Asianet News BanglaAsianet News Bangla

Relationship Tips: বড্ড বেশিই বিশ্বাস করছেন প্রেমিককে, অজান্তেই ডেকে আনছেন বিপদ

অনেকে আছে যারা ত্যাগ করতে করতে নিজেরা স্বপ্ন (Dreams) দেখতেই ভুলে যায়। তবে এতটা ওপর কারও নির্ভর (Depend) করা বা কাউকে বিশ্বাস (Trust) করা কি উচিত?    

Do not over trust your boyfriend it can be dangerous
Author
Kolkata, First Published Nov 27, 2021, 3:29 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পরিচয়টা কলেজ থেকে। কলেজের ভালো বন্ধুত্ব প্রেমে (Love) পরিণত হতে বেশি সময় নেয়নি। দেখতে দেখতে কেটে গিয়েছে প্রায় ৭টা বছর। আর্য ও রিম্পার প্রেম (Relationship) সেই প্রথম দিনের মতোই আছে। আর্য কেরিয়ার নিয়ে বেশ সচেতন। ভালো চাকরির (Job) জন্য ছুটছে সে। রিম্পা পড়াশোনা (Education) করছে। ভালো একটা চাকরি পেয়েছিল কিন্তু আর্যর ইচ্ছে নয় বলে করল না। সে আর্যর কথা খুবই শোনে। সম্পর্কটা টিকিয়ে রাখার জন্য যতটা করার করে। প্রেমিকের পছন্দ নয় বলে, ইচ্ছে থাকলেও ওয়েস্টার্ন পোশাক (Western Dress) পরে না। চাকরি করার স্বপ্ন ত্যাগ করেছে। সারাদিন কী করে সব জানায় আর্যকে। বন্ধু-বান্ধবের সঙ্গে দেখা করা, ঘুরতে যাওয়া সবই ত্যাগ করেছে। কিন্তু, মাঝে মধ্যে রিম্পা নিজের সম্মুখীন হতেও ভয় পায়। বুঝতে পারে না, যার জন্য এত ত্যাগ করল সে সত্যিই তার দাম দেবে কি না। এমন ঘটনার অনেকের সঙ্গে ঘটে। খুঁজলে প্রচুর এমন রিম্পা মিলবে। এমন অনেকে আছে যারা ত্যাগ করতে করতে নিজেরা স্বপ্ন (Dreams) দেখতেই ভুলে যায়। তবে এতটা কারও ওপর নির্ভর (Depend) করা বা কাউকে বিশ্বাস (Trust) করা কি উচিত?    

প্রেমিকের (Lovers)  কথা শোনা বা তার কথার গুরুত্ব দেওয়া ভালো। তবে, নিজের সব স্বপ্ন মেরে ফেলা উচিত নয়। মনে রাখবেন, কেউ আপনাকে সত্যি ভালোবাসলে আপনার স্বপ্নগুলোকেও ভালোবাসবে। তাই রিম্পার মতো নিজের সব স্বপ্ন ভুলে একজনের জন্য অপেক্ষা করবেন না। কোনও কারণে আপনাদের ব্রেকআপ (Breakup) হলে নিজেকে কিছুতেই সামলাতে পারবেন না। তাই প্রেমিকে আপনার জীবনের গুরুত্বপূর্ণ স্থানে বসান। তাকে জীবন বানাবেন না।    

আরও পড়ুন: Relationship Tips: সোশ্যাল মিডিয়ায় নয় দাম্পত্য প্রেম হোক বাস্তবে, ছবি পোস্ট করার আগে কয়টি জিনিস মনে রাখুন

কারও ওপর অধিক নির্ভরশীল (Over Dependence)  হওয়া বা অন্ধের মতো বিশ্বাস (Over Trust) করার অর্থ আপনি দূর্বল হয়ে যাচ্ছেন। অধিক নির্ভরতা মানুষকে দূর্বল করে দেয়। এতে ভবিষ্যতে বড় সমস্যায় পড়তে পারেন। তাই মানসিক ভাবে সব সময় শক্ত থাকা দরকার। কার জীবনের কখন কী কঠিন পরিস্থিতি আসে তা কেউ জানে না। তাই এমন মানসিকতা (Mentality) তৈরি করুন যাতে সব পরিস্থিতির সামনা করতে পারবেন। কারও ওপর নির্ভর করতেই পারেন। তবে, সব ব্যাপারে অধিক নির্ভর হবেন না।  

আরও পড়ুন: Sex Life : সঙ্গমে অনীহা বাড়ছে আপনার সঙ্গীর, কী করণীয়, জানাচ্ছেন বিশেষজ্ঞরা

সব সময় মনে রাখবেন সকলে আপন নয়। সম্পর্ক যে কোনও দিন ভাঙতে (Breakup) পারে। তাই নিজের সব কথা তাকে জানালেন, সব গোপনীর নথি তাকে দেখালেন এমন করা উচিত নয়। প্রেমিক যতই ঘনিষ্ট হোক, একটা দূরত্ব রাখুন। এতে ভবিষ্যতে কোনও সমস্যায় পড়বেন না। মনে রাখবেন, প্রেমে অন্ধ হলে আপনারই বিপদ।  
 

Follow Us:
Download App:
  • android
  • ios