চুলের যত্নে ব্যবহার করুন Protein Hair Mask, জেনে নিন কীভাবে ব্যবহার করুন

চুলের সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই শ্যাম্পু বদল করেন। তো কেউ পার্লার ট্রিটমেন্ট করেন, তেমনই কেউ বাজার চলতি নানান প্রোডাক্ট ব্যবহার করেন, আবার অনেকে বানান ঘরোয়া প্যাক। তবে, সঠিক নিয়ম মেনে না চললে বাড়তে থাকবে এই সমস্যা। আজ রইল Protein Hair Mask -এর হদিশ। কয়টি উপকরণের সাহায্যে বাড়িতেই বানানো সম্ভব Protein Hair Mask। চুলের যাবতীয় সমস্যা দূর করতে ও চুল সুন্দর করতে বেশ উপকারী এই মাস্ক। জেনে নিন কীভাবে বানাবেন।

Sayanita Chakraborty | / Updated: Aug 22 2022, 05:15 AM IST

চুল নিয়ে নাজেহাল অবস্থা সকলের। খুশকি, চুল পড়া, ডগা ফাটা তো আছেই। এর সঙ্গে নিষ্প্রাণ চুলের সমস্যায় ভুগছেন অনেকে। বিশেষ করে বর্ষার মরশুমে এই সমস্যা যেন আরও বড় আকার নেয়। সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই শ্যাম্পু বদল করেন। তো কেউ পার্লার ট্রিটমেন্ট করেন, তেমনই কেউ বাজার চলতি নানান প্রোডাক্ট ব্যবহার করেন, আবার অনেকে বানান ঘরোয়া প্যাক। তবে, সঠিক নিয়ম মেনে না চললে বাড়তে থাকবে এই সমস্যা। আজ রইল Protein Hair Mask -এর হদিশ। কয়টি উপকরণের সাহায্যে বাড়িতেই বানানো সম্ভব Protein Hair Mask। চুলের যাবতীয় সমস্যা দূর করতে ও চুল সুন্দর করতে বেশ উপকারী এই মাস্ক। জেনে নিন কীভাবে বানাবেন। 

ডিম ও দই দিয়ে বানাতে পারেন Protein Hair Mask। চুলের যত্নে এই প্যাক বেশ উপকারী। চুলে পুষ্টি জোগাতে ব্যবহার করুন দই ও ডিম দিয়ে তৈরি Protein Hair Mask। এক্ষেত্রে একটি পাত্রে ২ টেবিল চামচ দই নিন। তাতে মেশান একটি ডিমের হলুদ অংশ। ভালো করে মিশিয়ে নিন। এবার তা চুলের স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। মিলবে উপকার।   

অ্যাভোকাডো ও নারকেল দুধ দিয়ে Protein Hair Mask বানাতে পারেন। প্রথমে একটি অ্যাভোকাডো কেটে ভেতরের সবুজ অংশ বের করে নিন। তাতে মেশান নারকেল দুধ। ভালো করে মিশিয়ে প্যাক বানান। ভালো করে মিশিয়ে নিন। এবার তা চুলের স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। মিলবে উপকার।   

কলা ও অ্যাভোকাডো দিয়ে প্যাক বানাতে পারেন। এই দুই ফলে আছে উপকারী উপাদান। প্রথমে একটি অ্যাভোকাডো কেটে ভেতরের সবুজ অংশ বের করে নিন। তেমনই কলা চটকে নিন। কলা ও অ্যাভোকাডো ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা চুলের স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার। 

ডিমের হলুদ অংশ, আমন্ড তেল ও মধু দিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাত্রে ডিমের হলুদ অংশ নিয়ে তা ফেটিয়ে নিন। এবার তাতে মেশান আমন্ড অয়েল। মেশান সম পরিমাণ মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানানা। মিশ্রণটি চুলের স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার। 

 

আরও পড়ুন- রইল চুলের ১০টি সমস্যার কথা, দেখে নিন আপনি কোন সমস্যায় ভুক্ত ভোগী, রইল সমাধানের হদিশ

আরও পড়ুন- দেশের জনগণের জন্য পর্যাপ্ত গম মজুত রয়েছে, আমদানির দাবি উড়িয়ে দিল কেন্দ্রীয় সরকার

আরও পড়ুন- সুজি-লুচি খেতে কালঘাম ছুটছে পাকিস্তানিদের, কারণ জানতে দেখুন ভাইরাল ভিডিওটি

Share this article
click me!