পুজোর আগে স্ট্রেটনিং করা হয়ে গিয়েছে অনেকেরই, পুজো পর্যন্ত চুল সুন্দর রাখতে মেনে চলুন এই টিপস

চুলের সাজ অধিকাংশরই হয়ে গিয়েছে। বিশেষ করে যারা স্ট্রেটনিং করাবে ভেবেছিলেন তারা। আর টিপস রইল তাদের জন্য। এখনও ১৫ দিন মতো বাকি। এই সময় চুলের সঠিক যত্ন নেওয়া খুব প্রয়োজন। তা না হলে, চুল নষ্ট হয়ে যেতে পারে। মেনে চলুন এই বিশেষ টিপস। 

Sayanita Chakraborty | Published : Sep 18, 2022 6:30 AM IST / Updated: Sep 19 2022, 08:39 PM IST

পুজোর সময় মেকওভার মাস্ট। বছরের এই একটা সময় নিজের লুক নিয়ে এক্সপেরিমেন্ট করেন সকলে। আর এই এক্সপেরিমেন্ট বেশি চলে চুল নিয়ে। কেউ নিত্য নতুন কাটিং করেন, কেউ করেন হাই লাইটস। আবার সুক বদল করতে কেউ স্ট্রেটনিং করিয়ে থাকেন। চুলের সাজ অধিকাংশরই হয়ে গিয়েছে। বিশেষ করে যারা স্ট্রেটনিং করাবে ভেবেছিলেন তারা। আর টিপস রইল তাদের জন্য। এখনও ১৫ দিন মতো বাকি। এই সময় চুলের সঠিক যত্ন নেওয়া খুব প্রয়োজন। তা না হলে, চুল নষ্ট হয়ে যেতে পারে। মেনে চলুন এই বিশেষ টিপস। 

এই কদিন ঘন ঘন শ্যাম্পু করার প্রয়োজন নেই। অনেকেই একদিন অন্তর শ্যাম্পু করেন। আপনি যদি সদ্য স্ট্রেটনিং করিয়ে থাকেন তাহলে এই অভ্যেস ত্যাগ করুন। পার্লার থেকে শ্যাম্পু করার প্রসঙ্গে নির্দেশ দেওয়া হয়, তা মেনে চলুন। ভুলেও তার বেশি শ্যাম্পু করবেন না।

সঠিক প্রোডাক্ট বেছে নিন। স্ট্রেটনিং করার পর যে কোনও প্রোডাক্ট ব্যবহার করা চলে না। সঠিক প্রোডাক্ট বেছে নিন। চুল স্ট্রেট থাকবে এমন প্রোডাক্ট দিয়ে শ্যাম্পু করুন। ভুল প্রোডাক্ট ব্যবহার করলে স্ট্রেটনিং নষ্ট হয়ে যেতে পারে। মেনে চলুন এই বিশেষ টিপস। 

ভুলেও হেয়ার ড্রায়ার ব্যবহার করবেন না। স্ট্রেট করার পর ড্রায়ার দিলে চুলের স্ট্রেট নষ্ট হয়ে যেতে পারে। তাই এই ভুল করবেন না। চুল হাওয়ায় শুকনো করে নিন। 

ভুলেও ক্লিপ লাগাবেন না। ক্লিপ দিলে চুলের স্ট্রেটনিং নষ্ট হয়ে যেতে পারে। তাই চুল সুন্দর রাখতে ও চুল ঠিক রাখতে ভুলেও  ক্লিপ দেবেন না। কিংবা চুল বাঁধবেন না। এতে স্ট্রেট ভাব নষ্ট হয়ে যেতে পারে। মেনে চলুন এই টিপস। 

অনেকেই সপ্তাহে অন্তত ১ কিংবা ২ দিন বিভিন্ন প্যাক ব্যবহার করেন। চুল পড়া বন্ধ করতে চুলের ডগা চেরার সমস্যা দূর করতে কিংবা চুলের নানা সমস্যা দূর করতে বাজারে রয়েছে নানান পণ্য। স্ট্রেট চুলে এই সকল পণ্য ব্যবহার করা চলে কিনা তা জেনে তবেই ব্যবহার করুন। তা না হলে চুলের সমস্যা বৃদ্ধি পাবে। আর নষ্ট হয়ে যাবে স্ট্রেট চুল। পুজোর আগে স্ট্রেটনিং করা হয়ে গিয়েছে সকলের। পুজো পর্যন্ত চুল সুন্দর রাখতে মেনে চলুন এই টিপস। 

 

আরও পড়ুন- অফিসে কাজের চাপে স্ট্রেস অনুভব করছেন? এই কয় উপায় মুহূর্তে দূর হবে মানসিক চাপ

আরওপড়ুন- ডেঙ্গু আক্রান্ত হলে খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি খাবার, দ্রুত রোগ থেকে মিলবে মুক্তি

আরও পড়ুন- সপ্তাহের শুরুতে হু হু করে কমছে সোনার দাম, রূপোর দর কোথায় ঠেকল, জানুন কলকাতার লেটেস্ট রেট

Read more Articles on
Share this article
click me!