বাদামের গুণে ত্বক হবে উজ্জ্বল, ব্যবহার করুন আমন্ডের তিনটি বিশেষ ফেসপ্যাক

ত্বকের যাবতীয় সমস্যা দূর করতে আমরা সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলি। এবার ব্যবহার করুন বাদামের ফেসপ্যাক। ত্বক উজ্জ্বল করতে বেশ উপকারী বাদামের ফেসপ্যাক। আজ রইল বাদামের বিশেষ ফেসপ্যাকের হদিশ। যা একবার ব্যবহারে ত্বক হবে উজ্জ্বল। মুহূর্তে দূর হবে ত্বকের দাগ। 

Sayanita Chakraborty | / Updated: Aug 01 2022, 06:25 AM IST

ত্বকের যাবতীয় সমস্যা দূর করতে ও ত্বক উজ্জ্বল করতে আমরা অনেকেই ঘরোয় টোটকা বেছে নিই। ত্বকের ট্যান তুলতে কেউ ব্যবহার করেন পাতিলেবুর রস, তো কেউ লাগান শসার রস। তেমনই ব্রণ দূর করতে কেউ ব্যবহার করেন লবঙ্গের তেল তো কেউ লাগান রসুনের পেস্ট। তাছাড়া, ত্বকের কালো ছোপ তো আছেই। ত্বকের যাবতীয় সমস্যা দূর করতে আমরা সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলি। এবার ব্যবহার করুন বাদামের ফেসপ্যাক। ত্বক উজ্জ্বল করতে বেশ উপকারী বাদামের ফেসপ্যাক। আজ রইল বাদামের বিশেষ ফেসপ্যাকের হদিশ। যা একবার ব্যবহারে ত্বক হবে উজ্জ্বল। মুহূর্তে দূর হবে ত্বকের দাগ। 

দুধ ও বাদাম দিয়ে তৈরি করুন ফেসপ্যাক। একটি পাত্রে দুধ নিন। তাতে ২টো আমন্ড দিয়ে সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে মিক্সিতে এটি বেটে নিন। এবার তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। স্ক্রাবারের কাজ করবে এই প্যাক। 

বেসনের সঙ্গে আমন্ড দিয়ে প্যাক বানাতে পারেন। প্রথমে আমন্ড বেটে পেস্ট তৈরি করে নিন। এবার তাতে মেশান বেসন ও ১ চা চামচ হলুদ বাটা। ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এবার মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ত্বক হবে উজ্জ্বল। এই প্যাক ব্যবহারে মুহূর্তে ত্বক হবে উজ্জ্বল।

গোলাপ জল ও আমন্ড দিয়ে প্যাক বানাতে পারেন।   প্রথমে আমন্ড বেটে পেস্ট তৈরি করে নিন। এবার তাতে মেশান কাঁচা দুধ। দিন দু ফোঁটা গোলাপ জল। ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বক হবে উজ্জ্বল। এই প্যাক ত্বকের জন্য বেশ উপকরী। 

ভিটামিন ই, ফাইবার, ক্যালসিয়াম ও জিঙ্ক। রয়েছে খনিজ ও একাধিক পুষ্টিকর উপাদানে পরিপূর্ণ আমন্ড। যা সুস্থ রাখতে বেশ উপকারী। সকালে উঠে এই বাদামের খোসা ছাড়িয়ে সকলে বাদাম খান। এবার থেকে এই বাদামের খোসা ফেলে দেবেন না। এতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন ই। ত্বকের যত্বে আমন্ড ছাড়াও আমন্ডের খোসা ব্যবহার করা যেতে পারে। নিন। আমন্ডের খোসার সঙ্গে আধ কাপ ওটস, আধ কাপ বেসন ও সম পরিমাণ কফি ও টক দই মিশিয়ে প্যাক বানান। এই প্যাক ত্বকে ব্যবহারে মিলবে উপকার। 

আরও পড়ুন- বর্ষায় এইভাবে ত্বকের যত্ন নিন উজ্জ্বল ত্বক পেতে এই বিশেষ ফেসপ্যাকটি ব্যবহার করে দেখুন

আরও পড়ুন- রোজকার এই পানীয় একটু একটু নষ্ট করছে দৃষ্টিশক্তি! নাম জানলে চমকে উঠবেন

আরও পড়ুন- আলু খেলে ওজন বাড়ে না কমে, জেনে নিন এতদিন কত ভুল ধারণা ছিল
 

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Firhad Hakim : জেপি নাড্ডার মন্তব্যের প্রতিক্রিয়ায় বিস্ফোরক ফিরাদ হাকিম
Sovandeb on Governor : রাজ্যপালের এত কীসের ইগো? প্রশ্ন তুললেন শোভনদেব চট্টোপাধ্যায়
Malda News : দলবল নিয়ে এসেছিলেন নদী ভাঙন দেখতে, গ্রামবাসীদের তাড়া খেয়ে পালালেন মন্ত্রীমশাই! দেখুন
Yuvraj Singh : ১৭ বছর পর টি-২০ বিশ্বকাপ জয়, উচ্ছ্বসিত প্রাক্তন তারকা যুবরাজ সিং ও মহম্মদ কাইফ
BJP Protest : কোচবিহার কাণ্ডের প্রতিবাদে বিধানসভায় বিজেপির বিক্ষোভ, নেতৃত্বে অগ্নিমিত্রা পাল