আপনার প্রিয়জনকে এই বার্তাগুলির মাধ্যমে আম্বেদকর জয়ন্তীতে শুভেচ্ছা জানান

১৪ এপ্রিল, আমরা আম্বেদকর জয়ন্তী সহ এই দিনটিকে "সমতা দিবস" এবং "জ্ঞান দিবস" হিসাবে উদযাপন করি। আম্বেদকরের প্রথম জন্মবার্ষিকী ১৯২৮ সালের ১৪ এপ্রিল পুনে শহরে সদাশিব রণপিসে পালিত হয়েছিল এবং তারপর থেকে আম্বেদকর জয়ন্তীর অনুশীলন শুরু হয়েছিল।
 

Web Desk - ANB | Published : Apr 13, 2022 9:13 AM IST

১৪ এপ্রিল বৃহস্পতিবার, যা দেশের সংবিধানের স্থপতি ডক্টর ভীমরাও আম্বেদকরের জন্মবার্ষিকী হিসাবে পালিত হয়। আম্বেদকর ১৮৯১ সালের ১৪ এপ্রিল সুবেদার রামজি শাকপাল এবং ভীমাবাইয়ের চতুর্দশ সন্তান হিসাবে মহুতে জন্মগ্রহণ করেছিলেন। ১৪ এপ্রিল, আমরা আম্বেদকর জয়ন্তী সহ এই দিনটিকে "সমতা দিবস" এবং "জ্ঞান দিবস" হিসাবে উদযাপন করি। আম্বেদকরের প্রথম জন্মবার্ষিকী ১৯২৮ সালের ১৪ এপ্রিল পুনে শহরে সদাশিব রণপিসে পালিত হয়েছিল এবং তারপর থেকে আম্বেদকর জয়ন্তীর অনুশীলন শুরু হয়েছিল।
ডক্টর ভীমরাও আম্বেদকর তার জীবদ্দশায় সাম্যের জন্য লড়াই করেছিলেন এবং এই কারণে তাকে সাম্য ও জ্ঞানের প্রতীক হিসেবে বিবেচনা করা হয়। তিনি ১৪ এপ্রিল ১৮৯১ সালে মধ্যপ্রদেশের মহুতে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা রামজি মালোজি সকপাল এবং মা ভীমাবাই মুরবাদকর। আপনি আম্বেদকর জয়ন্তী উপলক্ষে এই অভিনন্দন বার্তাগুলি মানুষকে পাঠাতে পারেন।
যিনি সবাইকে সমান বোঝেন, বাবাসাহেব আমাদের মহানদের স্বাধীনতা ও সুখে বাঁচতে শিখিয়েছেন এবং স্বাধীনতা ও সাম্যের মন্ত্র দিয়েছেন। শুভ আম্বেদকর জয়ন্তী....
"বাবা আম্বেদকর আমাদের শক্তিশালী করেছিলেন, তিনি আমাদের এমন একটি শিলা তৈরি করেছেন যা সরানো যায় না, তিনি আমাদের নতুন যুগের পরিচয় তৈরি করেছেন এবং এই দমকা হাওয়াকে ঝড়ের মতো করে তুলেছেন। আম্বেদকর জয়ন্তীর শুভেচ্ছা জানাই...। "
"জ্ঞানের অপার সাগর, ডক্টর ভীমরাও আম্বেদকরের তাঁর জন্মবার্ষিকীতে প্রণাম...।"
"আমাদের ঘুম ভাঙিয়ে জাগিয়ে তুললেন, চোখের জল ফেলে হাসলেন, আমাদের কখনো ভুলবেন না, সেই মহাপুরুষ যাকে বলা হয় বাবাসাহেব আম্বেদকর। শুভ জন্মদিন বাবা সাহেব...।"
তিনি ছিলেন ভীম, যিনি ভারতকে জাগিয়েছিলেন, আমরা শুধু ইতিহাস পড়েছি বন্ধুরা, আমার ভীম ছিলেন ইতিহাসের স্রষ্টা। আম্বেদকর জয়ন্তীর আন্তরিক অভিনন্দন।
"আমি একটি সম্প্রদায়ের অগ্রগতি পরিমাপ করি নারীরা যে অগ্রগতি অর্জন করেছে তা দিয়ে - ডঃ বি আর আম্বেদকর...।"
,"আমি ছুরি রাখি না, আমি পিস্তল রাখি না, আমি জয় ভীম, আমার হৃদয়ে একটি কলিজা এবং আমার উদ্দেশ্যগুলিতে একটি তীক্ষ্ণ ধার আছে। শুভ আম্বেদকর জয়ন্তী...।"

Latest Videos

"যখন আমরা পায়ে পা মিলিয়ে হাঁটি, দেখে শত্রুদের হৃদয় কেঁপে ওঠে, যখন আমরা একসঙ্গে থাকি, তখন ঝড়ও থেমে যায়, আমাদের পরিবর্তন করার চেষ্টাও করবেন না, কারণ আমরা যদি বদলে যাই, পুরো ইতিহাস বদলে যায়।" শুভ আম্বেদকর জয়ন্তী ২০২২... "
 
"ফুলের গল্প লিখেছেন বাগানরা, রাতের গল্প লিখেছেন তারারা, আমরা কারও দাস নই, কারণ আমাদের জীবন লিখেছেন বাবা সাহেব...

"যে দেশ বিলাসিতাকে প্রত্যাখ্যান করেছিল, যিনি পতিত আত্মসম্মান শিখিয়েছিলেন, যিনি আমাদের সবাইকে ঝড়ের বিরুদ্ধে লড়াই করতে শিখিয়েছিলেন, দেশের মূল্যবান প্রদীপ যাকে "বাবা সাহেব" বলা হয়েছিল,  আমরা তার কথা হৃদয় থেকে অনুসরণ করব, সবাই। একসঙ্গে আমরা আম্বেদকর জয়ন্তী উদযাপন করব। শুভ বাবাসাহেব আম্বেদকর জয়ন্তী ২০২২..." ,

- "আমরা নদী, আমরা আমাদের দক্ষতা জানি, যেখানেই যাই, আমরা আমাদের পথ তৈরি করব। আম্বেদকর জয়ন্তীর আন্তরিক অভিনন্দন...।" ,

- "আমার ভীম আমাকে মাথা উঁচু করে বাঁচতে শিখিয়েছে, আমার ভীম শিক্ষার গুরুত্ব বুঝিয়েছেন, আমার ভীম আমাকে শিখিয়েছেন অত্যাচারের বিরুদ্ধে লড়াই করতে,  আমি অনেক উপরে উঠেছি, আমাকে উঁচু করে তুলেছি, আমার ভীম। শুভ আম্বেদকর জয়ন্তী। .." ,

Share this article
click me!

Latest Videos

পুজোর আগেই একি হয়ে গেল! ফুঁসছে জয়নগর | Jaynagar News | BJP | TMC | Bangla News
সুকান্তকে কাছে পেয়ে মমতার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন ছোট্ট অভয়ার পরিবার, দেখুন কী অভিযোগ | Kultali
‘লক্ষ্মী পুজোর পর আমরা সেচ দপ্তর ঘেরাও করবো’ গোঘাটে ত্রাণ বিতরণে বিস্ফোরক Suvendu, দেখুন কী বললেন!
‘এবার সিনিয়র ডাক্তাররাও বসবে অনশনে’ শাসক দলকে একহাত নিলেন চিকিৎসক Subarna Goswami | RG Kar Protest
Sukanta Majumdar Live: কুলতলীতে থানা ঘেরাও কর্মসূচী সুকান্ত মজুমদারের, দেখুন সরাসরি