Asianet News BanglaAsianet News Bangla

অফিসে কাজের চাপে স্ট্রেস অনুভব করছেন? এই কয় উপায় মুহূর্তে দূর হবে মানসিক চাপ

সমস্যা থেকে মুক্তি পেতে কী করবেন তা অনেকে বুঝে উঠতে পারেন না। কিন্তু, স্ট্রেসে এমন একটি সমস্যা যার কারণে দেখা দিতে পারে কঠিন কঠিন রোগ। এই সমস্যা থেকে মুক্তি পেতে রইল বিশেষ টিপস। কর্মক্ষেত্রে স্ট্রেস অনুভব করলে মেনে চলুন এই কয়টি টিপস। মুহূর্তে মিলবে উপকার। জেনে নিন কী করবেন। 

Must follow those 5 tips to solve stress problems at office ABSC
Author
First Published Sep 18, 2022, 10:52 AM IST

বর্তমানে অধিকাংশ ভুগছেন মানসিক চাপে। বসের দেওয়া টার্গেট মিট করতে একদিক নাভিশ্বাস ওঠার জোগার। এর ওপর আবার নতুন কাজের চাপ। এমন সমস্যায় ভুক্ত ভোগী প্রায় সকলেই। এই সব কারণে স্ট্রেস আসা স্বাভাবিক। এই সমস্যা থেকে মুক্তি পেতে কী করবেন তা অনেকে বুঝে উঠতে পারেন না। কিন্তু, স্ট্রেসে এমন একটি সমস্যা যার কারণে দেখা দিতে পারে কঠিন কঠিন রোগ। এই সমস্যা থেকে মুক্তি পেতে রইল বিশেষ টিপস। কর্মক্ষেত্রে স্ট্রেস অনুভব করলে মেনে চলুন এই কয়টি টিপস। মুহূর্তে মিলবে উপকার। জেনে নিন কী করবেন। 

গ্রিন টি খেলে মিলবে উপকার। এতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট। যা আমাদের শরীর যেমন সুস্থ রাখে তেমনই মানসিক চাপ দূর করে। অফিসে কোনও কারণে স্ট্রেস অনুভব করলে গ্রিন টি-র ব্রেক নিন। দেখবেন মানসিক পরিতৃপ্তি মিলবে। মনের অস্থিরতা দূর হবে। ওজন কমাতেও খেতে পারেন গ্রিন টি। দিনে ৩ বার পর্যন্ত গ্রিন টি খাওয়া চলে। এতে দ্রুত কমবে ওজন।   
 
গান শুনুন। মিউজিক দ্রুত মানসিক চাপ দূর করে। অনেক সময় স্ট্রেসের সমস্যা অধিক হলে তার চিকিৎসার ক্ষেত্রে মিউজিক থেরাপির ওপর ভরসা করা হয়। কর্মক্ষেত্রে কোনও কারণে স্ট্রেস অনুভব করলে, মানসিক অস্থিরতা অনুভব করলে কিংবা রাগ নিয়ন্ত্রণ করতে না পারলে দ্রুত গানে হেডফোন লাগান। পছন্দের কোনও গান শুনে নিন। এতে মিলবে উপকার। গান দ্রুত স্ট্রেস কমাতে সাহায্য করে। 
 
পাজেল গেমস খেলতে পারেন। অফিসে নতুন করে কাজের চাপ বাড়লে অনেকে দিশেহারা অনুভব করেন, তেমনই টার্গেট মিট করতে না পারলে স্ট্রেস দেখা দেয়, আবার বসের কাছে কোনও কারণে অপমানিত হলে মানসিক অস্থিরতা দেখা দেয়। অধিকাংশই অফিসে নানানা রকম সমস্যার সম্মুখীন হন। এই সময় মাথা গরম করে অনেকে ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলন, কিংবা অধিক মানসিক চাপে কেউ অসুস্থ বোধ করেন। এই সমস্যা থেকে মুক্তি পেতে চাইলে  পাজেল গেমস খেলতে পারেন। কোনও রকম মাসসিক জটিলতা অনুভূত হলে গেমস খেলুন। দেখবেন মুহূর্তে মিলবে উপকার। কয়েক সেকেন্ডে দূর হবে মানসিক চাপ।  এবার থেকে মেনে চলুন এই তিন পদ্ধতি। কোনও কারণে অফিসে স্ট্রেস অনুভব করলে মেনে চলুন এই বিশেষ টিপস। 
 

আরও পড়ুন- মেষ রাশি কেমন কাটবে দুর্গা পুজা, জেনে নিন পুজো মাস কেমন প্রভাব ফেলবে মেষ রাশির উপর

আরও পড়ুন- ডেঙ্গু আক্রান্ত হলে খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি খাবার, দ্রুত রোগ থেকে মিলবে মুক্তি

আরও পড়ুন- রবিবারের জলখাবারে স্পেশ্যাল মেনুতে থাক এগ চিকেন প্যানকেক, জেনে নিন কীভাবে বানাবেন

Follow Us:
Download App:
  • android
  • ios