Social Life: কাজের চাপে সকলের থেকে আলাদা হয়ে যাচ্ছেন, জেনে নিন সোশ্যাল লাইফ ফিরে পাবেন কী করে

প্রথম কয়টা বছর অফিস (Office), মোটা মাইনে (Salary), পজিশন (Position)- ভালো লাগলেও, একটা সময়ের পর আর ভালো লাগে না।  একঘেঁয়ে অফিস আর কাজ কত দিনইবা ভালো লাগে। জেনে নিন এমন হলে কী করবেন।   

Sayanita Chakraborty | Published : Nov 24, 2021 10:36 AM IST / Updated: Nov 24 2021, 04:11 PM IST

প্রায় ৬-৭ দিন পর ফেসবুক (Facebook) খুলে দেখার সময় মিলেছে। হঠাৎ চোখে পড়ল আপনারই স্কুলের বান্ধবী বন্ধুদের সঙ্গে ঘুরতে যাওয়ার ছবি (Picture) পোস্ট করেছে। এরপরই দেখলেন আপনার অফিস কলিগ তাঁর বোনের বিয়েতে চুটিয়ে মজা করার ছবি পোস্ট করেছে। একের পর এক ছবি ফেসবুক ওয়ালে (Wall)। দেখে যেন অসহ্য লাগছে। সকলেই মজা করে। যতই অফিসের কাজ, সংসারের চাপ থাকুক তাই মজা করা বাদ দেয় না। কিন্তু, আপনি জীবনের সকল আনন্দ বাদ দিয়ে শুধুই অফিস (Office) করে চলেছেন। প্রথম কয়টা বছর অফিস (Office), মোটা মাইনে (Salary), পজিশন (Position)- ভালো লাগলেও, একটা সময়ের পর আর ভালো লাগে না।  একঘেঁয়ে অফিস আর কাজ কত দিনইবা ভালো লাগে। জেনে নিন এমন হলে কী করবেন।   

কাজের চাপে (Work Pressure) চোখের নিমেষে কেটে গিয়েছে বেশ কয়টা বছর। এই কটা বছরে বন্ধু (Friends), পরিবার (Family) সকলের থেকে আলাদা হয়ে গিয়েছেন। কিন্তু, আজকাল খুব ভাবে সেই দিনগুলো মিস করেন। এমন হতেই পারে। এক্ষেত্রে ভেবে দেখুন কীভাবে আপনার সোশ্যাল জীবন (Social Life) ফিরে পাবেন। এখন বিয়ের মরশুম চলছে, সামনেই বছর শেষের উৎসব। এই সময় কোনও নিমন্ত্রণ (Invitation) থাকলে অবশ্যই সেখানে যান। এতদিন যাননি বলে ইতস্তত বোধ করার কিছু নেই। একবার গিয়ে দেখুন, সব আপন লাগবে। 

আরও পড়ুন: Relationship Tips: সোশ্যাল মিডিয়ায় নয় দাম্পত্য প্রেম হোক বাস্তবে, ছবি পোস্ট করার আগে কয়টি জিনিস মনে রাখুন
  
কোনও প্ল্যান বাতিল করবেন না। যদি শোনের বন্ধুরা (Friends) দেখা করার পরিকল্পনা করছেন, তাহলে সেখানে অবশ্যই যোগ দিন। ভুলেও প্ল্যান (Plan) বাতিল করবেন না। অফিসের কাজ যতই হোক, ছুটি নিয়ে ব্যবস্থা করুন। সকলের সঙ্গে একান্ত দিন না মিললে, বাকিদের অনুরোধ করুন আপনার সুবিধে বুঝে পরিকল্পনা করতে। কিন্তু, ভুলেও কোনও প্ল্যান বাতিল করবেন না। 

আরও পড়ুন: Sex Life : সঙ্গমের সময় চরম সুখ পেতে করুন এই ৫ কাজ, শারীরিক তৃপ্তি মিলবে দ্বিগুণ

বাড়িতে কিংবা অন্য কোথাও গেটটুগেদার আয়োজন করুন। যাদের সঙ্গে বহুদিন দেখা হয়নি, তাদের সঙ্গে দেখা করার পরিকল্পনা করুন। বাড়িতে আত্মীয়দের নিমন্ত্রণ করতে পারেন। বন্ধুদের সঙ্গে রেস্তোরাঁ (Restaurant) কিংবা আউটিং (Outing)-এর প্ল্যান করুন। নিজে উদ্যোগ নিয়ে এগিয়ে যান। দেখবেন, সকলকে সঙ্গে পাবেন। 
 
নিজের মধ্যে আত্মবিশ্বাস (Confidence) রাখুন। কারও সঙ্গে বহু বছর দেখা হয় না, বলে তাদের সামনে যাবে না- এমনটা করা উচিত নয়। অনেকেই আছে, যাদের মনে ইচ্ছে থাকলেও নতুন করে কারও সঙ্গে যোগাযোগ (Content) করতে ভয় পান।  তাই নিজের মধ্যে আত্মবিশ্বাস রাখুন। দেখবেন, সব সামলে নিতে পারবেন। 
 

Share this article
click me!