ICC Men's T20 World Cup: আয়ারল্যান্ডের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ফিল্ডিং ভারতের

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের মাধ্যমে এবারের টি-২০ বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারতীয় দল। প্রথম ম্যাচে ভালোভাবে জয় পাওয়াই রোহিত শর্মাদের লক্ষ্য।

Soumya Gangully | Published : Jun 5, 2024 2:05 PM IST / Updated: Jun 05 2024, 08:08 PM IST

টি-২০ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ফিল্ডিং করছে ভারতীয় দল। বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে সহজ জয় পেয়েছে ভারত। এবার আয়ারল্যান্ডের বিরুদ্ধেও সহজ জয়ই লক্ষ্য। বাংলাদেশের বিরুদ্ধে না খেললেও, আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলছেন বিরাট কোহলি। তিনিই অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ব্যাটিং ওপেন করবেন। ভারতীয় দলে আছেন- রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ঋষভ পন্থ (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, শিবম দুবে, হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), রবীন্দ্র জাডেজা, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরা, আর্শদীপ সিং ও মহম্মদ সিরাজ। বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে ভালো ব্যাটিং করতে পারেননি কেরালার উইকেটকিপার-ব্যাটার সঞ্জু স্যামসন। ফলে তাঁকে এদিন খেলার সুযোগ দেওয়া হল না। আয়ারল্যান্ড দলে আছেন- পল স্টার্লিং (অধিনায়ক), অ্যান্ড্রু বলবির্নি, লরক্যান টাকার (উইকেটকিপার), হ্যারি টেক্টর, কার্টিস ক্যামফার, জর্জ ডকরেল, গ্যারেথ ডেলানি, মার্ক অ্যাডেয়ার, ব্যারি ম্যাককার্থি, জশুয়া লিটল ও বেঞ্জামিন হোয়াইট।

পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়াই আসল

টসে জিতে ভারতের অধিনায়ক রোহিত বলেন, ‘আমরা প্রথমে বোলিং করব। আমাদের প্রস্তুতি ভালো হয়েছে। নতুন পরিবেশের সঙ্গে নিজেদের মানিয়ে নেওয়া কঠিন। তবে আমরা সবাই পেশাদার খেলোয়াড়। আমরা এরকম পিচেই খেলেছি। ফলে পিচ কেমন আচরণ করতে পারে জানি।’

ভারত-আয়ারল্যান্ড ম্যাচে পিচ কেমন?

নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে একদিকে ৬৩ মিটারের বাউন্ডারি এবং অন্যদিকে ৭২ মিটারের বাউন্ডারি। উইকেটের সোজাসুজি বাউন্ডারি ৭৪ মিটার লম্বা। আউটফিল্ড অবশ্য খুব একটা ভালো না। তবে আয়োজকরা আউটফিল্ড কিছুটা ভালো করে তোলার চেষ্টা করেছেন। এই মাঠে প্রথম পিচে দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কা ম্যাচ হয়েছিল। ভারত-আয়ারল্যান্ড ম্যাচ হচ্ছে চতুর্থ পিচে। এই মাঠেই বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে ১৮০ রান করেছিল ভারতীয় দল। ফলে ভারত-আয়ারল্যান্ড ম্যাচেও পিচ থেকে সাহায্য পেতে পারেন ব্যাটাররা। তবে পেসাররাও পিচ থেকে সাহায্য পেতে পারেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

দেবীর আরাধনার সঙ্গেই ক্রিকেট, নিউ ইয়র্কের কালী মন্দিরে এবার দেখা যাবে রোহিতদের ম্যাচ

ICC Men's T20 World Cup: টি-২০ বিশ্বকাপে সবচেয়ে বেশি প্রাইজ মানি, কত অর্থ পাবে চ্যাম্পিয়ন দল?

T20WC: 'তিন সিনিয়র দলের ভারসাম্য নষ্ট করছে', কোচ দ্রাবিড়কে সতর্ক করলেন প্রাক্তন ভারতীয় তারকা

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Dilip Ghosh : 'দিদির সরকার না সার্কাস চলছে' প্রচারে আক্রমণে দিলীপ ঘোষ, দেখুন
Suvendu Adhikari : 'সুজিত চোর আর আপনি সাধু এটা হতে পারে না' মমতাকে তীব্র কটাক্ষ শুভেন্দুর
'এদের চোখের জলে আপনি ভেসে যাবেন' মমতাকে তীব্র আক্রমণে Suvendu Adhikari
Hawker Eviction : মুখ্যমন্ত্রীর সময় দেওয়ার পরও, কৃষ্ণনগরে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হল ফুটপাতের দোকান
Nadia Bomb Blast: শান্তিপুরে বোমা বিস্ফোরণের ঘটনায় পুলিশের জালে গ্রেফতার এক অভিযুক্ত