প্রাক্তন কি জীবনে ফেরত আসতে চাইছে? সিদ্ধান্ত নেওয়ার আগে কয়টি জিনিস মাথায় রাখুন

নানা কারণে প্রেমের সম্পর্কের বিচ্ছেদ হয় অনেকেরই। আবার বিচ্ছেদের পর অনেকের সম্পর্ক পুনরায় জোড়া লাগে। আজ তথ্য রইল এমন সম্পর্ক নিয়ে। বিচ্ছেদের পর প্রাক্তন ফিরে আসতে চাইলে মাথায় রাখুন এই কয়টি জিনিস। এই পাঁচ প্রসঙ্গে নিশ্চিত হয়ে, তবেই আবার সম্পর্কের জোড়া লাগাবেন। 

Sayanita Chakraborty | Published : Jun 12, 2022 5:07 AM IST

বর্তমান প্রজন্মের কাছে প্রেম ভাঙা-গড়া নতুন নয়। আজকাল সকলে যত দ্রুত প্রেমে পড়েন, তত দ্রুত প্রেম ভাঙে। প্রেমে সম্পর্ক বছরের পর বছর টিকিয়ে রেখে সংসার করা সহজ কথা নয়। প্রেম পরিণতি পাক তা সকলেই চায়, তবে তা বাস্তবায়িত করতে পারেন আর কতজন। সে কারণে মাঝ পথে বিচ্ছেদ হয় অনেকেরই। আবার বিচ্ছেদের পর অনেকের সম্পর্ক পুনরায় জোড়া লাগে। আজ তথ্য রইল এমন সম্পর্ক নিয়ে। বিচ্ছেদের পর প্রাক্তন ফিরে আসতে চাইলে মাথায় রাখুন এই কয়টি জিনিস। এই পাঁচ প্রসঙ্গে নিশ্চিত হয়ে, তবেই আবার সম্পর্কের জোড়া লাগাবেন। 

সবার আগে ভেবে দেখুন কেন বিচ্ছেদ হয়েছিল। আপনাদের সম্পর্কের বিচ্ছেদের আসল কারণ কী ছিল। অধিকাংশ ক্ষেত্রে তৃতীয় ব্যক্তির জন্য বিচ্ছেদ হয়। তাহলে এক্স-এর সঙ্গে পুনরায় সম্পর্ক গঠনের আছে নিশ্চিত হন, তার স্বভাব বদল হয়েছে কিনা। তা না হলে, সে আবার তৃতীয় ব্যক্তির প্রেমে পড়তে পারে।     

তার কোন স্বভাব আপনার পছন্দ নয়। এটা আগে ভেবে দেখুন। সেই স্বভাবের সে কি সত্যিই বদল করেছে। নাকি নিজে বদলে যাবে, এমন প্রতিশ্রুতি দিচ্ছে আপনাকে? তার খারাপ স্বভাবের সংশোধন হয়েছে কি না, নিশ্চিত হয়ে তবেই সম্পর্কে জড়াবেন আবার।

এখনও আপনার জীবনে তার কতটা গুরুত্ব আছে তা আগে বিচার করুন। আপনি কি সত্যিই তাকে প্রতি মুহূর্তে মিস করেন? নাকি তাকে ছাড়া চলতে শিখে গিয়েছেন? যদি সত্যিই আপনার জীবনে এখনও তার গুরুত্ব থাকে তবেই সম্পর্কে জড়াবেন। 
 
কেন সে ফিরতে চাইছে তা জানার চেষ্টা করুন। তার বন্ধুদের থেকে খবর নিন। সে যদি নিজের স্বার্থ সিদ্ধির জন্য ফিরে আসতে চায়, তবে ফের সম্পর্কে না যাওয়াই ভালো। এতে আপনিই বারে বারে কষ্ট পাবেন। তাই সব জেনে তবেই সম্পর্কে জড়ান। 

অধিকাংশ ক্ষেত্রে সম্পর্কে শেষ হয় কোনও না কোনও তিক্ততার মধ্যে দিয়ে। তাই আগে নিশ্চিত করুন, আপনি অতীতের সব খারাপ জিনিস ভুলতে পারবেন কি না। তবেই, সম্পর্কে ফেরত যান। যদি তাকে দেখলেই পুরনো কথা মনে পড়ে, তাহলে না যাওয়াই ভালো। তাই আপনার প্রাক্তন কি জীবনে ফেরত আসতে চাইলেই যে তাকে গ্রহণ করতে হবে এমন নয়। সিদ্ধান্ত নেওয়ার আগে কয়টি জিনিস মাথায় রাখুন। না হলে পরে সমস্যায় পড়বেন।  
 
আরও পড়ুন- গর্ভধারণে আগে জীবনে আনুন এই কয়টি পরিবর্তন, জেনে নিন কী কী করা উচিত নয়

আরও পড়ুন- ৩০ জুন থেকে শুরু হচ্ছে অমরনাথ যাত্রা, জেনে নিন আকর্ষণীয় এই পবিত্র গুহার রহস্য

আরও পড়ুন- ৭ দিনে কোভিড সংক্রমণ ৩১ থেকে পৌঁছল ১৩৯, শীর্ষ ফের কলকাতা

Share this article
click me!