সুন্দর করে চুলে শ্যাম্পু করে বেরনোর পরে তা বৃষ্টিতে ভিজে গেলে চুলের পুরও সৌন্দর্য নষ্ট। এই সমস্যা কিছু সময়ের নয়। কারণ বৃষ্টির জল চুলের পক্ষে ক্ষতিকর। জেনে নেওয়া যাক বৃষ্টিতে চুল ভিজে গেলে ঠিক কী কী করা উচিত। বৃষ্টির জলে রয়েছে প্রচুর পরিমানে অ্যাসিডের উপাদান আর সেই সঙ্গে থাকে প্রচুর নোংরা। চুলের প্রধান উপাদান হচ্ছে কেরটিন। বৃষ্টিতে থাকা অ্যাসিড চুলের এই কেরটিনকে ক্ষতিগ্রস্থ করে। যদি বৃষ্টির হাত থেকে কোনওভাবেই চুলকে রক্ষা করতে না পারেন তাহলে বাড়ি ফিরেই আগে শ্যাম্পু করে নিন।

আরও পড়ুন- প্লেটলেট কাউন্ট বাড়াতে নয়, এই সমস্যাগুলিতেও ব্যবহার করতে পারেন পেঁতে পাতা

সারাদিন চুল বেঁধে রাখার ফলে চুলের গোড়া নরম হয়ে যায়। কারণ আদ্রতা জমে চুলের গোড়া নরম হয়ে যায়। তাই এই সময় একটানা চুল বেঁধে রাখবেন না। বৃষ্টিতে চুল ভিজে গেলে যে ভাবেই হোক শুকিয়ে নিন।

আরও পড়ুন- ছিপছিপে তন্বী চেহারা পেতে ডায়েটে রাখুন এই বাদামগুলি

বৃষ্টির জলে চুল ভিজে গেলে ডিপ ক্লিনজিং শ্যাম্পু দিয়ে আগে মাথায় ধীরে ধীরে ম্যাসাজ করুন। এরপর মাইল্ড কন্ডিশনার দিয়ে চুল ধুয়ে ফেলুন। এতে ব্যাকটিরিয়ার সংক্রমণ হওয়ার সম্ভাবনাও কমে যায়।

চুলে ভালো করে জট ছাড়িয়ে রাখুন। ভালো পরিষ্কার চিরুনি ব্যবহার করবেন। অন্যের ব্যবহার করা চিরুনি কখনই ব্যবহার করবেন না। নিজের আলাদা চিরুনি সব সময় কাছে রাখুন।