চুলের যাবতীয় সমস্যা দূর করতে ব্যবহার করুন এই বিশেষ হেয়ার মাস্ক, জেনে নিন কী করে বানাবেন

চুলের সমস্যা থেকে মুক্তি পেতে অনেকেই ব্যবহার করেন বাজার চলতি টোটকা, তেমনই কেউ ব্যবহার করেন ঘরোয়া প্যাক। চুলে সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই নানান পদ্ধতি অনুসরণ করে থাকেন। আজ রইল পাঁচটি হেয়ার মাস্কের হদিশ।

Sayanita Chakraborty | Published : Aug 20, 2022 7:07 AM IST

চুল নিয়ে সব সময় সমস্যা লেগেই থাকে। খুশকি, ডগা চেরা, চুল পড়ার সমস্যা লেগে থাকে। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে অনেকেই ব্যবহার করেন বাজার চলতি টোটকা, তেমনই কেউ ব্যবহার করেন ঘরোয়া প্যাক। চুলে সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই নানান পদ্ধতি অনুসরণ করে থাকেন। আজ রইল পাঁচটি হেয়ার মাস্কের হদিশ। জেনে নিন কীভাবে বানাবেন। 

চকোলেট হেয়ার মাস্ক ব্যবহার করতে পারেন। একটি পাত্রে ২ টেবিল চামচ কোকো পাউডার নিন। তাতে মেশান পরিমাণ মতো উষ্ণ জল, মেশান ১ চামচ জোজোবা তেল ও সম পরিমাণ নারকেল তেল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি চুলে লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে দিন।

ওটস ও দুধ দিয়ে হেয়ার প্যাক বানাতে পারেন। ওটস প্রথমে গুঁড়ো করে নিন। তাতে মেশান পরিমাণ দুধ। এবার দুটো মিশ্রণ ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। 

কলা ও মধু দিয়ে প্যাক বানাতে পারেন। প্রথমে একটি কলা চটকে নিন। তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। তাতে দিন ১ টেবিল চামচ অলিভ অয়েল ও মধু মেশান। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মিলবে উপকারষ 

অ্যাপেল সিডার ভিনিগার ও লেবুর রস দিয়ে প্যাক বানাতে পারেন। সমপরিমাণ অ্যাপেল সিডার ভিনিগার ও লেবুর রস নিন। ভালো করে মিশিয়ে নিন। তা স্ক্যাল্প থেকে চুলে লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। 

আলু ও অ্যালোভেরার হেয়ার মাস্ক লাগাতে পারেন। প্রথমে আলুর খোসা কেটে রস বের করে নিন। এবার তাতে মেশান অ্যালোভেরা জেল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। চুল নিয়ে যাবতীয় সমস্যা লেগেই থাকে। সমস্যা থেকে মুক্তি পেতে বাজার চলতি প্রোডাক্ট তো ব্যবহার করেই থাকেন, এবার এই সবের বদলে ব্যবহার করুন ঘরোয়া টোটকা। চুলের যাবতীয় সমস্যা দূর করতে ব্যবহার করুন এই বিশেষ হেয়ার মাস্ক। খুব সহজে এই সকল হেয়ার মাস্ক তৈরি করা যায়। 
 

আরও পড়ুন- পালিত হচ্ছে বিশ্ব মশা দিবস, জেনে নিন দিনটির মাহাত্ম্য, কীভাবে বন্ধ করবেন সংক্রমণ

আরও পড়ুন- হার্ট সার্জারির পর কোন খাবার উপযুক্ত তা নিয়ে রয়েছে একাধিক ভ্রান্ত ধারণা, দেখে নিন এক ঝলকে

আরও পড়ুন- বিঞ্জ ইটিং ডিসঅর্ডার থেকে মুক্তি পেতে ভরসা রাখুন এই তিন খাবারে, রইল মুক্তির উপায়

Share this article
click me!