আইপিএল গভর্নিং কাউন্সিলে অভিষেক, জয় শাহের পরিবর্তে কে হচ্ছেন নতুন সচিব?

বিসিসিআই সচিব পদ ছেড়ে এবার আইসিসি চেয়ারম্যান হিসেবে কাজ শুরু করছেন জয় শাহ। তবে এখনও বিসিসিআই সচিব পদে জয় শাহের উত্তরসূরি ঠিক হল না।

Soumya Gangully | Published : Sep 29, 2024 4:44 PM IST / Updated: Sep 29 2024, 10:58 PM IST

আর ২ মাস বিসিসিআই সচিব পদে থাকছেন জয় শাহ। নভেম্বরের শেষদিকে এই পদ থেকে ইস্তফা দেওয়ার পর ডিসেম্বরের শুরুতেই আইসিসি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেবেন জয় শাহ। কিন্তু তিনি আইসিসি-র দায়িত্ব নেওয়ার পর বিসিসিআই সচিব পদে কে আসবেন, সেটা এখনও ঠিক হয়নি। রবিবার বেঙ্গালুরুতে বিসিসিআই-এর ৯৩-তম বার্ষিক সাধারণ সভা ছিল। এই সভায় ছিলেন জয় শাহ। এই সভায় ভারতীয় ক্রিকেটের ভবিষ্যতের বিষয়ে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অভিষেক ডালমিয়া ও অরুণ সিং ধুমলকে আইপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য নির্বাচিত করা হয়েছে। ২০২৫ সালের আইপিএল-এর আগে প্লেয়ার রিটেনশনের বিষয়ে একাধিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আইপিএল নিলামের বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হবে। এই কারণেই ক্রিকেট প্রশাসনে প্রাক্তন সিএবি সভাপতি অভিষেক এবং আইপিএল চেয়ারম্যান হিসেবে কাজ করা ধুমলের অভিজ্ঞতা কাজে লাগাতে চাইছে বিসিসিআই। ইন্ডিয়ান ক্রিকেটারস অ্যাসোসিয়েশনে খেলোয়াড়দের প্রতিনিধি হিসেবে জায়গা পেয়েছেন ভি চামুণ্ডেশ্বরনাথ। তাঁকেও আইপিএল গভর্নিং কাউন্সিলে জায়গা দেওয়া হয়েছে।

কোম্পানি হচ্ছে না বিসিসিআই

Latest Videos

রবিবার বার্ষিক সাধারণ সভায় বিসিসিআই সদস্যরা সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নিয়েছেন, ভারতীয় ক্রিকেটের নিয়ামক সংস্থা সোসাইটি হিসেবেই থাকছে। আইপিএল-সহ বিভিন্ন টুর্নামেন্ট কোম্পানিতে পরিণত হচ্ছে না। বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে, সংস্থার নীতি বজায় রাখার পাশাপাশি বিশ্ব ক্রিকেটের আধুনিক চ্যালেঞ্জের সঙ্গে মানিয়ে নেওয়া হচ্ছে।

কে হবেন পরবর্তী বিসিসিআই সচিব?

বিসিসিআই সূত্রে খবর, বর্তমানে সংস্থার কোষাধ্যক্ষ আশিস শেলার, যুগ্ম সচিব দেবজিৎ সইকিয়া, গুজরাত ক্রিকেট সংস্থার সচিব অনিল প্যাটেল পরবর্তী বিসিসিআই সচিব হওয়ার দৌড়ে আছেন। এতদিন আইসিসি-তে বিসিসিআই-এর প্রতিনিধি হিসেবে ছিলেন জয় শাহ। তিনি আইসিসি চেয়ারম্যান হলে আইসিসি-তে বিসিসিআই-এর প্রতিনিধি হিসেবে নতুন কাউকে পাঠানো হবে। তবে এ বিষয়ে এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

রোদ উঠলেও হল না তৃতীয় দিনের খেলা, ড্রয়ের পথে ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট

আইপিএল-এ প্লেয়ার রিটেনশনের নতুন নিয়ম, সবচেয়ে বেশি লাভবান হবে সিএসকে?

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের দল ঘোষণা, প্রথমবার জাতীয় দলে ময়াঙ্ক যাদব

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari | সাগর দত্ত কাণ্ড নিয়ে বিস্ফোরক মন্তব্য শুভেন্দুর #suvenduadhikari #shorts #news
ভাঙড়ে তৃণমূলের শত্রু তৃণমূল! আসল 'গদ্দার' আরাবুল, ঝাঁঝিয়ে উঠলেন সায়নী ঘোষ | Saayoni Ghosh | Bhangar
'এখানে আশ্রয়! আর অসমে, মহারাষ্ট্রে পাপীদের রাম নাম সত্য হে করে দিয়েছে' বিস্ফোরক Suvendu Adhikari
এইভাবে সোজা করবেন! মমতার বিধায়ক হুমায়ুন কবীরকে পাল্টা দিলেন শুভেন্দু | Suvendu Adhikari | TMC | BJP
কার গাফিলতিতে রোগী মৃত্যু সাগর দত্তে? দেখুন কী বললেন এই পিজিটি ডাক্তার | Sagar Dutta Medical College