Asianet News BanglaAsianet News Bangla

পুজোর আগে দ্রুত কমবে বাড়তি মেদ, ভরসা রাখুন এই বিশেষ ফুল দিয়ে তৈরি চা-এর ওপর

এবার ওজন কমান চা খেয়ে। পুজোর আগে দ্রুত ওজন কমাতে ভরসা রাখুন গোলাপ চা-এর ওপর। জেনে নিন এই চা কীভাবে বানাবেন। রইল এর একাধিক উপকারের হদিশ।

Every day drink rose tea to loss weight before Durga Puja ABSC
Author
First Published Aug 28, 2022, 12:29 PM IST

বাড়তি মেদ নিয়ে সকলেই চিন্তিত। বাড়তি মেদ কমাতে সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলেন। কেউ নিয়মিত জিম করেন, কেউ ডায়েটের নামে অর্ধেক খেয়ে থাকেন। তেমনই কেউ নানান টোটকা মেনে  চলেন। এবার ওজন কমান চা খেয়ে। পুজোর আগে দ্রুত ওজন কমাতে ভরসা রাখুন গোলাপ চা-এর ওপর। জেনে নিন এই চা কীভাবে বানাবেন। রইল এর একাধিক উপকারের হদিশ। 

গোলাপ চা-এ রয়েছে প্রচুর অ্যান্টি অক্সিডেন্ট ও অ্যান্টি ইনফ্লেমেটরি উপাদান। এই সকল উপাদান প্রদাহের বিরুদ্ধে লড়াই করে। সঙ্গে দ্রুত ওজন কমাতে সাহায্য করে। রোজ ১ থেকে ২ কাপ করে গোলাপ চা খান। এতে শরীর থাকবে সুস্থ।

হজম ক্ষমতা বৃদ্ধি করে গোপাল চা। গোলাপ চা ভেষজ উপাদান সমৃদ্ধ। যা পরিপাকতন্ত্রের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই যারা দিনে এক কিংবা ২ কাপ গোলাপ চা খান, তাদের বদহজমের সমস্যা কম হয়। অন্য দিকে, হজম ঠিক মতো হলে দ্রুত কমে ওজন। 

শরীরে টক্সিন দূর করতে সাহায্য করে গোলাপ চা। নিয়মিত গোলাপ চা খেলে তা শরীরের সকল টক্সিন বের করে দেয়। ফলে ওজন কমে দ্রুত। এছাড়াও, ওজন কমাতে চাইলে রোজ খেতে পারেন এই চা। 

তেমনই রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে খেতে পারেন গোলাপ চা। এটি ভিটামিন সি সমৃদ্ধ। গোলাপ চা খেলে শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। মেনে চলুন এই বিশেষ নিয়ম। 

এদিকে আর কদিন পরে পুজো। পুজোর আগে সকলেরই চান ওজন কমিয়ে সুন্দরী হয়ে উঠতে। ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে তার প্রস্তুতি। আপনিও যদি পুজোর আগে ওজন কমাতে চান তাহলে রোজ গোলাপ চা খেতে পারেন। এতে মিলবে উপকার। তেমনই, তেমনই দিনের শুরু করুন কোনও ডিটক্স ওয়াটার দিয়ে। গরম জলে পাতিলেবুর রস ও মধু মিশিয়ে খেতে পারেন। এই ডিটক্স ওয়াটার ওজন কমাবে। তেমনই গরম জলে মধু মিশিয়ে খান। অথবা রোজ খালি পাতে পান করুন কফি ও লেবুর মিশ্রণ। তেমনই খাদ্যতালিকায় যোগ করুন প্রোটিন জাতীয় খাবার। ওজন কমাতে চাইলে বেশি করে প্রোটিন খান। প্রোটিন শরীরের বিপাকীয় হার বৃদ্ধি করে। এতে পেটের মেদ কমে। ডিম, মাছ আর লেবু খান নিয়ম করে। 
 

আরও পড়ুন- শরীরচর্চা করার আগে এই ছোট্ট ভুলেই শরীরের বিপদ ডেকে আনছেন, সতর্ক হোন আজ থেকেই

আরও পড়ুন- জল তো খাচ্ছেন, তবে জানেন কি নিয়মিত ৮ গ্লাস করে জল খাওয়া কেন জরুরি

আরও পড়ুন- Bangla News Life Style Health রইল কয়টি খাবারের হদিশ, যার কারণে বিপাকীয় ক্রিয়ার হার কমে যায়, বাড়তে থাকে ওজন

Follow Us:
Download App:
  • android
  • ios