একটুতেই চোখে জল, তবে আপনার মধ্যে রয়েছে বিশেষ এই গুণগুলি

  • দর্শনশাস্ত্রের একটি অন্যতম কেন্দ্রীয় ধারণা হল মন
  • সাধারণ আবেগে অনেকেই মন খারাপ করেন বা কেঁদে ফেলেন
  • তাঁদের নিয়ে বেশ মসকরা চলে বন্ধু মহলে
  • যারা অল্পতেই কেঁদে ফেলেন তাঁরা খুব সংবেদনশীল হন

deblina dey | Published : Nov 10, 2019 9:18 AM IST

দর্শনশাস্ত্রের একটি অন্যতম কেন্দ্রীয় ধারণা হল মন। মন বলতে সাধারণভাবে বোঝায় যে, বুদ্ধি এবং বিবেকবোধের এক সমষ্টিগত রূপ যা চিন্তা, অনুভূতি, আবেগ, ইচ্ছা এবং কল্পনার মাধ্যমে প্রকাশিত হয়। মন কি এবং কিভাবে কাজ করে সে সম্পর্কে অনেক রকম তত্ত্ব প্রচলিত আছে। মন এর সঠিক সংজ্ঞা সম্ভব নয়। তবে এ

আরও পড়ুন- বৃষ্টির জলে চুলের বারোটা, এই পরিস্থিতে চুলের যত্ন নিন এভাবে

সাধারণ আবেগে যাদের সহজেই চোখে জল আসে পরিচিত মহলে তাঁদের নিয়ে বেশ মসকরা করে বন্ধু-বান্ধবরা। মনোবিদদের মত, জীবনে আসা খারাপ পরিস্থিততে অনেকেই সহজে ভেঙ্গে পড়েন। অনেকে বাইরে থেকে বুঝতে দেয় না তবে খুব চাপ নিয়ে ফেলেন। অন্যের সমস্যাতেও যাদের চোখে জল আসে, তাঁদের মধ্যে রয়েছে বিশেষ কিছু গুণ। 

আরও পড়ুন- প্লেটলেট কাউন্ট বাড়াতে নয়, এই সমস্যাগুলিতেও ব্যবহার করতে পারেন পেঁতে পাতা

যারা অল্পতেই কেঁদে ফেলেন, তাঁরা খুব সংবেদনশীল হন। তাঁদের দেখে হাসি পেলেও মনে রাখবেন, আপনার বিপদের সময়ে সাহায্যের হাত এই মানুষগুলোই সবার আগে বারিয়ে দেবে। 

মনোবিদদের মতে, যারা অল্পতেই কেঁদে ফেলেন তাঁরা জীবনের খারাপ সময়গুলো সহজেই কাটিয়ে ওঠেন। তাঁরা যাবতীয় আক্ষেপ ঝেড়ে জীবনে এগিয়ে যান। এটি খুব পজেটিভ দিক।

যাঁরা অল্পতেই কেঁদে ফেলেন, তাঁরা আসলে খুব সাহসী। শুনতে অবাক লাগলেও মনোবিদদের মতে, সহজে যারা কেঁদে ফেলেন তাঁদের অনেকেই ভীতু ভাবেন, তবে তাঁরা মোটেই ভীতু নন। এঁরা যথেষ্ট সাহসী হন। জীবনের সমস্যার মুখোমুখি অরা সহজেই করতে পারেন। 

এই ধরনের ব্যক্তিত্বরা খুব আত্মবিশ্বাসী হন। 

Share this article
click me!