Eating Habits: কেমন মানুষ আপনি, জানিয়ে দেবে আপনার খাওয়ার ধরণ

কোন মানুষ কীভাবে খান, তাতে নির্ভর করেন, সেই মানুষটি কেমন প্রকৃতির। খাবার খাওয়ার ধরন দেখে টের পাওয়া যায় আপনার ব্যক্তিত্ব কেমন।

Parna Sengupta | / Updated: Jan 10 2022, 03:52 PM IST

ফেলে ছড়িয়ে খাবার খান, নাকি খুব গুছিয়ে? খাবারের থালায় সব সাজিয়ে একসঙ্গে খেতে বসেন, নাকি একটা একটা করে পদ থালায় নিয়ে খেতে বসেন? ভাবছেন, এসব প্রশ্ন আবার কেন, কে কেমন ভাবে খায়, সেটা তার ব্যক্তিগত ব্যাপার? আজ্ঞে না। কোন মানুষ (Person) কীভাবে খান, তাতে নির্ভর করেন, সেই মানুষটি কেমন প্রকৃতির (personality)। খাবার খাওয়ার ধরন (Eating Habits) দেখে টের পাওয়া যায় আপনার ব্যক্তিত্ব কেমন।

খাওয়ার সময় কি আপনার প্লেট অগোছালো হয়ে থাকে! সব তরকারি মিলিয়ে কিংবা খাবার প্লেটে ছড়িয়ে খান? এমন দৃশ্য দেখতে নোংরা লাগলেও, যারা এভাবে খান তারা কাজ পছন্দ করেন। এমন ব্যক্তিরা জানেন কীভাবে তাদের প্রিয়জনকে সময় দিতে হয়। তবে কখনো কখনো তারা সময়জ্ঞান হারিয়ে ফেলেন। তবে তারা খুব বন্ধুত্বপূর্ণ ও কাজের ক্ষেত্রেও দায়িত্ববান হন। 

যারা ধীরে ধীরে খাবার খান, তারা প্রতিটি কামড়ের স্বাদ গ্রহণ করতে ভালোবাসেন। এজন্য খেতে সময় নেন। যা ধৈর্যের বহিঃপ্রকাশ। এ ধরনের মানুষেরা তাদের কর্মজীবনেও একই প্যাটার্ন অনুসরণ করে। যদিও ধীরে ধীরে খাওয়ার বিষয়টি আশেপাশের মানুষের কাছে বিরক্তির কারণ হতে পারে। তবে তাদের সাধারণত অনেক ধৈর্য থাকে। 

অনেকেই দ্রুত খাবার খান, তারা নির্দিষ্ট কোনো কাজ আগে থেকেই করে রাখেন। এ ধরনের লোকেরা খুব প্রতিযোগিতামূলক হন। তারা মাল্টিটাস্কার। এমন ব্যক্তিরা কখনো সময়সীমা মিস করেন না। 

যদি খাওয়ার সময় নিজের প্লেটের আগে অন্যের প্লেটে সার্ভ করতে পছন্দ করেন, তাহলে আপনি একজন গোছানো স্বভাবের ব্যক্তি। এমন ব্যক্তিরা পরিষ্কার-পরিচ্ছন্ন থাকেন। অগোছালো ও অপরিষ্কার ঘর-বাড়ি বারবার গোছানোর অভ্যাস থাকে তাদের। এঁরা মানুষের প্রতি যত্নবান হন।

Immunity Booster: খুব ঠান্ডা লাগার ধাত থাকলে পাতে রাখুন এই খাবারগুলো

আপনি যদি রেস্টুরেন্টে কিংবা অনলাইনে অর্ডার করেই বেশিরভাগ সময় খেয়ে থাকেন,কষ্ট করে রান্না না করেন, তাহলে আপনি অবশ্যই অলস ব্যক্তি। এ ধরনের মানুষদের ব্যর্থ হওয়ার ভয় থাকে। তবে তারা শিখতে ও প্রশ্ন করতে আগ্রহী থাকেন অন্যদের চেয়ে।

যারা নিত্য নতুন নতুন খাবার খেতে পছন্দ করেন, আগ্রহ দেখান বা পরীক্ষামূলক খাবার তৈরি করতে পছন্দ করেন, তারা স্বভাবতই জীবনে ঝুঁকি নিতে পারেন। তাঁরা যে কোনও পরিস্থিতির জন্য তৈরি থাকেন। 

আরও পড়ুন-Vegetable Market-অগ্নিমূল্য সবজি বাজার, একলাফে দ্বিগুণ দাম বাড়ল ওলকপির, সেঞ্চুরির ঘরে পটল

অনেকেই খাওয়ার সময় শব্দ করে খান। যদিও এই রকমের অভ্যাস অন্যের বিরক্তির কারণ হতে পারে। তবে জানেন কি, এই ধরনের মানুষেরা বহির্মুখী ও খুব বন্ধুত্বপূর্ণ হন। অন্যরা তাকে নিয়ে কী ভাবছেন, সে বিষয়ে ভাবেন না এমন ব্যক্তিরা।

Share this article
click me!