Asianet News BanglaAsianet News Bangla

বর্ষার মরশুমে ত্বক উজ্জ্বল হবে ডিটক্স ওয়াটারের গুণে, রইল ৫টি পানীয়ের হদিশ

ত্বকের সকল জটিলতা থেকে মুক্তি পেতে বাজার চলতি প্রোডাক্ট ব্যবহারের পাশাপাশি ত্বক ভিতর থেকে উজ্জ্বল করুন। আজ রইল পাঁচটি ডিটক্স ওয়াটারের হদিশ। ত্বক উজ্জ্বল করতে রোজ খেতে পারেন এমন পানীয়। এই সকল পানীয়তে আছে একাধিক উপকারী উপাদান। যা ত্বক করে উজ্জ্বল। জেনে নিন কী কী খাবেন। কোন পানীয় ত্বকের যাবতীয় জটিলতা দূর করবে। 

Daily take those 5 detox water to get glowing skin ABSC
Author
Kolkata, First Published Jul 30, 2022, 2:14 PM IST

সারা বছরই ত্বক নিয়ে নানান সমস্যা লেগে থাকে। কখনও চুলকানি ভাব, কখনও ব্রণ, কখনও ত্বকে শুষ্ক ভাব। এই সব নানান সমস্যা লেগে থাকে বছর ভর। বর্ষার মরশুমেও একাধিক জটিলতা দেখা দেয়। এই সময় অনেকে যেমন ব্রণর সমস্যায় ভোগেন। তেমনই অনেকের ত্বকে শুষ্করা দেখা দেয়। এর সাথে কালো প্যাচ তো আছেই। এই সকল জটিলতা থেকে মুক্তি পেতে বাজার চলতি প্রোডাক্ট ব্যবহারের পাশাপাশি ত্বক ভিতর থেকে উজ্জ্বল করুন। আজ রইল পাঁচটি ডিটক্স ওয়াটারের হদিশ। ত্বক উজ্জ্বল করতে রোজ খেতে পারেন এমন পানীয়। এই সকল পানীয়তে আছে একাধিক উপকারী উপাদান। যা ত্বক করে উজ্জ্বল। জেনে নিন কী কী খাবেন। কোন পানীয় ত্বকের যাবতীয় জটিলতা দূর করবে। 

গ্রিন টি- রোজ ২ থেকে ৩ বার করে গ্রিন টি খান। গ্রিন টি-তে আছে অ্যান্টি অক্সিডেন্ট ও অ্যান্টি ইনফ্লেমেটরি উপাদান। যা ত্বক ভালো রাখে। রোজ খাদ্যাতালিকায় রাখুন গ্রিন টি। ত্বক উজ্জ্বল করতে এটি সব থেকে সহজ উপায়।  

লেবু জল- খেতে পারেন। ভিটামিন সি-তে পরিপূর্ণ পাতিলেবু। যা জীবাণু ও ছত্রাকের সংক্রমণের বিরুদ্ধে লড়াই করে। আর ত্বক করে উজ্জ্বল। রোজ খেতে পারেন এই পানীয়। রোজ খান লেবুর শরবত। 
 
হলুদ দুধ- রোজ ১ বার করে খান হলুদ ও দুধের মিশ্রণ। হলুদের টুকরো বেটে নিন। তা দুধের সঙ্গে ভালো করে মেশান। প্রতিটি এটি খেলে ত্বক হবে উজ্জ্বল। এটি আয়ুর্বেদিক টোটকা। ত্বক উজ্জ্বল করতে মেনে চলুন এই বিশেষ পদ্ধতি। মিলবে উপকার। 

তুলসী চা- রোজ খেতে পারেন তুলসী চা। ত্বক উজ্জ্বল করতে তুলসী চা বেশ উপকারী। এতে আছে অ্যান্টি ইনফ্ল্যামেটরি ও অ্যান্টি এজিং উপাদান। গবেষণায় দেখা গিয়েছে, যারা নিয়মিত তুলসী চা খান, তাদের একদিকে যেমন ত্বক উজ্জ্বল হয় তেমনই বলিরেখা সহজে দেখা দেয় না। এর সঙ্গে স্বাস্থ্যের উন্নতি ঘটে এই উপায়। মেনে চলুন এই বিশেষ টোটকা। 

ডাবের জল- ত্বক উজ্জ্বল করতে খেতে পারেন ডাবের জল। এটি শরীর হাইড্রেট করে। স্বাস্থ্যের উন্নতি ঘটায়। এটি একটি ডিটক্স পানীয়। যারা নিয়মিত ডাবের জল খান তাদের ত্বক যেমন উজ্জ্বল হয়, তেমনই বলিরেখার সমস্যা দেখা যায় না সহজে।   
 

আরও পড়ুন- সব সময় স্পাইসি খাবার খেতে ইচ্ছে করে, তবে জেনে নিন এর আসল কারণ

আরও পড়ুন- ভুলেও এই কয়টি খাবার খাবেন না আর্থারাইটিসে রোগীরা, বাড়তে পারে শারীরিক জটিলতা

আরও পড়ুন- বাড়তি ওজন ঝড়িয়ে ফেলতে নিয়মিত মধু খান, এই সাত উপায় খেতে পারেন মধু, রইল টোটকা

Follow Us:
Download App:
  • android
  • ios