Pigmentation থেকে Tan দূর হবে সহজ উপায়, জেনে নিন কীভাবে তৈরি করবেন এই বিশেষ ফেসপ্যাক

আজ রইল বিশেষ কয়টি চালের গুঁড়োর প্যাকের হদিশ। যারা ত্বকের সমস্যায় ভুগছেন তারা ব্যবহার করতে পারেন এই প্যাক। জেনে নিন কোন সমস্যায় কেমন প্যাক ব্যবহার করুন।  

Sayanita Chakraborty | Published : Aug 28, 2022 7:37 AM IST

ত্বক নিয়ে নানান সমস্যা লেগেই আছে। ব্রণ, কালো ছোপ, শুষ্ক ত্বক তেমনই তেলা ভাবের সমস্যা যেমন আছে তেমনই Pigmentation থেকে Tan-এর সমস্যায় ভুগছেন অনেকেই। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন ঘরোয়া টোটকা। আজ রইল বিশেষ কয়টি চালের গুঁড়োর প্যাকের হদিশ। যারা ত্বকের সমস্যায় ভুগছেন তারা ব্যবহার করতে পারেন এই প্যাক। জেনে নিন কোন সমস্যায় কেমন প্যাক ব্যবহার করুন।  

ডার্ক স্পট দূর করতে ব্যবহার করতে পারে চালের গুঁড়োর ফেসপ্যাক। একটি পাত্রে ১ টেবিল চামচ চালের গুঁড়ো, ১ চা চামচ মধু ও সামান্য গরম জল মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিলে দূর হবে ডার্ক স্পট।

পিগমেন্টেশন দূর হয় চালের গুঁড়ো দিয়ে তৈরি প্যাকের সাহায্যে। প্রথমে হলুদ বেটে নিন। এবার একটি পাত্রে ১ চা চামচ চালের গুঁড়ো নিন। তাতে মেশান সম পরিমাণ ক্রিম ও ১ চিমটে হলুদ। ভালো করে মিশিয়ে মুখে লাদান। ১০ থেকে ১৫ মিনিট পর মুখে ধুয়ে নিন। মিলবে উপকার। 

 ট্যান দূর করতে ব্যবহার করতে পারেন চালের গুঁড়োর ফেসপ্যাক। একটি পাত্রে ২ টেবিল চামচ চালের গুঁড়ো, ১ চা চামচ মধু ও সামান্য গোলাপ জল মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন মিলবে উপকার। 

ডার্ক সার্কেল দূর হবে চালের গুঁড়োর গুণে। একটি পাত্রে ১ টেবিল চামচ চালের গুঁড়ো, ১ চা চামচ ময়দা ও পরিমাণ মতো টমেটোর রস ও এক চিমটে হলুদ। মিশ্রণগুলো ভালো করে মিশিয়ে প্যাক বানান। ডার্ক সার্কেলের ওর লাগান এই প্যাক। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। 

ত্বক উজ্জ্বল করতে ব্যবহার করতে পারেন চালের গুঁড়োর প্যাক। প্রথমে টমেটো কেটে ভিতরের জেলের মতো অংশ বের করে নিন। এবার এর সঙ্গে মেশান অলিভ অয়েল ও চালের গুঁড়ো। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এই প্যাক ত্বকের জন্য বেশ উপকারী। প্রতি সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করতে পারেন এই প্যাক। দ্রুত মিলবে উপকার। এবার Pigmentation থেকে Tan দূর করুন সহজ উপায়। ব্যবহার করুন চালের গুঁড়ো দিয়ে তৈরি ফেসপ্যাক। এই প্যাক ত্বকের জন্য বেশ উপকারী। 
  
 

আরও পড়ুন- BoAt ভারতে নতুন স্মার্টওয়াচ লঞ্চ করেছে, এক নজরে দেখে নিন এর নজর কাড়া স্পেসিফিকেশন

আরও পড়ুন- পুজোর আগে দ্রুত কমবে বাড়তি মেদ, ভরসা রাখুন এই বিশেষ ফুল দিয়ে তৈরি চা-এর ওপর

আরও পড়ুন- দিনের শেষে রোজ এই পাঁচটি কাজ করুন, মুহূর্তে দূর হবে Work Stress, মিলবে শান্তি

Share this article
click me!