ঘাড়ের কালো দাগ দূর করতে মেনে চলুন এই উপায়গুলো, প্রভাব দেখা যাবে দুই দিনেই

আমরা আমরা আমাদের মুখকে সুন্দর করার জন্য যত্ন নেই, কিন্তু ঘাড়ের যত্নের বিষয় আমাদের মনোযোগ অনেক কম থাকে। অনেক সময় ঘাড়ের দিকে মনোযোগ না দেওয়ার কারণে আমাদের ঘাড়ে ময়লা জমে যা স্পষ্ট দেখা যায়। এমন পরিস্থিতিতে, আজ আমরা আপনাকে কিছু ঘরোয়া উপায় বলব যা আপনার ঘাড় পরিষ্কার রাখতে সাহায্য করবে আসুন জেনে নিই।
 

Web Desk - ANB | Published : Mar 8, 2022 11:34 AM IST / Updated: Mar 08 2022, 05:11 PM IST

প্রত্যেকেই চায় তাদের মুখ সুন্দরের পাশাপাশি পরিষ্কার হোক প্রতিদিন। যার জন্য তিনি তার ত্বকের যত্ন প্রতিদিনের রুটিন অনুসরণ করেন। অনেক সময় মুখের প্রতি এত বেশি মনোযোগ দেওয়া হয় যে আমরা শরীরের অন্যান্য অঙ্গগুলির কথা ভুলে যাই। আমরা আমরা আমাদের মুখকে সুন্দর করার জন্য যত্ন নেই, কিন্তু ঘাড়ের যত্নের বিষয় আমাদের মনোযোগ অনেক কম থাকে। অনেক সময় ঘাড়ের দিকে মনোযোগ না দেওয়ার কারণে আমাদের ঘাড়ে ময়লা জমে যা স্পষ্ট দেখা যায়। এমন পরিস্থিতিতে, আজ আমরা আপনাকে কিছু ঘরোয়া উপায় বলব যা আপনার ঘাড় পরিষ্কার রাখতে সাহায্য করবে আসুন জেনে নিই।
গোলাপ জল, কাঁচা পেঁপে এবং দই- ঘাড়ের ব্রণ থেকে মুক্তি পেতে গোলাপ জল, কাঁচা পেঁপে সহ দই ব্যবহার করতে পারেন। এটি করতে, কাঁচা পেঁপে পিষে তার পেস্ট তৈরি করুন এবং গোলাপ জলের সাথে দই মিশিয়ে নিন। এই পেস্টটি আপনার আঙ্গুলের সাহায্যে ঘাড়ে লাগান এবং ১৫ মিনিটের জন্য ধীরে ধীরে স্ক্রাব করার সময় আবার পরিষ্কার জল দিয়ে ধুয়ে ফেলুন।
হলুদ, দুধ এবং বেসন- এটি করতে আপনি হলুদ, দুধ এবং বেসনও ব্যবহার করতে পারেন। এটি প্রস্তুত করতে, এক চামচ বেসন এবং দুধ নিন, যার মধ্যে এক চিমটি হলুদ মেশান। এই প্যাকটি ঘাড়ে লাগিয়ে কিছুক্ষণ শুকানোর জন্য রেখে দিন। শুকানোর পর স্ক্রাবিং করে পরিষ্কার করুন। এক সপ্তাহ এভাবে করলে আপনার ঘাড় পরিষ্কার দেখা যাবে।
বেসন দিয়ে লেবু- বেসন দিয়ে লেবুও আপনার ঘাড়ের ব্রণ দূর করতে পারে। এটি করার জন্য, একটি পাত্রে এক চামচ বেসন নিন এবং লেবুর রস যোগ করুন। এই পেস্টটি আপনার ঘাড়ে ভালো করে লাগান এবং ১০ থেকে ১৫ মিনিটের জন্য রেখে দিন। এরপর স্ক্রাব করার পর জল দিয়ে ধুয়ে ফেলুন।
আলু, চাল ও গোলাপজল- আলু, চাল ও গোলাপজল থেকেও আপনি অনেক উপকার পেতে পারেন। এটি করার জন্য, একটি পাত্রে দুই চামচ চালের আটা নিন, এতে আলুর রস দিন। এই পেস্টটি তৈরি করতে, এক চামচ গোলাপ জলও যোগ করুন। এই পেস্টটি তৈরি করুন এবং ঘাড়ে ১৫ থেকে ২০ মিনিটের জন্য রেখে দিন এবং তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন।
মধু এবং লেবু- মধু এবং লেবুর পেস্টও আপনার জন্য একটি উপকারী চুক্তি হতে পারে। এর জন্য একটি পাত্রে এক চামচ লেবুর রস নিয়ে তাতে মধু মিশিয়ে নিন। তারপর এই পেস্টটি হালকা হাতে ঘাড়ে লাগান।

আরও পড়ুন- আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এই কয়েকটি মহিলা সুরক্ষা আইন যা মেয়েদের জেনে রাখা দরকার

আরও পড়ুন- দাঁত সাদা হবে ঘরোয়া টোটকার গুণে, জেনে নিন কী ব্যবহার করবেন

আরও পড়ুন- উচ্চ রক্তচাপের সমস্যায় ভুগছেন, প্রতিদিনের ডায়েটে রাখুন এই ৫ ফল

Share this article
click me!