Relationship Tips: প্রেমিকের মন রাখতে বন্ধুদের থেকে আলাদা হবেন ভাবছে, বন্ধুত্ব ভাঙার আগে কয়টি জিনিস মেনে চলুন

প্রেমিক একেবারেই চায় না আপনি কারও সঙ্গে মেলামেশা করুন। প্রথমদিকে এই জিনিসগুলো ভালো লাগলেও এখন আর লাগে না। কী করবেন বুঝে উঠতে পারেন না। বন্ধুদের থেকে পুরোপুরি বিচ্ছেদ (De-touch) হওয়ার আগে কয়টি জিনিস ভেবে দেখুন।

Sayanita Chakraborty | Published : Dec 9, 2021 12:28 PM IST / Updated: Dec 09 2021, 06:01 PM IST

প্রেমিকের (Lover) সঙ্গে আলাপ কলেজে। সেখানে তিন বছর বন্ধুত্ব ছিল। তারপর তা প্রেমে পরিণতি পায়। এখন কলেজ শেষ হয়েছে প্রায় ২ বছর হবে। কলেজের পর প্রেমটা জমে উঠেছে। সদ্য চাকরিও পেয়েছে প্রেমিক। আর আপনি উচ্চশিক্ষায় মন দিয়েছেন। সময় পেলেই দুজনে দেখা করেন। খেতে যান, ঘুরতে যান। তবে, সব থাকলেও মন খারাপ লেগেই থাকে আপনার। কলেজ, বন্ধু সব কেমন মিস করেন। নতুন শিক্ষা প্রতিষ্ঠানেও অনেকের সঙ্গে আলাপ হয়েছে। তবে, বন্ধু (Friendship) আর করে ওঠা হয়নি। কারণটা আপনার প্রেমিক। সে একেবারেই চায় না আপনি কারও সঙ্গে মেলামেশা করুন। প্রথমদিকে এই জিনিসগুলো ভালো লাগলেও এখন আর লাগে না। কী করবেন বুঝে উঠতে পারেন না। বন্ধুদের থেকে পুরোপুরি বিচ্ছেদ (De-touch) হওয়ার আগে কয়টি জিনিস ভেবে দেখুন। 

সবার আগে প্রেমিককে (Boyfriend) প্রশ্ন করুন, কেন সে আপনার বন্ধুদের পছন্দ করে না। আপনার বন্ধুদের মধ্যে কোন খারাপ গুণের জন্য আপনাকে মেলামেশা করতে না করে। খুঁজে দেখুন সত্যিই কোনও খারাপ গুণ বন্ধুদের (Friends) মধ্যে আছে কি না। প্রেমিকের কথা যদি ঠিক হয় তাহলে অবশ্যই তার কথা শুনে চলুন। তবে, এর বিপরীত হলে আলোচনা করুন। কোনও জিনিস ভুল জেনে তা মেনে নেওয়া মোটেই বুদ্ধিমত্তার পরিচয় নয়। 

আরও পড়ুন: Relationship Tips : অশান্তি ভুলে কীভাবে ফিরবেন সুখী দাম্পত্যে, স্ত্রীর জন্য করুন এই কাজগুলি

আরও পড়ুন: Sex Life : প্রিয় বন্ধুর সঙ্গে সঙ্গমে লিপ্ত হচ্ছেন, খেয়াল রাখুন এই বিষয়গুলির দিকে

নিজের মনকে প্রশ্ন করুন। বোঝার চেষ্টা করুন আপনি বন্ধুদের সঙ্গ চান কি না। প্রেমিকের পছন্দ নয় বলে, জোড় করে কিছু মেনে নিতে হবে এমন নয়। তার সঙ্গে খোলামেলা আলোচনা (Discuss) করুন। আপনার ইচ্ছে জানান। জীবনে বন্ধুদেরও যে একটা গুরুত্বপূর্ণ জায়গা আছে তা বুঝিয়ে বলুন। কারও সঙ্গে সম্পর্কে আছেন মানে, নিজের সব ইচ্ছে ত্যাগ করবেন এমন হতে পারে না। 

অনেক ছেলের মধ্যে আধিপত্তশীল বা ডমিনেটিং নেচার (Dominating Nature) থাকে। কেউ কেউ হয় বদমেজাজী ও জেদী। এমন মানসিকতার ছেলেরা কখনোই তার প্রেমিকাকে কারও সঙ্গে মিশতে দিতে চায় না। এমন হলে সতর্ক হন। আপনার প্রেমিকের মধ্যে এমন আচরণ থাকলে শুরুতেই আলোচনা করে নিন। দুজনের মানসিকতার (Mentality) মিল না হলে বেশিদিন সম্পর্ক টানা মুশকিল। তাই আগে থেকে এধরনের সমস্যা মিটিয়ে নেওয়া ভালো। এণন মানুষের সঙ্গে প্রেম করুন, যার সঙ্গে আপনার মতের মিল হবে। তা না হলে, পরে বিপদে পড়বেন। 
 

Share this article
click me!