটা দারুণ স্বাস্থ্যগুণ! খাদ্যরসিকরা জানতেন ?

আরও পড়ুন- ভিনগ্রহে মিলল প্রাণের উপাদান, Ryugu নিয়ে চাঞ্চল্যকর তথ্য প্রকাশ বিজ্ঞানীদের

আরও পড়ুন- প্রেমিক কোনও কুমতলবে গোপন ছবি চাইছে না তো? ঘনিষ্ঠ ছবি পাঠানোর আগে সতর্ক হন
 

Share this article
click me!