Matrimony-ম্য়াট্রিমনিয়ল সাইটে আপত্তিকর দাবি,হবু স্ত্রী-র ব্রা-সাইজ থেকে পায়ের পাতার মাপ নির্দিষ্ট করেছে পাত্র

ম্যাট্রিমনিয়ল সাইটে পাত্রী খোঁজার নমুনা। হবু স্ত্রীর স্তনের সাইজের মাপ থেকে কোমড়ের মাপ নির্দিষ্ট করে লিখেছেন পাত্র।

Kasturi Kundu | Published : Nov 25, 2021 5:49 AM IST

বিভিন্ন ম্যাট্রিমনিয়াল সাইট(matrimonial site) দেখে পাত্র পাত্রী পছন্দ করার রেওয়াজটা আজও রয়েছে। পাত্র পাত্রী দুপক্ষই নিজেদের প্রয়োজনীয় জিনিস একে অপরের থেকে জেনে নেন। বয়স, উচ্চতা, গায়ের রং,এডুকেশনল কোয়ালিফিকেশন ইত্যাদি বিভিন্ন বিষয় বিশদে বিজ্ঞাপন দেওয়া হয় ম্যাট্রিমনিয়ল সাইটে। কিন্তু কখও তকি শুনেছেন,পাত্রীর জন্য বিজ্ঞাপন(Ad on Bride To be) দিতে গিয়ে তাঁর স্তনের সাইজ(Bra Size)(Weist size) বা কোমড়ের সাইজ জানতে চাইছে পাত্রপক্ষ? সর্বোপরি পায়ের পাতার মাপও(Feet size) নাকি হবে তাঁর মর্জি মত! এ যেন সেই মাথার চুল থেকে পায়ের নখ অভধি ফিতে দিয়ে মেপে কুমোরটুলিতে বৌ বানাতে দেবেন! শুনে একটু অবাক লাগলেও সম্প্রতি এমনটাই ঘটেছে একটি ম্যাট্রিমনিয়ল সাইটে। পাত্রীর বিজ্ঞাপন দিতে গিয়ে এক ব্যক্তি স্লিম অ্যান্ড ট্রিম ও ফর্সা পাত্রীর খোঁজ করছিলেন।  তাঁর ৫ ফুট ২ ইঞ্চি  থেকে ৫ ফুট ৬ ইঞ্চি মেয়ে পছন্দ। এই পর্যন্ত তো সবটা ঠিকই ছিল। বিপত্তি ঘটল যখন তিনি নির্দিষ্ট মাপ লিখতে শুরু করলেন। হবু স্ত্রীর স্তনের সাইজের মাপ থেকে কোমড়ের মাপ নির্দিষ্ট করে লিখেছেন ওই ব্যক্তি। তাঁর স্ত্রী হতে গেলে ৩২ বি থেকে ৩২ সি পর্যন্ত ব্রায়ের সাইজ হওয়া বাধ্যতামূলক, ১২ থেকে ১৬ ইঞ্চির মধ্যে হতে হবে সৌষ্ঠব কোমড়ের সাইজ। আর পায়ের পাতার মাপটা হবে ৬ থেকে ৭-র মধ্যে। 

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল(Post Goes Viral) হয়েছে ম্যাট্রিমনিয়ল সাইটের এই পোস্টটি। ওই ব্যক্তির চাহিদা এখানেই শেষ নয়। ঐসব গুণের সঙ্গে থাকতে হবে আনুসঙ্গিক অন্যান্য গুণও। যেমন ওই ব্যক্তির হবু স্ত্রীকে যথেষ্ঠ রক্ষণশীল হতে হবে আর সেই সঙ্গে থাকতে হবে উদার মানসিকতা। ডাউন টু আর্থ বা মাটির মানুষই হতে পারে ওই ব্যক্তির স্ত্রী। আর সবচেয়ে দরকারী নাকি,ঐ ব্যক্তির চাহিদা অনুযায়ী বিছানাতেই বারংবার পোষাক বদলানোর দক্ষতা থাকা আবশ্যক। ৮০ শতাংশ ক্যাসুয়ল ও ২০ শতাংশ ফর্মাল ড্রেসেই থাকতে হবে বেশির ভাগ সময়। সেই বিশেষ মহিলার কুকুরের প্রতি ভালবাসা থাকাটা দরকার। ১৮ থেকে ২৬ বছরের মধ্যে মেয়ে পছন্দ ওই ব্যক্তির। কোনওরকম সন্তান থাকা চলবে না। 

আরও পড়ুন-Parenting Tips: মিথ্যা বলা, এড়িয়ে যাওয়ার মতো আচরণ দেখা দিচ্ছে বাচ্চার মধ্যে, কীভাবে সামলাবেন এমন স্বভাব

আরও পড়ুন-Bizzare Wedding: চাই অবাধ প্রেম, একসঙ্গে ৯ জনকে বিয়ে করলেন মডেল - কী বললেন প্রথম স্ত্রী

এই ধরনের পোস্টকে ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। এই ধরনের নির্দিষ্ট মাপের পরিমান দেওয়ায় তাঁকে একজন দর্জি বলে ব্যাঙ্গ করেছেন। কেও আবার বলেছেন তাঁর চরিত্রের কাস্টোমাইজেশন করা আগে দরকার। তাঁকে একটা বার্বি ডল দেওয়ার পরামর্শও দিয়েছেন একজন। একাধারে রক্ষণশীল আর অন্যদিকে উদার মানসিকতার মিশ্রণ একজনের মধ্যে কি করে সম্ভব  সেই হিসাব কষেছেন একজন। সোশ্যাল সাইট ট্যুইটারে এই পোস্টটি ভাইরাল হওয়ার পর ঐ ব্যক্তির বিরুদ্ধে ব্য়বস্থা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 


 

Share this article
click me!