Fashion Tips: পারফিউম লাগাতেই তা উবে যাচ্ছে, বেশিক্ষণ সুগন্ধ ধরে রাখতে এবার এই টিপস কাজে লাগান

বাড়ি থেকে বাইরে পা রাখতেই তার গন্ধ উধাও। এমন অবস্থায় কী করা প্রয়োজন না বুঝে অনেকেই আবার পারফিউমটি বদলে ফেলেন। কেন এই সমস্যা হচ্ছে তা বোঝা বেশি প্রয়োজন।

Jayita Chandra | Published : Oct 28, 2021 4:48 PM IST

বেশি দাম দিয়েই কিনছেন পারফিউম (Perfume)। কিন্তু বাড়ি থেকে বাইরে পা রাখতেই তার গন্ধ উধাও। এমন অবস্থায় কী করা প্রয়োজন না বুঝে অনেকেই আবার পারফিউমটি বদলে ফেলেন। কেন এই সমস্যা হচ্ছে তা বোঝা বেশি প্রয়োজন। চলছে উৎসবের মরসুম। এই সময় নানা রকম সাজে  জিনিসের সঙ্গে পারফিউম কিনে নেওয়াটা মাস্ট। এই দিক থেকে কোনরকম ফাক রাখলে চলবে না। তবে যত দাম দিয়ে কেনা হোক না কেন পারফিউম বেশ কিছু ক্ষেত্রে দেখা যায় গন্ধ বেশিক্ষণ থাকে না। এতে বিপত্তি। দামের জন্য বারে বারে কেনাটা সম্ভব হয় না আবার অনেকে তা সময় সময় ক্যারি করতে পারেনা। পারফিউম খারাপ ভালো বাজারে (Market) দুই আছে। কিন্তু অধিকাংশ সময় তার গন্ধ বেশিক্ষণ থাকে না। সেক্ষেত্রে কয়েকটি ঘরোয়া টিপস (Tips) মেনে চললেই সহজ সমাধান মিলবে।

আরও পড়ুন: মজবুত চুলের সিক্রেট জানালেন মাধুরী, জেনে নিন কীভাবে বানাবেন এই তেল

আরও পড়ুন: Benefits of Coconut water: ব্রণ-র সমস্যা দূর করা থেকে শুরু কর সুস্বাস্থ্য, ডাবের জলের উপকারিতা

পারফিউমের যে সবসময় গুণগতমান খারাপ এমনটা কিন্তু নাও হতে পারে। আমরা কিভাবে ব্যবহার করছি তার ওপরে ভিত্তি করেও অনেক সময় পারফিউমের গন্ধ কতক্ষণ থাকবে তা নির্ভর করে। প্রতিদিন পারফিউম লাগানোর আগে মাথায় রাখুন কয়েকটি বিশেষ দিক। 

১. পারফিউম লাগানোর আগে তা ঝাঁকিয়ে নিন ভালো মতন। তার ফলে মিশ্রণটি থিতিয়ে না গিয়ে ব্যালেন্সেই লাগানো সম্ভব।
২. গায়ে অনেকেরই তেলাভাব থাকে। তেল ত্বকে থাকার ফলে পারফিউম ত্বকে বসে না ঠিক মতন। তাই স্নান করেই পারফিউম লাগিয়ে ফেলুন।
৩. ত্বক যদি শুকনো থাকে তবে তা থেকে সমস্যা বাড়ে। শুকনো ত্বক থেকে পারফিউম তারাতারি উড়ে যায়। তাই ভেজা ত্বকেই লাগান পারফিউম। 
৪. শরীরের যে অংশে পারফিউম লাগাতে চান সেখানে আগে কোলন, ক্রিম বা ময়েশ্চারাইজার লাগিয়ে রাখলে গন্ধ দীর্ঘক্ষণ থাকে।
৫. পারফিউম একটি নির্দিষ্ট দূর থেকে গায়ে লাগিয়ে রাখুন। বেশি দূর থেকে লাগালে গন্ধ উড়ে যায়। এবং বেশি কাছ থেকে লাগালে তা ত্বকের ক্ষতি করতে পারে। সেই দিকেও নজর রাখা প্রয়োজন।  

   

Share this article
click me!