Damage Hair -এর সমস্যা থেকে মুক্তি মিলবে তেলের গুণে, ব্যবহার করুন তিলের তেল

চুলে ময়েশ্চার জোগাতে, চুল পড়া বন্ধ করতে, স্ক্যাল্প সুস্থ রাখতে কিংবা খুশকি দূর করতে অনেকেই তেল ম্যাসাজ করে থাকেন। এবার চুলের যত্নে ব্যবহার করুন তিলের তেল। জেনে নিন এই তেলের গুণে কী কী সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

Sayanita Chakraborty | Published : Jul 30, 2022 10:17 AM IST

চুলের যত্নে তেলের ভূমিকার কথা সকলেই জানেন। তেল দিয়ে ম্যাসাজে চুল যেমন নরম হয় তেমনই চুলের যাবতীয় ক্ষতি পূরণ করা সম্ভব। চুলে ময়েশ্চার জোগাতে, চুল পড়া বন্ধ করতে, স্ক্যাল্প সুস্থ রাখতে কিংবা খুশকি দূর করতে অনেকেই তেল ম্যাসাজ করে থাকেন। এবার চুলের যত্নে ব্যবহার করুন তিলের তেল। জেনে নিন এই তেলের গুণে কী কী সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। 

খুশকি থেকে মুক্তি পেতে ব্যবহার করুন তিলের তেল। এই তেল দিয়ে সপ্তাহে ২ দিন ম্যাসাজ করুন। এতে খুশকি দূর হবে। এই তেলে থাকা একাধিক উপকারী উপাদান স্ক্যাল্পের জন্য উপকারী। মেনে চলুন এই টিপস। 

শুষ্ক স্ক্যাল্পের সমস্যা থেকে মুক্তি পেতে লাগাতে পারেন তিলের তেল। নানা কারণে আমাদের স্ক্যাল্প শুষ্ক হয়ে যায়। এই সমস্যা থেকে মুক্তি তিলের তেল ব্যবহার করুন। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই তেল। 
চুলের বৃদ্ধির জন্যও বেশ উপকারী এই তেল। যাদের চুল পাতলা তারা এই তেল ব্যবহার করতে পারেন। কয়েক দিন টানা ব্যবহারেই চুলের ঘনত্ব বৃদ্ধি পাবে। মেনে চলুন এই টোটকা। এই তেলের সাহায্যে সহজে সমস্যা থেকে মুক্তি মিলবে। 

সূর্যরশ্মির কারণে চুলের নানান ক্ষতি হয়। এমনকী, দূষণের কারণেও চুলের ক্ষতি হয়। এই ক্ষতি থেকে মুক্তি পেতে তিলের তেল দিয়ে ম্যাসাজ করুন। সপ্তাহে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার। 

চুলে ময়েশ্চার জোগাতে ও চুল স্মুদ করতে ব্যবহার করুন তিলের তেল। এই তেল চুলে ময়েশ্চারের জোগান ঘটায়। তাই নিয়মিত তিলের তেল দিয়ে ম্যাসাজে মিলবে উপকার। মেনে চলুন এই ঘরোয়া টোটকা। সহজে মুক্তি পাবেন সমস্যা থেকে। 

চুল পড়া থেকে খুশকি, এর সঙ্গে অকাল পক্কতার সমস্যা লেগেই রয়েছে। চুল পড়া থেকে নিষ্প্রাণ চুলের সমস্যা সব সময় চিন্তার কারণ। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই কিছু না কিছু করে থাকেন। কেউ নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার করে থাকে। তো কেউ পার্লারে গিয়ে নানান ট্রিটমেন্ট করিয়ে থাকেন। এবার চুলের যাবতীয় সমস্যা সমাধানে তেল লাগান। নিয়মিত ব্যবহার করুন তিলের তেল। এতে মুহূর্তে দূর হবে চুলের যাবতীয় সমস্যা। প্রতিদিন এই তেল ব্যবহার করতে পারেন। তবে, সপ্তাহে ২ দিন ব্যবহারেই মিলবে উপকার।  

আরও পড়ুন- প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করলেও অতিরিক্ত গুলঞ্চ সেবন মারাত্মক ক্ষতিও করতে পারে

আরও পড়ুন- বর্ষার মরশুমে ত্বক উজ্জ্বল হবে ডিটক্স ওয়াটারের গুণে, রইল ৫টি পানীয়ের হদিশ

আরও পড়ুন- সব সময় স্পাইসি খাবার খেতে ইচ্ছে করে, তবে জেনে নিন এর আসল কারণ
 

Share this article
click me!