শীতকালে স্নানের জলে দুই ফোঁটা এই তেল মিশিয়ে নিন, ত্বক সারাদিন উজ্জ্বল থাকবে

আজ আমরা এমন একটি জিনিসের কথা বলব, যা স্নানের জলে ২ ফোঁটা মিশিয়ে নিলে আপনার ত্বক কখনই শুষ্ক হবে না। আসুন জেনে নিই সেই জিনিসটা কী।
 

Web Desk - ANB | Published : Oct 26, 2022 6:12 AM IST

শীতের মৌসুমে ত্বকে শুষ্কতা চলে আসে। যার কারণে মানুষকে চুলকানি এবং শরীরে ফাইবার তৈরির সমস্যায় পড়তে হয়। এমন পরিস্থিতিতে শীতে শরীরের ত্বকের যত্ন নেওয়া খুবই জরুরি হয়ে পড়ে। যার কারণে ঠান্ডা আবহাওয়াতেও এটি নরম ও চকচকে থাকে। আজ আমরা এমন একটি জিনিসের কথা বলব, যা স্নানের জলে ২ ফোঁটা মিশিয়ে নিলে আপনার ত্বক কখনই শুষ্ক হবে না। আসুন জেনে নিই সেই জিনিসটা কী।

স্নানের জলে অলিভ অয়েল মিশিয়ে নিন
আপনি যখনই শীতকালে স্নান করবেন তখন আপনার বালতি ভর্তি জলে ২ ফোঁটা অলিভ অয়েল রাখুন। এরপর জলে ওই তেল গুলে নিন। এতে করে অলিভ অয়েল আপনার শরীরকে হাইড্রেটেড রাখতে কাজ করে। যার কারণে আপনার শরীরের ত্বক থাকে চকচকে ও কোমল। 

ত্বকে উজ্জ্বলতা বজায় থাকে
অলিভ অয়েলে রয়েছে ভিটামিন ই। যা জলে মিশিয়ে স্নান করলে শরীরের দীপ্তি বজায় থাকে। এতে উপস্থিত ভিটামিন-ই, পলিফেনল এবং সিটোস্টেরল কোষকে ধ্বংসের হাত থেকে রক্ষা করে। এতে উপস্থিত অ্যান্টিঅক্সিডেন্ট শরীরের চর্বি বের হওয়া কমায়। যার কারণে এর জলে স্নান করলে ত্বক নরম ও মখমল থাকে।

আরও পড়ুন- এই আবহাওয়ায় হাড় মজবুত রাখতে খাদ্যের পাশাপাশি মালিশ করুন এই ৪ তেল দিয়ে

আরও পড়ুন- এই জিনিসগুলো খাওয়া অবিলম্বে ত্যাগ করুন, না হলে পাকস্থলীর ক্যান্সার হতে পারে

আরও পড়ুন- বাচ্চার পেটে কৃমি হলে ওষুধ ছাড়াও এই জিনিসগুলো কার্যকর, খাওয়ার সঙ্গে সঙ্গে আরাম পাবে

ত্বক তরুণ দেখায়-
স্নানের জলে অলিভ অয়েল যোগ করলে ত্বকের ছিদ্র দিয়ে আর্দ্রতা প্রবেশ করতে পারে, যার ফলে বার্ধক্যজনিত কারণগুলি হ্রাস পায়। এটি মুখের বলিরেখাকেও প্রভাবিত করে এবং সেগুলি আগের চেয়ে কম হয়ে যায়। যার কারণে আপনাকে তরুণ দেখায় এবং মানুষ আপনার বাড়ন্ত বয়স সম্পর্কে সঠিক ধারণা পায় না।

Share this article
click me!