সংসারে সমৃদ্ধি আনতে কালীপুজো পর্যন্ত এই পাঁচ ভুল থেকে বিরত থাকুন, নিজের আচরণে আনুন নিয়ন্ত্রণ

এই সময় সংসারে সমৃদ্ধি ঘটাতে মাথায় রাখুন এই পাঁচটি জিনিস। সংসারে সমৃদ্ধি আনতে কালীপুজো পর্যন্ত এই পাঁচ ভুল থেকে বিরত থাকুন, নিজের আচরণে আনুন নিয়ন্ত্রণ। জেনে নিন কী করলে ঘটবে উন্নতি। 

Web Desk - ANB | Published : Oct 23, 2022 5:40 AM IST

চলছে আলোর উৎসব। ধনতেরাস থেকে শুরু হয় উৎসব। তারপরের দিন মা কালীর আরাধনা হবে সর্বত্র। কার্তিক মাসের কৃষ্ণপক্ষের অমাবস্যা তিথিতে পুজিত হন মা কালী। দুর্গোৎসবের পরই এটি আরও এক বড় উৎসবে। এই সময় টানা কদিন ধরে চলতে থাকে উৎসব। মা লক্ষ্মী, সিদ্ধিদাতা গণেশ, ধন্বন্তরী দেবী যেমন পুজিত হন। তেমনই অনেকে জায়গায় মা লক্ষ্মীর সঙ্গে কুবের দেবতার পুজো হয়ে থাকে। এই সময় সংসারে সমৃদ্ধি ঘটাতে মাথায় রাখুন এই পাঁচটি জিনিস। সংসারে সমৃদ্ধি আনতে আজ কালীপুজো পর্যন্ত এই পাঁচ ভুল থেকে বিরত থাকুন, নিজের আচরণে আনুন নিয়ন্ত্রণ। জেনে নিন কী করলে ঘটবে উন্নতি। 

আবর্জনা রাখবেন না বাড়িতে। পুজোর কদিন মাথায় রাখুন এই বিশেষ টোটকা। এই সময় ভুলেও নোংরা আবর্জনা বাড়িতে জমা করবেন না। এতে মা লক্ষ্মী রুষ্ট হন। 

অবশ্যই এই দিন দেবতার পুজো করুন। গৃহদেবতার পুজো করবেন। ঠাকুর ঘরে থাকা সকল দেবতাকে ধুপ-ধুনো দেখান। মিষ্টান্ন নিবেদন করুন। এতে তুষ্ট হবেন তারা। 
   
দুপুরে ঘুমাবেন না এই দিন। অবশ্যই মাথায় রাখুন এই বিশেষ টোটকা। ধনতেরাসের দিন দুপুরে ঘুমালে অমঙ্গল হতে পারে। এই দিন বাড়ি পরিষ্কার করুন। মায়ের আগমনের জন্য সর্বত্র প্রদীপ জ্বালান। এতে সংসারে সুখ আসবে। আর্থিক বৃদ্ধি ঘটবে।  

ধনতেরাসে দিন কাউকে টাকা ধার দেবেন না। এতে মা রুষ্ট হন। আপনার আর্থিক ক্ষতি হতে পারে। তাই ভুলেও কাউকে টাকা ধার দেবেন না ধনতেরাসে দিন। তেমনই কারও থেকে টাকা ধার নেবেন না। এতে হতে পারে অমঙ্গল। 

কারও সঙ্গে ঝগড়া নয়। এই দিন কাউকে গালিগালাজ করবেন না। তেমনই কারও সঙ্গে মারপিট করবেন না। এতে সংসারে অমঙ্গল হতে পারে। ধনতেরাসে থেকে কালীপুজোর দিন পর্যন্ত মেনে চলুন এই পাঁচটি টিপস।   

তিথি অনুসারে, ধনতেরাস পড়েছে ২৩ অক্টোবর। কার্তিক মাসের কৃষ্ণপক্ষের ত্রয়োদশী তিথি শুরু হচ্ছে ২২ অক্টোবর। আর তিথি শেষ হবে ২৩ অক্টোবর সন্ধ্যা ৬.৩০ মিনিটে। ধন্বন্তরী দেবের পুজো করার শুভ সময় রবিবার ২৩ অক্টোবর ৫.৪৪ থেকে ৬.০৫ পর্যন্ত। তারপর কালী পুজো অনুষ্ঠিত হবে ২৪ অক্টোবর। সন্ধ্যা ৪.৫৭ মিনিটে পড়ছে অমাবস্যা। এই সময় সংসারে সমৃদ্ধি আনতে আজ এই পাঁচ ভুল থেকে বিরত থাকুন, নিজের আচরণে আনুন নিয়ন্ত্রণ।  

আরও পড়ুন- ধনতেরাসে লক্ষ্মী গণেশের মূর্তি কেনার সময় মাথায় রাখুন এই পাঁচটি জিনিস, অজান্তে হতে পারে অমঙ্গল

আরও পড়ুন- ধনতেরাসের শুভক্ষণে সকলকে জানান শুভেচ্ছা, রইল ১০টি সেরা শুভেচ্ছা বার্তার হদিশ

আরও পড়ুন- ধনতেরাসে শুধু সোনা কিনলেই হবে না, সৌভাগ্য ফিরে পেতে দীপাবলিতে মেনে চলুন এই নিয়মগুলি

Read more Articles on
Share this article
click me!