বলিরেখা দূর করার উপায় রয়েছে হাতের কাছেই, পার্লার ট্রিটমেন্টের বদলে এই টোটকা মেনে চলুন

বলিরেখা থেকে মুক্তি পেতে চলে হাজার চেষ্টা। কেউ নিয়মিত ফেসিয়াল এক্সারসাইজ করেন, কেউ বাজার চলতি নানান অ্যান্টি এজিং ক্রিম লাগান তো কেউ পার্লার ট্রিটমেন্ট করান। এবার এই সবের আগে ব্যবহার করুন ঘরোয়া টোটকা। ঘরোয়া কয়টি জিনিসের সাহায্যে মুহূর্তে দূর করুন ত্বকে বলিরেখার সমস্যা। জেনে নিন কী কী।

Sayanita Chakraborty | Published : Aug 31, 2022 11:40 AM IST

টানটান ত্বক কে না চায়। কিন্তু, বয়স বাড়ার আগেই অনেকের ত্বকে বলিরেখা দেখা দিতে শুরু করে। চোখের কোণায় দেখা দেয় ভাঁজ। তেমনই ঠোঁটের পাশে দেখা দেয় রেখা। বলিরেখা থেকে মুক্তি পেতে চলে হাজার চেষ্টা। কেউ নিয়মিত ফেসিয়াল এক্সারসাইজ করেন, কেউ বাজার চলতি নানান অ্যান্টি এজিং ক্রিম লাগান তো কেউ পার্লার ট্রিটমেন্ট করান। এবার এই সবের আগে ব্যবহার করুন ঘরোয়া টোটকা। ঘরোয়া কয়টি জিনিসের সাহায্যে মুহূর্তে দূর করুন ত্বকে বলিরেখার সমস্যা। জেনে নিন কী কী ব্যবহার করবেন। 

মধুর সাহায্যে দূর হয় বলিরেখা। যারা বলিরেখার সমস্যায় ভুগছেন তারা মধু লাগান। মধু নিয়ে মুখে লাগিয়ে নিন। কিছুক্ষণ পর তা ধুয়ে ফেলুন। এতে দূর হবে বলিরেখার সমস্যা। প্রতি সপ্তাহে অন্তত ৩ বার এই পদ্ধতি মেনে চলুন। মিলবে উপকার। 

দুধের গুণে বলিরেখা দূর হয়। সব বাড়িতেই সারা বছর মজুত থাকে দুধ। প্রতিদিন তুলোয় করে দুধ নিয়ে তা ত্বকে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। এতে ত্বক হবে উজ্জ্বল। তেমনই বলিরেখা সহজে আসবে না ত্বকে। প্রতিদিন মেনে চলুন এই টোটকা। 

ব্যবহার করতে পারেন আখের রস। আখের রস তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে কিছুক্ষণ পর ধুয়ে নিন। এতে দূর হবে বলিরেখা। তেমনই এই আখের রসের সঙ্গে হলুদ বাটা মেশাতে পারেন। মিশ্রণটি মুখে লাগিয়ে নিন। শুকিয়ে গেলে কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন। এতে দূর হবে বলিরেখার সমস্যা। 

নারকেল তেল সব বাড়িতেই মজুত থাকে। প্রতিদিন নারকেল তেল দিয়ে ত্বকে মাসাজ করুন। এতে বলিরেখা থেকে মুক্তি পাবেন। নারকেল তেলে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট। আছে অ্যান্টি এজিং উপাদান। যা ত্বকের সমস্যা দূর করে। মেনে চলুন এই বিশেষ টোটকা। সহজে সমস্যা থেকে মিলবে মুক্তি। 

বলিরেখা দূর করতে অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে তার থেকে জেল বের করে নিন। এবার তা ত্বকে লাগান। কিছুক্ষণ পর মুখ ধুয়ে নিতে পারেন। তেমনই এই অ্যালোভেরা জেলের সঙ্গে মেশাতে পারেন ডিম। ডিমে প্রচুর প্রোটিন থাকে। অ্যালোভেরা ও ডিম দিয়ে প্যাক তৈরি করুন। এবার তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বক হবে উজ্জ্বল। তেমনই দূর হবে বলিরেখা।    
 

আরও পড়ুন- সকালের জলখাবারে ভুল করেও এগুলি খাবেন না এগুলো, ফিট রাখার পরিবর্তে এগুলো আপনার ক্ষতি করছে

আরও পড়ুন- চুল শুকনো করতে গিয়ে এই কাজ করছেন না তো, বাড়তে পারে চুল পড়ার সমস্যা

আরও পড়ুন- কোন ফল খোসা-সহ আর কোনটি খোসা ছাড়া খাবেন, রইল সম্পূর্ণ তালিকা

Share this article
click me!