World Cup Final: বিশ্বকাপ ফাইনালের আগে ভারতীয় শিবিরে হঠাৎই আলোচনায় অশ্বিন

রাত পোহালেই ওডিআই বিশ্বকাপ ফাইনাল। তার আগে ভারতীয় দল নিয়ে আলোচনা শুরু হয়েছে। গত কয়েকটি ম্যাচে ভারতীয় দলে কোনও বদল হয়নি। কিন্তু ফাইনালে বদলাতে পারে একাদশ।

Soumya Gangully | Published : Nov 18, 2023 11:51 AM IST / Updated: Nov 18 2023, 06:01 PM IST

এবারের ওডিআই বিশ্বকাপে ভারতের প্রাথমিক দলে ছিলেন না। কিন্তু ফাইনালের আগে হঠাৎই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছেন অভিজ্ঞ অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। রবিবার ওডিআই বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দলের হয়ে খেলার সুযোগ পেতে পারেন অশ্বিন। তিনি মহম্মদ সিরাজের পরিবর্তে খেলার সুযোগ পেতে পারেন। ভারতীয় শিবিরে এই আলোচনা চলছে। কারণ, এবারের ওডিআই বিশ্বকাপে ভালো ফর্মে নেই সিরাজ। সেমি-ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধেও অনেক রান দেন এই পেসার। সেই কারণেই তাঁর পরিবর্তে অশ্বিনকে খেলার সুযোগ দেওয়া হতে পারে। তাছাড়া স্পিন বোলিংয়ের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার বোলাররা কোনওদিনই খুব একটা স্বচ্ছন্দ নন। এটাও অশ্বিনকে খেলার সুযোগ দেওয়ার কারণ হতে পারে।

সুযোগ পাবেন অশ্বিন?

এবারের ওডিআই বিশ্বকাপে একটি ম্যাচেই খেলার সুযোগ পেয়েছেন অশ্বিন। সেই ম্যাচ ছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচে ১০ ওভার বোলিং করে ৩৪ রান দিয়ে ক্যামেরন গ্রিনের উইকেট নেন অশ্বিন। কিন্তু দারুণ পারফরম্যান্সের পরেও বাকি ৯ ম্যাচে খেলার সুযোগ পাননি এই অফস্পিনার। তাঁর পরিবর্তে স্পিনার হিসেবে খেলেছেন কুলদীপ যাদব ও রবীন্দ্র জাদেজা। বেশিরভাগ ম্যাচেই ভালো পারফরম্যান্স দেখিয়েছেন এই দুই স্পিনার। কিন্তু ফাইনালে স্পিন বোলিং বিভাগকে আরও শক্তিশালী করতে চাইছে ভারতের টিম ম্যানেজমেন্ট। সেই কারণেই অশ্বিনকে খেলানোর কথা ভাবা হচ্ছে। অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপে টপ অর্ডারে ২ জন বাঁ হাতি ব্যাটার আছেন। সে কথা মাথায় রেখেই অশ্বিনকে দলে রাখার পরিকল্পনা করছেন রোহিত শর্মা-রাহুল দ্রাবিড়রা।

সিরাজ ছাড়া কোনও বদলের সম্ভাবনা নেই

ওডিআই বিশ্বকাপ ফাইনালে ভারতের ব্যাটিং বিভাগে কোনও বদল হচ্ছে না। কারণ, ৬ জন ব্যাটারই ভালো ফর্মে। অলরাউন্ডার হিসেবে থাকছেন জাদেজা। বোলিং বিভাগে মহম্মদ শামি ও জসপ্রীত বুমরাকে বাদ দেওয়ার প্রশ্নই নেই। কোপ পড়তে পারে সিরাজের উপর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের সম্ভাব্য প্রথম একাদশ- রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কে এল রাহুল (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরা ও রবিচন্দ্রন অশ্বিন

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

World Cup Final: বিশ্বকাপ ফাইনালে আম্পায়ার রিচার্ড কেটলবরো, ঘুম উড়েছে ভারতের

World Cup Final: বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়াকে হারাতে ৫ পরিকল্পনা ভারতের

Read more Articles on
Share this article
click me!