৪৭৪ বছর পর বিরল কাকতালীয় যোগ, কোন সময় রাখি পরাবেন ভাইদের, জেনে নিন রাজযোগের সময় সূচী

রাত পোহালেই  রাখি বন্ধন উৎসব। হিন্দুদের বারো মাসে তেরো পার্বনের মধ্যে অন্যতম হল রাখি বন্ধন উৎসব। শ্রাবণ মাসের পূর্ণিমা তিথিতেই এই রাখি বন্ধন উৎসব পালিত হয় । তবে শুধু ভাই বোন হয়, যে কোনও ব্যক্তির মঙ্গল কামনায় তাদের রাখি বাঁধা যায়। তবে রাখি বাঁধলেই হল না দিনক্ষণ দেখে রাখি পড়ানো শুভ বলে মানা হয়।
 

Riya Das | Published : Aug 21, 2021 4:23 AM IST / Updated: Aug 21 2021, 09:55 AM IST

রাত পোহালেই  রাখি বন্ধন উৎসব। হিন্দুদের বারো মাসে তেরো পার্বনের মধ্যে অন্যতম হল রাখি বন্ধন উৎসব। শ্রাবণ মাসের পূর্ণিমা তিথিতেই এই রাখি বন্ধন উৎসব পালিত হয় ।সারা দেশজুড়ে মহা সমারোহে এই রাখি বন্ধন উৎসব পালিত হয়। কিন্তু করোনার আবহে এই বছর উৎসবের রং ফিকে। দিদিরা ভাইয়ের সুরক্ষার জন্য রাখি বাঁধেন। তবে শুধু ভাই বোন হয়, যে কোনও ব্যক্তির মঙ্গল কামনায় তাদের রাখি বাঁধা যায়। তবে রাখি বাঁধলেই হল না দিনক্ষণ দেখে রাখি পড়ানো শুভ বলে মানা হয়।

 

 

রাখি পূর্ণিমা ২০২১ -এর দিনক্ষণ

চলতি বছরের রাখি পূর্ণিমা পড়েছে ২২ আগস্ট, রবিবার।

পূর্ণিমা তিথি লাগছে ২১ আগস্ট সন্ধ্যা ৬.৩১ মিনিটে এবং ২২ আগস্ট বিকেল ৫.২২ মিনিট পর্যন্ত থাকবে।

ভাল সময়- ২২ আগস্ট সকাল ৬.১৫ থেকে ১০.৩৪ মিনিট পর্যন্ত।

ধনিষ্ঠা নক্ষত্রের সংযোগ- ২২ আগস্ট সন্ধ্যা ৭.৪০ পর্যন্ত।

শুভ মুহূর্ত-  ২২ আগস্ট সকাল ৫.৫০ থেকে ৬.০৩ পর্যন্ত।

 

 

রাধা-কৃষ্ণের ঝুলনযাত্রার শেষে শ্রাবণী পূর্ণিমায় রাখি বন্ধন উৎসব হয়। এবং এই বছর ভাদ্র দশা থাকবে ধনিষ্ঠা নক্ষত্রে উপস্থিতিতে। চলতি বছর জ্যোতিষীদের মতে, ৪৭৪ বছর পর বিরল কাকতালীয় ঘটনা ঘটতে চলেছে। এবং এই বছর রাখি পূর্ণিমার দিন থাকবে রাজযোগ। এই বছর রাখিতে ভাদ্রের কোনও ছায়া থাকবে না, যার কারণে বোনেরা সারা দিন ভাইয়ের হাতে রাখি বাঁধতে পারবেন বোনেরা। এবং বৃহস্পতি ও চন্দ্রের মিলনের ফলে রাখি বন্ধনের দিন গজকেশরী যোগ গঠিত হবে। এই যোগে অর্থ, সম্পত্তি, বাড়ি, গাড়ির প্রাপ্তি হয়। এবং সমাজে রাজকীয় সুখ ও সম্মান বয়ে আনে।
 

Share this article
click me!