টুইটারে এডিট বাটন নিয়ে ভোট, টেসলা কর্তা এলন মাস্কের প্রশ্নে উত্তরের বন্যা, প্রতিক্রিয়া পরাগেরও

'টুইটারে কি এডিট বাটন চান', তামাম বিশ্বের কাছে জানতে চেয়ে ভোটিং করতে বললেন টেসলা কর্তা এলন মাস্ক।এদিকে  টেসলা কর্তা এলন মাস্ক টুইটারের স্টক কিনতেই চড়চড়িয়ে উঠল টুইটারের শেয়ার দর।

Web Desk - ANB | Published : Apr 5, 2022 7:33 AM IST / Updated: Apr 05 2022, 02:06 PM IST

'টুইটারে কি এডিট বাটন চান', তামাম বিশ্বের কাছে জানতে চেয়ে ভোটিং করতে বললেন টেসলা কর্তা এলন মাস্ক। ইতিমধ্যেই ভোটিং তীরে বেগে ২১ লাখ ছাড়িয়েছে। যেখানে অন্যতম প্রতিক্রিয়া টুইটার সিইও পরাগ আগরওয়ালের । এদিকে  টেসলা কর্তা এলন মাস্ক টুইটারের স্টক কিনতেই চড়চড়িয়ে উঠল টুইটারের শেয়ার দর। জানা গিয়েছে, টুইটারে ৯.২ শতাংশ শেয়ার কিনে ফেলেছেন টেসলা কোম্পানির মালিক। আর এই মাইক্রো ব্লগিং সাইটের শেয়ার কিনতেই উর্ধ্বমুখী গ্রাফ। যা এলন মাস্ককে বৃহত্তম শেয়ার হোল্ডার করে তুলেছে। 

বাক স্বাধীনতাকে কি অগ্রাধিকার দেওয়া হবে ?

সম্প্রতি নতুন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম আনার ইঙ্গিত দিয়েছিলেন এলন মাস্ক। তার করা একটি টুইটের পর থেকেই শুরু হয় জোর জল্পনা। যদিও তার কিছুদিন আগে সোশ্যাল মিডিয়া এবং তার নীতির সমালোচনা করতে দেখা গিয়েছিল মার্কিন এই ধনকুবেরকে।কিন্তু তারপরেই এলন মাস্ক জানিয়ে দেন, নতুন একটি সোশ্যাল মিডিয়া প্ল্য়াটফর্ম তৈরি করার বিষয়ে চিন্তাভাবনা করছেন তিনি। টুইটারে এক ইউজার টেসলা কর্তা এলন মাস্ককে জিজ্ঞাসা করেন, তিনি নতুন কোনও  সোশ্যাল মিডিয়া প্ল্য়াটফর্ম আনতে চান, যেখানে বাক স্বাধীনতাকে অগ্রাধিকার দেওয়া হবে। এর উত্তরে টেসলা কর্তা জানান, 'আমি অত্যন্ত গুরুত্ব দিয়ে এই বিষয়টি বিবেচনা করছি।'

আরও দেখুন, যৌনতা নিয়ে কথা বলতেই লজ্জায় মুখ ঢাকেন, জানুন কীভাবে হতে হবে 'সেক্স পজিটিভ'

 এলন মাস্কের টুইট - প্রশ্নে ইতিমধ্য়েই ভোট পড়েছে ১৯ লাখ

আর এবার  'টুইটারে কি এডিট বাটান্ চান', তামাম বিশ্বের কাছে জানতে চেয়ে ভোটিং পোস্টিং করেছেন টেসলা কর্তা এলন মাস্ক। যেখানে 'হ্যা' অথবা 'না' দুটি অপশন রয়েছে। ৫ এপ্রিল ৬ টা ১৮ মিনিট নাগাদ তিনি এটা পোস্ট করেছেন।  ইতিমধ্যেই সেখানে ২১ লাখ ভোট পড়ে গিয়েছে। ভোটের অসংখ্য কমেন্টের মধ্যে অন্যতম ছিল টুইটারের সিইও পরাগ আগরওয়ালের প্রতিক্রিয়া। তিনিও বলেছেন, এই ভোটের ফলাফল খুবই গুরুত্বপূর্ণ হবে। অনুগ্রহ করে সাবধানে ভোট দান করুন।'

 

 

মাস্ক টুইটারের স্টক কিনতেই চড়চড়িয়ে উঠল টুইটারের শেয়ার দর

উল্লেখ্য, ইতিমধ্যেই টেসলা কর্তা এলন মাস্ক টুইটারের স্টক কিনতেই চড়চড়িয়ে উঠল টুইটারের শেয়ার দর। জানা গিয়েছে, টুইটারে ৯.২ শতাংশ শেয়ার কিনে ফেলেছেন টেসলা কোম্পানির মালিক। সোমবার শেয়ার মার্কেট খোলার আগে এক ধাক্কায় ২৫ শতাংশেরও বেশি টুইটারের শেয়ার। আর সেখানে সামান্যই বেড়েছে টেসলার শেয়ার।মার্কিন সিকিউরিটি এন্ড এক্সচেঞ্জ কমিশনে দায়ের করা নথি অনুযায়ী, এলন মাস্ক টুইটারের আনুমানিক টুইটারের ৭৩.৫ মিলিয়ন শেয়ার কিনে ফেলেছেন।উল্লেখ্য গত বছরই জানা গিয়েছিল, বিশ্বের অন্যতম ধনী এলন মাস্ক আমাজনের প্রাক্তন সিইও জেফ বেজোসকেও পিছনে ফেলে দিয়েছিলেন। শোনা যাচ্ছে ২০২৪ সালের মধ্যেই  এলন মাস্ক হতে পারেন বিশ্বের প্রথম ট্রিলিয়নেয়ার।

আরও দেখুন, বিয়ের পরের সেই প্রথম স্পর্শ পেতে চান, রইল যৌন মিলনের সাতকাহন

আরও পড়ুন, প্রথম যৌন মিলন কবে করা উচিত, কী বলছেন তরুণ-তরুণীরা

 

 

Read more Articles on
Share this article
click me!